1. admin@kholanewsbd24.com : admin :
ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৯ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩
  • ৩৪ বার পঠিত

নুর সাইদ ইসলাম স্টাফ রিপোর্টার:
ধামইরহাটের খেলনা দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ে অভিভাবকসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার(২৪ জানুয়ারি) ন‌ওগাঁ ধামইরহাট উপজেলার খেলনা দ্বী-মূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব আলহাজ্ব মোঃ দেলদার হোসেনের সভাপতিত্বে খেলনা দ্বী মূখ উচ্চ বিদ্যালয়ে এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

খেলনা দিবৃ মুখী উচ্চ বিদ্যালয় সভাপতি আলহাজ্ব দেলদার হোসেন বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ,শিক্ষার আলো ঘরে ঘরে জ্বালো, ছাত্র-ছাত্রীদের জীবনকে প্রতিষ্ঠিত করতে সুন্দর ভাবে জীবন যাপন করতে শিক্ষার কোন বিকল্প নেই,তাই আপনারা আপনাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে জীবন যাপন করার সুব্যবস্থা গ্রহণ করবেন।বাড়িই হচ্ছে একটি শিশুর প্রথম স্কুল এবং মা-বাবা হচ্ছেন ওই শিশুর প্রথম শিক্ষক। সব মা-বাবা অন্তর থেকে সন্তানের ভালো চায় এবং সন্তানের ওপর মা-বাবার প্রভাব অপরিসীম। তাই শিক্ষার মানোন্নয়নে মা-বাবা তথা অভিভাবকদের ভূমিকা অপরিসীম। শিক্ষাপ্রতিষ্ঠানের ভালো ফলাফলের জন্য এককভাবে শিক্ষক যথেষ্ট নয়। এখানে অভিভাবকের ভূমিকাও একটি মুখ্য বিষয়।অভিভাবক এবং শিক্ষক উভয়ের প্রচেষ্টা একটি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখতে পারে। অভিভাবকদের ক্ষেত্রে সন্তানদের সঠিকভাবে সাহায্য করার বিষয়ে যথাযথ জ্ঞান থাকে না। তাই স্কুলপড়ুয়া ছাত্রছাত্রীদের মেধা ও প্রতিভা বিকাশে স্কুলের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদের নিবিড় তত্ত্বাবধানে তাদের মেধা বিকশিত হতে পারে। তাই অভিভাবকদের নিজ সন্তানদের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও সুযোগ সৃষ্টি করা অতীব জরুরী।
উক্ত অনুষ্ঠান পরিশেষে খেলনা দ্বী-মূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি জনাব মোঃ দেলদার হোসেনের সৌজন্য অভিভাবক সমাবেশে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধাম‌ইরহাট উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আরিফুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জাহাঙ্গীর পুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ জনাব ড.আবুল হায়াত ইসমাইল,উপস্থিত ছিলেন ধাম‌ইরহাট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সোহেল রানা,মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কা ও ধাম‌ইরহাট উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মোঃ জুলফিকার আলী শাহ্।

অভিভাবক সমাবেশে সকল শিক্ষার্থীদের বাবা-মা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদ্বয় ও বিভিন্ন ইলেকট্রিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা