1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:০৮ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তেতুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে মালিকবিহীন ৪৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার ১০ই ডিসেম্বর আওয়ামীলীগ নেতাকর্মীরা পাহারায় থাকবে -ওবায়দুল কাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিসীম ,বক্তব্যে বললেন- সদর উপজেলা চেয়ারম্যান– টিটো ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন ইয়ারপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার মতবিনিময় সভা অনুষ্ঠিত বিরামপুরে মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

ইয়ারপুর ইউপি উপ-নির্বাচনে সবার জনপ্রিয়তার শীর্ষে সুমন ভূঁইয়া

প্রশাসন
  • সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৩৪ বার পঠিত

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানুঃ শিল্পাঞ্চল আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে সুমন আহমেদ ভূঁইয়া।
ঢাকা জেলা সাভারের আশুলিয়া থানার ৫টি ইউনিয়নের মধ্যে একটি হচ্ছে ইয়ারপুর ইউনিয়ন।

এ ইউনিয়নটিতে তিন তিনবার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন মরহুম সৈয়দ আহমেদ মাষ্টার। তিনি স্বর্ণ পদকপ্রাপ্ত হয়েছিলেন তার সফলতায়। সাভার উপজেলার একজন স্বনামধন্য চেয়ারম্যান হিসেবে তিনি উল্লেখ যোগ্য।

সৈয়দ আহমেদ মাস্টারের বাধ্যক্যজনীত মৃত্যুতে উপনির্বাচন তারই সুযোগ্য সন্তান আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ সুমন ভুঁইয়া ‘ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জনপ্রিয়তায় সবার শীর্ষে রয়েছেন বলে ইয়ারপুর ইউনিয়নের প্রতিটি পাড়া মহল্লায় লোকমুখে আলোচনায় শোনাযাচ্ছে। এদিকে ইয়ারপুর ইউনিয়নসহ পাশ্ববর্তী এলাকার মানুষ এবং আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের মুখে শোনা যাচ্ছে দলের দূর্দিনে সুমন ভূইয়ার ত্যাগের বিনিময়ে তার নেতৃত্বে আওয়ামী যুবলীগের নেতাকর্মীদেরকে সুসংগঠিত করে আজ তিনি আওয়ামী লীগের আশুলিয়া থানা কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রাজনৈতিক অঙ্গনে ব্যাপকসংখ্যাক নেতাকর্মী এবারের উপনির্বাচনে অংশ নিয়ে প্রতিটি পাড়া মহল্লায় জনসভায় মেতে উঠতে দেখা যাচ্ছে।

শামীম আহমেদ সুমন ভুঁইয়া বলেন, সাভার আশুলিয়ার মাটি ও মানুষের নেতা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি, ঢাকা-১৯। সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব এবং আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক হাসান তুহিন, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন খাঁন আমার অত্যান্ত শ্রদ্ধাভাজন, আমি কেমন তারা সবাই জানেন, আমি যোগ্য প্রার্থী হলে দল আমাকে নৌকা মার্কা দিবে আর আমি নৌকা মার্কা পেলে বিপুল ভোটে নির্বাচিত হবো বলে শতভাগ আশাবাদী।

সুমন ভুঁইয়া আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে দলীয় প্রতীক নৌকা মার্কা দেন তাহলে আমি বিপুল ভোটে নির্বাচিত হয়ে ইয়ারপুর ইউনিয়নবাসীর কল্যাণে কাজ করবো। আর আমি কখনো দল বদল করিনি, কখনো তা করবো না, আমার সবকিছু দিয়ে হলেও দলের জন্য কাজ করবো, তবে অন্য কাউকে দলীয় টিকিট দিলে কি হবে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তা ভালো করেই জানেন। ইয়ারপুর ইউনিয়নের মধ্যে আমার এলাকাটি শুধু ভোটের পাহাড়, এই পাহাড়ের পাহারাদার আমি শামীম আহমেদ সুমন ভুঁইয়া, আমার বাবা চেয়ারম্যান সৈয়দ আহমেদ মাষ্টারের মৃত্যুর পরই এখন উপ-নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর ২০২২ইং তারিখে, তিনি এলাকাবাসী সবার কাছে ভোট চেয়ে বলেন, আমি যদি এই উপ-নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হতে পারি তাহলে প্রথমে এলাকার সড়কের পানি নিষ্কাশনের জন্য ড্রেনের কাজসহ নাগরিক সমস্যাগুলো দ্রুত সমাধান করবো। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেন আমার বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারি।

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বশির আহমেদ ভুঁইয়া বলেন, আশুলিয়ার ৪নং “ইয়ারপুর ইউনিয়নের” প্রতিটি মানুষের ভালোবাসার স্পন্দন, যুবসমাজের অহংকার, শ্রমিক ও মেহনতী মানুষের প্রিয় নেতা, গরীব দুঃখী, অসহায় মানুষদের শেষ ঠিকানা, ইয়ারপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা যুবলীগের সফল প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক এবং বর্তমানে আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ সুমন ভুঁইয়া’র জন্য সবার কাছে সমর্থন ও দোয়া চাই। তিনি আরও বলেন, আশুলিয়ার ৪নং “ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে শামীম আহমেদ সুমন ভুঁইয়াকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় শ্রমিকসহ সর্বস্তরের হাজার হাজার মানুষ, আমিও চাই সুমন ভুঁইয়া ইয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান হয়ে জনগণের সেবা করবে।

জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া থানা কমিটির আহবায়ক আতিকুজ্জামান পাটোয়ারী আতিক বলেন, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত ও স্বর্ণ পদকপ্রাপ্ত তিন তিনবারের সফল চেয়ারম্যান এবং সাভার উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন মরহুম সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টার, তিনি গত ২৮/১০/২০২২ইং তারিখে মৃত্যুবরণ করেছেন, মরহুম সৈয়দ আহমেদ ভুঁইয়া’র অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার লক্ষ্যে তার সুযোগ্য সন্তান শামীম আহমেদ সুমন ভুঁইয়া’র জন্য এলাকাবাসী সকলের কাছে সমর্থন ও দোয়া চাই।

অন্যদিকে সুমন ভুঁইয়ার জন্য মাঠে কাজ করছেন, আশুলিয়া থানা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসী সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের উপদেষ্টা হাজী জমত আলী দেওয়ান বলেন, সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টার সাহেব খুব ভালো মানুষ ছিলেন, তিনি আওয়ামী লীগের সিনিয়র নেতা ছিলেন এবং তিন বার বিপুল ভোটে নির্বাচিত সুনামধন্য চেয়ারম্যান হিসেবে সরকারি স্বর্ণ পদকপ্রাপ্ত, সেই চেয়ারম্যান এর সুযোগ্য সন্তান শামীম আহমেদ সুমন ভুঁইয়াকে নৌকা মার্কা দেয়া হলে আমরা এলাকাবাসী সবটুকুও দিয়ে হলেও বিপুল ভোটে বিজয়ী করার জন্য চেষ্টা করবো, ইনশাআল্লাহ বিজয় নিশ্চিত হবে শামীম আহমেদ সুমন ভুঁইয়া’র মার্কা।

গত ক’দিনে ইয়ারপুর ইউনিয়নের ওয়ার্ড ও বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে জানা গেছে, উক্ত ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়ার ছেলে শামীম আহমেদ সুমন ভুঁইয়া’র ব্যাপারে অনেকেই অভিমত প্রকাশ করেন যে, ছাত্রলীগ, যুবলীগ ও শেষে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন ভুঁইয়াকে নৌকা মার্কা না দিলেও তার জনপ্রিয়তা এতো বেশি যে, যেকোনো মার্কা নিয়ে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন।আর নৌকা মার্কা দেয়া হলে আরও সহজ ভাবে সুমন ভুঁইয়া বিজয়ী হবেন বলে অনেক আওয়ামীলীগের নেতা কর্মীদের দাবী।

রাজনৈতিক বিশ্লেষক ও ইউনিয়নের বাসিন্দা ও আশুলিয়া থানার আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা ভাবছেন, সুমন আহমেদ ভূইয়া দলীয় প্রতীক নৌকা না পেলেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবেও বিপুল ভোটে নৌকার প্রার্থীকে হারিয়ে তিনি নির্বাচিত হবেন। তাই বিভিন্ন শ্রেনী পেশার মানুষের দাবি তারা বলছেন। আশুলিয়ার মাটিতে ইয়ারপুর ইউনিয়নে নৌকা প্রতিকের মান সম্মান রক্ষা করার জন্যে হলেও নৌকা প্রতিক সুমন আহমেদ ভূইয়াকে দেওয়ার জোর দাবি করছেন সংশ্লিষ্ট মনোনয়নবোর্ডকে।

এদিকে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের একটি গ্রামে সুমন আহমেদ ভূইয়ার নির্বাচনী জনসভায় হাজার হাজার মানুষের উপস্থিতিতে ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সর্বোচ্চ ভোটে নির্বাচিত মেম্বার হাজী হালিম মৃধাসহ এলাকাবাসী ও আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে দেখা যায় সে জনসভায়। এলাকাবাসী জোট বেধে নির্বাচনে নেমেছেন সুমন আহমেদ ভূইয়ার পক্ষে তাদের আনাগোনায় শোনা যাচ্ছে নৌকা প্রতিক না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে তারা আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park