1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:০২ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে প্রতিবন্ধী দিবস পালিত ইয়ারপুর উপ-নির্বাচনে নৌকা প্রতিকের গনসংযোগে মুসার পক্ষে হাজারো জনতা ঠাকুরগাঁয়ে আখ চাষে আবার আগ্রহ কৃষকরা বিরামপুরে জাতীয় বস্ত্র দিবস পালিত শাহজাদপুরে ভ্যান চালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা বিএমএসএফ’র জাফরকে মোবাইল ফোনে হুমকি: এ্যাবজার প্রতিবাদ কমিউনিস্ট চীন হংকংয়ের স্কুল শিশুদের মগজ ধোলাই করার জন্য প্রচারের নতুন অস্ত্র হিসাবে পাঠ্যপুস্তক ব্যবহার করছে ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ

পৃথক দুটি অভিযোগে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কর্তৃক ৫০ হাজার টাকা জরিমানা

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পঠিত

স্বপন,তানোর ( রাজশাহী) প্রতিনিধি:
রাজশাহী জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কর্তৃক পৃথক দুটি অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জানা গেছে, রাজশাহীর বোয়ালিয়া উপজেলার ১৩ /ডি স্বচ্ছ টাওয়ার,শেখের চক, ঘোড়ামারা বাসি আজহারুল ইসলামের ছেলে রবিউল ইসলাম গত ০৬-নভেম্বর ২০২২ইং তারিখে শাহাদৎ স্টোর,২৫৮/২৫৯নং আর.ডি. এ (কাঁচা) মার্কেট, রাজশাহী হইতে head & shoulders ANTI-DANDRUFF SHAMPOO এবং GARNIER face wash দুই টি করে ০৪টি পণ্য মোট ১,৪৪০/ টাকায় ক্রয় করেন। পরবর্তীতে তিনি বাসায় গিয়ে head & shoulders ANTI-DANDRUFF SHAMPOO ব্যবহার করার সময় বুঝতে পারেন পণ্যটি যথাযথ মানসম্মত নয় এবং ব্যবহার পরবর্তীতে শরীরে চুলকানি অনুভব করেন। পণ্যটির বিক্রেতা প্রতিষ্ঠান বিদেশি বলে বিক্রয় করলেও পণ্যের লেবেলে আমদানিকারকের নাম, ঠিকানা,বিএসটিআই এর লোগো এবং দেশীয় মূল্যে উল্লেখ্য নেই। তিনি প্রতারণা শিকার হয়েছেন বুঝতে পেরে গত ০৮-নভেম্বর ২০২২ইং তারিখে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।
অপর আর একটি অভিযোগে ফয়জুল হক, সমিতির হাট, পূর্ব এনায়েত নগর, কালকিনি, মাদারিপুর অভিযোগ করেন যে গত ১৫ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে রুহুল আমিন প্রোপাইটার রাজশাহী এগ্রো ফেসবুক পেজে, রাজশাহী হতে কতকগুলো গাছের চার মোট ২৫,০০০/ টাকা দিয়ে ক্রয়ের অর্ডার করেন। পরবর্ততে রুহুল আমিন ০৪ মাস ধরে প্রতিশ্রুতি অনুযায়ী সকল চারা সরবরাহ করেন না এবং কুরিয়ার চার্জ বাবদ অতিরিক্ত টাকা আদায় করেন। বিষয়টি প্রতারণা বুঝতে পেয়ে ২১ আগস্ট ২০২২ খ্রি. তারিখে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।
আজ ২১-নভেম্বর উক্ত অভিযোগের প্রেক্ষিতে অভিযোগকারী ও অভিযুক্তের উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়। উক্ত শুনানিতে অভিযুক্ত প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মোঃ শাহাদৎ আলী অভিযোগ স্বীকার করায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ৪০,০০০/(চল্লিশ হাজার) টাকা
জরিমানা আরোপ ও আদায় করা হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৭৬(৪) অনুসারে অভিযোগকারীকে আদায়কৃত জরিমানার ২৫% ১০,০০০/-(দশ হাজার)টাকা প্রদান করা হয়।
এক‌ই তারিখে ৪র্থ শুনানি অনুষ্ঠিত হয়। উক্ত শুনানিতে অভিযুক্ত প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মোঃ রহুল আমিন অভিযোগ স্বীকার করায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ১০,০০০/(দশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
অদ্য ২১ নভেম্বর ২০২২খ্রি. তারিখে উক্ত অভিযোগের প্রেক্ষিতে ৪র্থ শুনানি অনুষ্ঠিত হয়। উক্ত শুনানিতে অভিযুক্ত প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মোঃ রহুল আমিন অভিযোগ স্বীকার করায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ১০,০০০/(দশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৭৬(৪) অনুসারে অভিযোগকারীকে আদায়কৃত জরিমানার ২৫% ২,৫০০/-(দুই হাজার পাঁচশত)টাকা প্রদান করা হবে। অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তিকারী কর্মকর্তা মোঃ মাস‌ুম আলী , সহকারী প‌রিচালক, জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, রাজশাহী জেলা কার্যালয়।
ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৭৬(৪) অনুসারে অভিযোগকারীকে আদায়কৃত জরিমানার ২৫% ২,৫০০/-(দুই হাজার পাঁচশত)টাকা প্রদান করা হবে। অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তিকারী কর্মকর্তা মোঃ মাস‌ুম আলী, সহকারী প‌রিচালক, জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, রাজশাহী জেলা কার্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park