1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:১২ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান নেত্রকোনার কলমাকান্দায় রোটা ভাইরাসের সংক্রমণ সভাপতি ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি তুরাগতীরে অনুষ্ঠিত হচ্ছে জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম দিনাজপুরে আদিবাসী ও দলিত সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক হলেন যারা জমি নিয়ে বিরোধঃ বড় ভাইয়ের জমির ৬ শতাধিক গাছ উপড়ে ফেললো ছোট ভাই!

চুয়াডাঙ্গায় আর্জেন্টিনার ১ হাজার ফুট পতাকা নিয়ে আনন্দ র‌্যালি

প্রশাসন
  • সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ৪৭ বার পঠিত

মোঃ আমিনুল ইসলাম দামুড়হুদা উপজেলা প্রতিনিধি।

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। আর এই বিশ্বকাপ নিয়ে ইতিমধ্যে আর্জেন্টাইন ভক্তদের মধ্যে শুরু হয়েছে বাড়তি উন্মাদনা। বিশ্বকাপ উল্লাসে মেতে উঠেছে চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলা শহরের দাস পাড়ার ১৫ মেসি ভক্ত দামুড়হুদা নামে একটি সংগঠনের সদস্যরা। তাদের আয়োজনে এক হাজার ফুট দৈর্ঘ্যের আর্জেন্টিনার পতাকা নিয়ে বর্ণাঢ্য আনান্দ র‌্যালি করেছে ভক্ত-সমর্থকরা। এবারের বিশ্বকাপে প্রিয় ফুটবল তারকা লিওনেল মেসির দল আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ১০টি ছাগল জবাই করে ভুড়িভোজের আয়োজন করবে সংগঠনটি।

শুক্রবার বিকেল ৫টার দিকে দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ১ হাজার ফুট দৈর্ঘ্যের আর্জেন্টিনার পতাকা নিয়ে জড়ো হয় ১৫ মেসি ভক্ত দামুড়হুদা’ সংগঠনের সদস্যরা। তাদের সাথে যোগ দেন চুয়াডাঙ্গা ও কুষ্টিয়াসহ আশপাশের এলাকার শত শত আর্জেন্টাইন ভক্তরা। প্রথমে স্টেডিয়ামের চারিদিক আর্জেন্টিনার এই দীর্ঘ পতাকা নিয়ে দাঁড়িয়ে থাকেন ভক্তরা। তারপর সেখান থেকে একটি আনন্দ র‌্যালি শুরু করে তারা। র‌্যালিটি দামুড়হুদা উপজেলা শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। তাদের এই আনান্দ র‌্যালি ২২ নভেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে বলেও জানান তারা। পরে স্থানীয় যাদু শিল্পী মোহাম্মদ আলী যাদু প্রদর্শন করে ভক্তদের উৎসাহিত করেন।

সংগঠনটির মুখপাত্র শুভ দাস বলেন আর্জেন্টিনা আমার প্রিয় দল, মেসি আমার প্রিয় খেলোয়াড়। প্রিয় দলকে ভালোবেসে সংগঠনের পক্ষ থেকে এক হাজার ফুট দৈর্ঘ্যের এই পতাকাটি বানানো হয়েছে। পতাকা ও যাদু প্রদর্শনীতে আমাদের খরচ হয়েছে প্রায় ৫০ হাজার টাকা। আগামী ২২ নভেম্বর আর্জেন্টিনা দলের খেলা। তাদের পছন্দের দলকে শুভেচ্ছা জানিয়ে এই আনন্দ র‌্যালি ও যাদু প্রদর্শনী আয়োজন করা হয়। ভক্ত-সমর্থকদের উৎসাহিত করতে এই আয়োজন। এবার মেসির বিশ্বকাপ শেষ হওয়ার সম্ভবনা হয়েছে। তাই এ বিশ্বকাপটি মেসিভক্তদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, এই আনান্দ র‌্যালি ২২ নভেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে। আর্জেন্টিনা যদি এই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় তাহলে ১০টি ছাগল জবাই করে ভক্তদের নিয়ে ভুড়িভোজের আয়োজন করা হবে।

শুভ বলেন, গত বছর মেসির জন্মদিনে ৩৪ পাউন্ড কেক কাটার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে তা করা হয়নি। আমাদের একটি ফান্ড আছে। সেখানে এলাকার বিত্তবানরা অনুদান দেন। সেই ফান্ডের টাকার সঙ্গে নিজেরা কিছু টাকা মিলিয়ে কিনেছিলাম আটা ও মাস্ক। ৩৫০টি পরিবারের মাঝে প্রতি কেজি ১ টাকায় এই আটা বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালে এই ভক্তরাই মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা দিয়েছিলেন। দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় ওল্ড টাউন কফি হাউসে তারা যখন হইচই করে জন্মদিন উদযাপন করছিলেন তখন ওই এলাকায় ছিল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল। ভ্রাম্যমাণ আদালত ১৫ জনকে ১০০ টাকা করে জরিমানা করে। একই সঙ্গে দোকান খোলা রাখার জন্য দোকানদারকে করা হয় ছয় হাজার টাকা জরিমানা।

বিষয়টি নিয়ে দেশি ও বিদেশি বিভিন্ন গণমাধ্যমে হয়েছিল নানা রকম সমালোচনা। গত বছর আর্জেন্টিনার অধিনায়ক, বিশ্ব বরেণ্য ফুটবলার লিওনেল মেসির জন্মদিন ভিন্নভাবে পালন করেছিল ‘১৫ মেসি ভক্ত দামুড়হুদা’ নামে সংগঠনটি। মহামারী করোনার মধ্যে অসহায় ও দুস্থদের মাঝে আটা ও মাস্ক বিতরণ করেছিল সংগঠনের সদস্যরা। এই আটা নিতে যেন কারো মাঝে সংকোচ কাজ না করে সে কারণে প্রতি কেজি আটার বিনিময়ে নেয়া হয়েছে ১ টাকা। এরপর সামাজিক দূরত্ব মেনে কেটেছেন মেসির জন্মদিনের কেক। চলতি বছর দামুড়হুদা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ৩৫ পাউন্ডের কেক কেটে মেসির জন্মদিন উদযাপন করেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park