1. admin@kholanewsbd24.com : admin :
নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন শীর্ষ দুই পদে সবার নজর, সমীকরণে এগিয়ে খায়রুল আনম সেলিম - খোলা নিউজ বিডি ২৪
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:১৭ অপরাহ্ন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
“Aid to Good Investigation Course” এর ১০৫তম ব্যাচের শুভ উদ্বোধন জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যাক্ত ৩টি ওয়ানশুটার গান উদ্ধার কোটাসহ সাত দফা দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর উদ্যোগে ২৩ ই ফেব্রুয়ারি শাহবাগে অবস্থান কর্মসূচি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বারকলিপি জমা দেওয়ার কর্মসূচি ঘোষনা গৌরীপুরে মোতালিব বিন আয়েতের স্মরণ সভা অনুষ্ঠিত জয়পুরহাটে ক্ষেতলালে জমি-জমাকে কেন্দ্র করে মারামারি আহত ২ চাঁপাইনবাবগঞ্জে আপেল প্রতীক কাঁপাচ্ছে মাঠ জয় করাতে জনগণ একমত ময়মনসিংহে পুলিশের উদ্যোগে ৫ শতাধিক দুস্থ পেল কম্বল পৃথক অভিযানে নোয়াখালীতে ইয়াবা ও আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার-৪ শ্যামপুরের কহিনুর হত্যাকারীদের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন দেশের জনগন ও পুলিশ সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন শীর্ষ দুই পদে সবার নজর, সমীকরণে এগিয়ে খায়রুল আনম সেলিম

প্রশাসন
  • সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৭০ বার পঠিত

মোঃ আবুল বাসার,চীফ রিপোর্টার,নোয়াখালী

নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৫ ডিসেম্বর। মাত্র এক বছর দুই মাসের মধ্যে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে তৃণমূলের প্রত্যেকটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আওয়ামী লীগের সম্মেলন শেষ করে শহিদ ভুলু স্টেডিয়ামে জেলা সম্মেলনের প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি। সম্মেলন কে ঘিরে জেলাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। শীর্ষ দুই পদে কারা আসছেন,তা নিয়ে চলছে নানা গুঞ্জন-সমীকরণ।
সম্মেলনে লাখো নেতাকর্মীর সমাগম ঘটানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে দলটির শীর্ষ নেতারা জানিয়েছেন। ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। তখন সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হন খায়রুল আনম চৌধুরী সেলিম ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সাধারণ সম্পাদক পদে বহাল থাকেন। সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দুই বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহবায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শিহার উদ্দিন শাহীন ও পৌর মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেলকে যুগ্ম আহবায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
দলটির র্শীষ কয়েকজন নেতা বলেন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর হাতে জেলা আওয়ামী লীগের একক নিয়ন্ত্রণ থাকলে ও ২০১৯ সাল পরবর্তী দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার তীব্র সমালোচনার মুখে একক আধিপত্য থেকে ছিঁটকে পড়েন তিনি। দীর্ঘ তিন বছর দলীয় সকল কর্মকান্ড থেকে দুরে থাকা একরামুল করিম চৌধুরী গত ২৩ নভেম্বর কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে নিজ কৃতকর্মের ভুল স্বীকার করে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে ক্ষমা চান এবং দলীয় কর্মকান্ডে আবারো নিজেকে যুক্ত করার ঘোষণা দেন।
এদিকে, জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির এক বছর দুই মাসের কর্মযজ্ঞতায় চাঞ্চল্যতা ফিরে এসেছে নেতাকর্মীদের মাঝে। এবারের জেলা সম্মেলন অতীতের যেকোন সময়ের চেয়ে অনেক বেশি উৎসব মূখর হবে বলে আশাবাদি নেতাকর্মীরা।

সম্মেলন ঘিরে জেলাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে বিপুল উৎসাহ-উদ্দীপনা। তবে শীর্ষ দুই পদের মধ্যে সভাপতি পদে একরামুল করিম চৌধুরী এমপির নাম শোনা গেলে ও গত ২৬ নভেম্বর বিকালে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্যকালে একরামুল করিম চৌধুরী সভাপতি-সাধারণ সম্পাদক পদে লড়বেন না বলে ঘোষণা দেন এবং সহসভাপতি পদে রাখলে তিনি দলের জন্য কাজ করবেন বলে অভিমত ব্যক্ত করেন। এমপি একরামুল করিম চৌধুরীর এমন ঘোষণায় অনেকটা ঝিমিয়ে পড়েছে তার অনুসারীরা। এদিকে সভাপতি পদে আলোচনায় এগিয়ে রয়েছেন জেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম। সভাপতি হিসাবে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর নাম ও শুনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও শহিদ উল্যাহ খান সোহেলের নাম শোনা যাচ্ছে।
তবে মাঠে আলোচনায় না থাকলেও ধারণা করা হচ্ছে সম্মেলনের দিন মঞ্চে সভাপতি-সাধারণ সম্পাদক পদে আরো একাধিক প্রার্থীর নাম যোগ হতে পারে।
প্রার্থীদের মধ্যে কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি সেই সমীকরণ এখনো নিশ্চিত না হলে ও তৃণমূলের নেতাকর্মীদের উৎসাহ-উদ্দীপনা আর প্রাণচাঞ্চল্যতায় এগিয়ে রয়েছেন এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম। ক্লিনইমেজ ও সাংগঠনিক দক্ষতা সম্পন্ন হওয়ায় জেলার সর্বত্ব তৃণমূলের নেতাকর্মীদের চাওয়ায় সেলিমের নাম শোনা যাচ্ছে।
সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হানিফ চৌধুরী বলেন, জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে আমাদের নেতাকর্মীদের মাঝে অনেকটা উৎসব চলছে। আমরা চাই এই সম্মেলনে ক্লিনইমেজের অধিকারী, দক্ষ সংগঠক, উচ্চ শিক্ষিত ও অনলবর্ষী বক্তা হিসেবে আওয়ামী লীগের নোয়াখালী জেলা সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরীকে জেলা আওয়ামী লীগের সভাপতি করা হোক। সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী (বাহার) বলেন আওয়ামীলীগ নেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছের মানুষ হিসাবে পরিচিত আওয়ামীলীগের দূরসময়ের কান্ডারী সুবর্ণচর উপজেলা পরিষদের ৩ বারের চেয়ারম্যান প্রবীন আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী কে তৃনমূলের নেতাকর্মীদের কাছে সফল হওয়ায় নেতাকর্মীগন নোয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে পূণরায় দেখতে চায়।
এ ছাড়া অধ্যক্ষ,খায়রুল আনম চৌধুরী সেলিম ২০০৯ সাল থেকে ৩য় বারের মত সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন । অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আমি জেলা আওয়ামী লীগের দায়িত্ব পাওয়ার পর ২০ বছরের আমাদের দলের যে স্থবিরতা, সেই স্থবিরতা কাটিয়ে জেলার তৃণমূলের ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলায় কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্মেলন শেষ করেছি। সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরী হচ্ছে, এতে নোয়াখালী আওয়ামী লীগ আজকে অতীতের তুলনায় অনেক স্বচল,চাঙ্গা ও শক্তিশালী। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নের্তৃত্ব নির্বাচনের কারণে আমাদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি পেয়েছে। আগামী ৫ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন। আমি সাংগঠনিক কাজ করতে পছন্দ করি।
সেই সুবাদে জেলা সম্মেলনে আমাদের মাতৃতুল্য নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নোয়াখালীর ঠিকানা আমাদের অভিভাবক জননেতা ওবায়দুল কাদের আমাকে যদি দায়িত্ব প্রদান করেন তাহলে দলের সকলকে নিয়ে সাংগঠনিক কাজ করবো এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা নোয়াখালীর ৬টি আসনেই নৌকা মার্কাকে বিজয় করে

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা