1. admin@kholanewsbd24.com : admin :
হায়দারনাশী গ্রামার স্কুলে অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে - খোলা নিউজ বিডি ২৪
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৫ অপরাহ্ন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ‘গাভী’ পেয়ে খুশি নাটোরের সিংড়া উপজেলার ৩৯ টি আদিবাসী পরিবার কুড়িগ্রামে ভার্মী কম্পোষ্ট উৎপাদন নিয়ে প্রশিক্ষণ ও আলোচনা “ময়মনসিংহ পুলিশ হাসপাতালে পুলিশ সদস্যদের জন্য ডায়াগনস্টিক টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন” সদ্য পদন্নোতি প্রাপ্ত সিআইডি’র কর্মকর্তাদের র‍্যাংক ব্যাজ পরিধান করান সিআইডি প্রধান পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মান কাজের ভি‌ত্তিপ্রস্থর স্থাপন ধামইরহাট সীমান্ত প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি অনুমোদন ময়মনসিংহের গফরগাঁও অধিকাংশ ইটভাটায় পোড়ানো কাঠ শরীয়তপুর পৌরসভার স্টাফের ওপর হামলার অভিযোগ ২ বছর ভোগান্তীর পর সংষ্কার হচ্ছে গৌরীপুর- শ্যামগঞ্জ সড়ক

হায়দারনাশী গ্রামার স্কুলে অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

প্রশাসন
  • সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৯৪ বার পঠিত

মোঃ এমরান
বান্দরবান জেলা প্রতিনিধি
চট্টগ্রাম বিভাগ

(০৩ ডিসেম্বর) শনিবার সকাল ১১টায় স্কুলের হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে স্কুলের শিক্ষার্থীদের ক্লাসে লেখা পড়ার উন্নতি, আগামী বার্ষিক পরীক্ষা ও বৃত্তি পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

মোঃ এমরান এর সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন, স্কুলের প্রধান শিক্ষক ফরিদুল আলম বাবলু।অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এস.পি চিত্রালয়ের পরিচালক বিকাশ কান্তি দাশ। আরো উপস্থিত ছিলেন, হায়দারনাশী গ্রামার স্কুলের শিক্ষক, মোঃ ইফ্তেকার, ফেরদৌস বেগম, আসমাউল হুসনা, সানজিদা, ফেরদৌস, তসলিমা, লিজা, মোঃ তানভির, অভিভাবক শিক্ষার্থীসহ প্রমুখ।

অভিভাবক সমাবেশে স্বাগত বক্তব্যে মোছাম্মদ লিজা আলবার্ট আইনস্টাইনের ছোট্ট একটা জীবনী দিয়ে অভিভাবকদের উদ্দেশ্যে খুবই সুন্দর কিছু দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে মোঃ এমরান বলেন, ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নে শুধু শিক্ষকদের ওপর নির্ভরশীল হলেই চলবে না। আপনাদেরকেও ছেলে মেয়েদের লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেননা একজন অভিভাবক তার সন্তানকে শিক্ষিত করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করে থাকে। তারা বলেন, সন্তানের সুরক্ষার প্রথম দায়িত্ব অভিভাবকের। সন্তান কোথায় যায়, কি করে তা অভিভাবকদের খেয়াল রাখতে হবে। সন্তানের প্রতি যত্নবান হয়ে তাদের সঠিক পথে পরিচালিত করতে হবে। শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভব নয়।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে কয়েকটি ছোট্ট গল্প দিয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

অতিথির বক্তব্যে বিকাশ কান্তি দাশ লিজা ও মোঃ এমরানের বক্তব্যের ইতি টেনে অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে খুবই সুন্দর ভাবে কিছু দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন, এবং তিনি এস.পি চিত্রালয়ের বিষয়েও আলোচনা করেন, হোয়াইট বোর্ডে চিত্র আর্ট করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনেক কিছু দেখিয়েছেন এবং শিখিয়েছেন।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদুল আলম বাবলু বলেন, আজকে সারা দেশে শিক্ষার হার ও পাসের হার বাড়ার পিছনে স্কুল শিক্ষিক/শিক্ষিকার পাশাপাশি মায়েরা সবচেয়ে বেশি ভূমিকা পালন করে চলছে। তিনি আশা প্রকাশ করে বলেন- আগামীতে মায়েরা আরো বেশি যত্নবান ও দায়িত্বশীল ভূমিকা পালন করে দেশকে নিরক্ষর মুক্ত করে উন্নতশীল রাষ্ট্রে পরিণত করবে। তিনি শিক্ষার্থীদের মান উন্নয়ন, বৃত্তি পরীক্ষা, বার্ষিক পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
অভিভাবক সমাবেশের আলোচনা সভায় সবার সূচিন্তিত মতামত ও পরামর্শ মোতাবেক বিদ্যালয়ের লেখাপড়ার মান আরো বৃদ্ধি করতে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা