1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫৫ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তেতুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে মালিকবিহীন ৪৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার ১০ই ডিসেম্বর আওয়ামীলীগ নেতাকর্মীরা পাহারায় থাকবে -ওবায়দুল কাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিসীম ,বক্তব্যে বললেন- সদর উপজেলা চেয়ারম্যান– টিটো ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন ইয়ারপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার মতবিনিময় সভা অনুষ্ঠিত বিরামপুরে মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

আগামী বছর খাদ্য নিরাপত্তায় মডেল হয়ে থাকবে বাংলাদেশ–মন্তব্য সাবেক গভর্নর ড.আতিউর রহমানের

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ২৯ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,
বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড.আতিউর রহমান বলেছেন, আগামী বছর খাদ্য নিরাপত্তার মডেল হয়ে থাকবে বাংলাদেশ। দেশে কোন খাদ্য সংকট হবে না বলে মন্তব্য করেন তিনি। ইতোমধ্যে অনেকে দেশে রিজার্ভ ঘাটতি, খাদ্য সংকটসহ নানা বিষয় নিয়ে গুজব ছড়াচ্ছে, তারা স্বার্থান্বেষী মহল। আমাদের সতর্ক থাকতে হবে। সাবেক এই গভর্নরের মতে, ইতোমধ্যে দেশে আমনের ফলন ভাল হয়েছে। আগামী বোরো আবাদেও ধানেরও ফলন ভাল হবে। এজন্য সময় মতো কৃষকের হাতে সার পৌছে দিতে হবে। তিনি গত সোমবার বিকেলে উন্নয়ন সংস্থা ইএসডিও’র সেমিনার হলে আয়োজিত “মানব উন্নয়ন ভাবনা” শীর্ষক একক বক্তৃতায় এসব কথা বলেন। সাবেক গভর্নর ড.আতিউর রহমান আরো বলেন, বাংলাদেশ আজ অনেক পথ পেরিয়ে এসেছে। দেশের অনেক উন্নয়ন হয়েছে। এসব অস্বীকার করার কোন উপায় নেই। ১৯৭২ সালে মাত্র ৯৩ ডলার ছিল পথাপিছু আয়। বঙ্গবন্ধুর মাত্র তিন বছর শাসন আমলে তা বেড়ে দাঁড়ায় ২৭৩ ডলারে। কিন্তু তার মৃত্যুর পর নেমে আসে ১৮৩ ডলারে। আরো এক বছর পর মাথা পিছু আয় কমে নেমে আসে ১২৮ ডলারে। দীর্ঘ তের বছর লেগেছিল বঙ্গবন্ধুর শাসন আমলে যে মাথা পিছু আয় ছিল সে পর্যন্ত আসতে। ড.আতিউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেশের অনেক বড় সম্পদ বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুকে ঘিরে ইতিহাস, আমাদের অস্তিত্ব এবং স্বপ্ন গুলো ঘুরছে এখনো। সাবেক গভর্নর বলেন, আমাদের অনেক দুর্ভাগ্য যে বন্ধুবন্ধুকে নিয়ে, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে অনেকেই ছক্কা-পাঞ্জা খেলা হয়েছে। সেই স্থান থেকে উঠে এসে আমরা নতুন যাত্রা শুরু করেছি। কিন্তু এই যাত্রাও অনেক চ্যালেঞ্জের । তিনি নিজের স্বার্থের উর্ধ্বে উঠে এসে নতুন বাংলাদেশ, সোনার বাংলা গড়ার আহ্বান জানান।
ইএসডিও এবং বাংলাদেশ রিসার্চ ইনস্টিটিউট ফর ডেভেলপমেন্ট যৌথ ভাবে আয়োজিত অনুষ্ঠানে ইএসডিও নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে বক্তব্য দেন, সাবক গভর্নর ড. আতিউর রহমান, ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ ড. সেলিমা আখতার, প্রেসকাব সভাপতি মনসুর আলী প্রমুখ। পরে ঠাকুরগাঁও জেলায় স্বনামধন্য শিা প্রতিষ্ঠান ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্য ড. সেলিমা আখতার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করায় তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন সাবেক গভর্নর ড. আতিউর রহমান। একই সাথে ইএসডিও’র নির্বাহী পরিচালক ড.মুহম্মদ শহীদ উজ জামান ইএসডিও’র পক্ষ থেকে সাবেক গভর্নর ড. আতিউর রহমানের হাতে সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park