1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩০ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সুবর্ণচরে জোর পূর্বক জায়গা দখলের অভিযোগ, আতংকে ৩২ পরিবার! কিশোর গ্যাং গ্রুপের (গ্রুপ লিডার) পলাশ সহ ৪ জন গ্রেফতার তেতুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে মালিকবিহীন ৪৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার ১০ই ডিসেম্বর আওয়ামীলীগ নেতাকর্মীরা পাহারায় থাকবে -ওবায়দুল কাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিসীম ,বক্তব্যে বললেন- সদর উপজেলা চেয়ারম্যান– টিটো ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন

লালমনিরহাটে বিএনপির সাবেক সভাপতি আ.লীগের সভাপতি হওয়ায় ক্ষুব্ধ তৃণমূল

প্রশাসন
  • সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ৪৭৯ বার পঠিত

মিনহাজুল হক বাপ্পী,লালমনিরহাট জেলা প্রতিনিধি:

লালমনিরহাট আদিতামারী উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা আওয়ামী লীগ এ কমিটি ঘোষণা করেছে। শনিবার (১৯ নভেম্বর) বিকেলে নীলফামারী জেলার তিস্তা ব্যারেজের ডালিয়া অবসর রেস্ট হাউজে জেলা আওয়ামী লীগের সভায় এ কমিটি ঘোষণা করা হয়। এর আগে গত ৮ অক্টোবর বিকেলে আদিতমারী জিএস মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কমিটি ঘোষণা ছাড়াই শেষ হয়।

ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আদিতমারী উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ আলীকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রফিকুল আলমকে সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি ঘোষণা করা হয়। সমাজকল্যাণমন্ত্রীর সহকারী ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) মিজানুর রহমান মিজানকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

জানা যায়, ১২ বছর পর গত ৮ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী শাহাজান খান। প্রথমার্ধের আলোচনা অধিবেশন শেষে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় কেন্দ্রীয় নেতারা সমঝোতায় পৌঁছাতে ব্যর্থ হন। উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্ব আরও প্রকাশ্যে রূপ নেয়। যার একটির নেতৃত্বে রয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি এবং অন্য গ্রুপের নেতৃত্বে রয়েছেন ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল হক খন্দকার।

সমাজকল্যাণ মন্ত্রী সাবেক বিএনপি নেতা মোহাম্মদ আলীকে গ্রুপের সভাপতি ও সিরাজুল হক গ্রুপের ছাত্রনেতা কমালাবাড়ী ইউপি চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতীকে সম্পাদক করার প্রস্তাব করলে মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি তা নাকচ করে দেন। অবশেষে কেন্দ্রীয় নেতারা কমিটি ঘোষণা করে সম্মেলন স্থগিত করেন।

এ ঘটনায় ওই রাতেই লালমনিরহাট সার্কিট হাউসে কেন্দ্রীয় নেতারা দুই গ্রুপের মধ্যে মিটমাট করার চেষ্টা করে ব্যর্থ হন। মোহাম্মদ আলীকে সভাপতি ও রফিকুল আলমকে সম্পাদক ঘোষণার দাবিতে সমাজকল্যাণমন্ত্রী গ্রুপের বিক্ষুব্ধ নেতাকর্মীরা সার্কিট হাউস ভাঙচুর ও কেন্দ্রীয় নেতাদের কটূক্তি করে।

অবশেষে পরদিন সকালে প্রেসিডিয়াম সদস্য শাহাজান খান ক্ষুব্ধ হয়ে লালমনিরহাট ত্যাগ করেন। পরে বিষয়টি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে পৌঁছায়। অবশেষে গত ১৯ নভেম্বর দুপুরে নীলফামারীর ডালিয়া অবসর রেস্ট হাউজে জেলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত হয়। সভায় আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপিসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে পদ পাওয়া থেকে বঞ্চিত সিরাজুল হক গ্রুপের নেতাকর্মীরা শনিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরি কর্মী সভা ডেকেছেন। দলটির দাবি, কেন্দ্রের নির্দেশ ছাড়াই রাজাকারের ছেলে ও বিএনপি নেতাদের নতুন কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। ত্যাগকারীরা বঞ্চিত। ফলে পদবঞ্চিত গ্রুপ ও নতুন কমিটি গ্রুপের মধ্যে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

আদিতমারীর উপজেলার বিএনপি’র সাবেক সভাপতি আ’লীগের সভাপতি হাওয়া শুনে তৃণমূল আওয়ামীলীগের এক অংশ ও সাধারণ জনগণ ক্ষোভ প্রকাশ করে বিদুর কান্ত রায়কে সভাপতি ও ওমর ফারুক চিশতীকে সাধারণ সম্পাদক ঘোষণা করে। আজ রবিবার ২০/১১/২০২২

এছাড়াও কয়েকজন কঠোর নির্দেশনা দিয়ে বলেন, আমরা আওয়ামী লীগের কমিটি ঘোষণার দাবিতে অফিস-মাঠ, বন-জঙ্গলে আন্দোলন করছি। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা থাকলেও থানা কমিটির কেউ কেউ নিজেদের স্বার্থে। অন্যান্য জেলায় পকেট কমিটি ঘোষণার পর প্রজা, রাজাকা অনুপ্রবেশকারী ও হাইব্রিডদের মূল পদে নিয়োগ দিয়ে আদিতমারী উপজেলায় আওয়ামী লীগের শক্তিশালী সংগঠনকে কীভাবে দুর্বল করা যায় তা ভাবছে তৃণমূল আওয়ামী লীগ। বিষয়টি বুঝতে পেরে স্থানীয় নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ শেষ করে বলেন, বিএনপির সভাপতি আওয়ামী লীগের সভাপতি হওয়াটাই গ্রহণযোগ্য। চিশতীকে সাধারণ সম্পাদক করা হলে আদিতমারী উপজেলা আওয়ামী লীগ আরও সুসংগঠিত হতো বলে জানান সবাই। পকেট কমিটির সিদ্ধান্ত বাতিল না হলে বিদুর কান্ত রায়কে সভাপতি ও ওমর ফারুক চিশতীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। আমরা তাদের মোকাবেলা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park