1. admin@kholanewsbd24.com : admin :
সিটি কর্পোরেশনের অনুষ্ঠানে সাংবাদিকের সাথে  দূর্ব্যবহার করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৮ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

সিটি কর্পোরেশনের অনুষ্ঠানে সাংবাদিকের সাথে  দূর্ব্যবহার করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ২৭২ বার পঠিত

সিটি কর্পোরেশনের অনুষ্ঠানে সাংবাদিকের সাথে  দূর্ব্যবহার করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

বি এ রায়হান, গাজীপুরঃ
গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত অনুষ্ঠানে বেসরকারি টেলিভিশন এখন ও দৈনিক বাংলার গাজীপুর জেলা প্রতিনিধি ইফতেখার রায়হানকে অকথ্য ভাষায় গালাগাল ও প্রাণ নাশের হুমকির ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেলে টঙ্গী আঞ্চলিক কার্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। অভিযুক্ত নুর মোহাম্মদ মামুন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহসভাপতি। তার বিরুদ্ধে ভূমিদস্যুতা, চাঁদাবাজি ও হত্যাসহ একাধিক অভিযোগ রয়েছে।

জানা যায়, মঙ্গলবার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী অঞ্চলের ১২ তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। উদ্বোধন শেষে তিনি অতিথিদের নিয়ে মঞ্চে বসলে সংবাদকর্মীরা ছবি সংগ্রহের জন্য মঞ্চের সামনে যায়। এসময় হঠাৎ পেছন থেকে অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘এখন’ ও দৈনিক বাংলার জেলা প্রতিনিধি ইফতেখার রায়হানকে ধাক্কা মেরে সরিয়ে দেয়। ধাক্কা দেয়ার কারণ জানতে চাইলে ইফতেখার রায়হানের মুঠোফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায় এবং অকথ্য ভাষায় গালাগাল করে। একপর্যায়ে সাংবাদিক রায়হানকে প্রাণনাশের হুমকি দেয়। ঘটনার পরপরই উপস্থিত সাংবাদিকরা অনুষ্ঠানের প্রধান অতিথি ও সিটি মেয়রকে মৌখিকভাবে জানিয়ে অনুষ্ঠান বর্জন করেন।

এ বিষয়ে ভুক্তভোগী সংবাদকর্মী ইফতেখার রায়হান জানান, মঞ্চে উপস্থিত অতিথিদের ছবি তুলতে গেলে হঠাৎ করে স্বেচ্ছাসেবকলীগ নেতা আমাকে ধাক্কা দিয়ে অকথ্য ভাষায় গালাগাল করে ও প্রাণনাশের হুমকি দেয়। গত ৮ ডিসেম্বর ‘টঙ্গীতে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের চেষ্টার অভিযোগ’ শিরোনামে দৈনিক বাংলায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে নুর মোহাম্মদ মামুন ও তার বড় ভাই টঙ্গী পৌরসভার সাবেক কমিশনার হাজী মোঃ সেলিম মিয়ার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেন টঙ্গীর দেওড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম। সম্ভবত ওই প্রতিবেদন প্রকাশের জের ধরেই পূর্ব পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহ আলম বলেন, সাংবাদিককে গালাগাল ও প্রাণনাশের হুমকির ঘটনায় মৌখিক অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ দায়েরর পর আইনী ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিককে প্রাণ নাশের হুমকি ও সিটি করপোরেশনের অনুষ্ঠান বর্জনের বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে সাংবাদিকদের পেশাগত কাজে বাধা ও প্রাণ নাশের হুমকির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় সংবাদকর্মী ও তাদের সংগঠন। গাজীপুর প্রেসক্লাব, গাজীপুর টেলিভিশন সাংবাদিক ক্লাব, টঙ্গী থানা প্রেস ক্লাব, টঙ্গী প্রেসক্লাবের পক্ষ থেকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অভিযুক্ত মামুনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

আয়োজিত ভিত্তি প্রস্তুত স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড.আজমত উল্লাহ খান। সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল,মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস সহ গাজীপুর মহানগর আওয়ামী লীগ ও টঙ্গী থানা আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা