1. admin@kholanewsbd24.com : admin :
পলাশবাড়ীতে ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখতে হাজারো মানুষের ভীড় - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৭ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

পলাশবাড়ীতে ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখতে হাজারো মানুষের ভীড়

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩
  • ২১ বার পঠিত

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ- গ্রামীণ ঐহিত্য ধরে রাখতে ও নতুন প্রজন্মের কাছে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা পরিচিতি করার লক্ষ্যেই গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ৫নং মহদীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল কালাম আজাদের নিজ উদ্যোগে এক ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে উপজেলার মহদীপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের আমন ধানের জন্য প্রস্তুত এর আগ মূহুর্তে ফাঁকা জমিতে এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখ অত্র এলাকার হাজার হাজার নারী পুরুষ নানা বয়সের মানুষের ভীড় দেখা যায়। ঘোড়া দৌড় প্রতিযোগিতায় গাইবান্ধা জেলাসহ বিভিন্ন এলাকা থেকে আসা অন্তত ছোট বড় ২৫টি ঘোড়া অংশ নেয়। এরমধ্যে ১২ থেকে ১৫ বছর বয়সের চার-পাঁচ জন কিশোরও ঘোড়া সাওয়ার হিসেবে ঘোড় দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়।

এ প্রতিযোগিতায় অংশ নেওয়া ঘোড়ার মধ্যে ছোট, মাঝারি ও বড় আকারের ঘোড়া নিয়ে পৃথক পৃথক ভাবে দৌড় প্রতিযোগীতা হয়। এরপর চুড়ান্তভাবে তিনটি গ্রুপের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী ঘোষণা করা হয়। এর মধ্যে ১২ ও ১৫ বছরের দুই কিশোরসহ বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন এ প্রতিযোগীতার আমন্ত্রিত অতিথিরা।

এ ঘোড়া দৌড় প্রতিযোগিতায় উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও মহদীপুর ইউপির চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মফিজুল হক সরকার।

এসময় উপস্থিত ছিলেন ইদিলপুর ইউনিয়ন চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান, স্টুডেন্ট কেয়ার স্কুল এন্ড কলেজ পলাশবাড়ীর পরিচালক ও নিবিড় ক্যান্সার, হেলথ এন্ড সোসাইটির নির্বাহী সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্যরা। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় এসময় কয়েক হাজার দর্শক এ ঘোড় দৌড় প্রতিযোগীতাটি উপভোগ করেন।

বার্তাপ্রেরক-
আশরাফুজ্জামান সরকার
জেলা প্রতিনিধি
গাইবান্ধা ৷
মোবাইল- ০১৭১২-৩৪১১১৬

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা