1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:২০ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সুবর্ণচরে জোর পূর্বক জায়গা দখলের অভিযোগ, আতংকে ৩২ পরিবার! কিশোর গ্যাং গ্রুপের (গ্রুপ লিডার) পলাশ সহ ৪ জন গ্রেফতার তেতুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে মালিকবিহীন ৪৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার ১০ই ডিসেম্বর আওয়ামীলীগ নেতাকর্মীরা পাহারায় থাকবে -ওবায়দুল কাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিসীম ,বক্তব্যে বললেন- সদর উপজেলা চেয়ারম্যান– টিটো ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন

মাইগ্রেশনের দাবিতে নাইটিংগেলের শিক্ষার্থীদের আন্দোলন

প্রশাসন
  • সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

ইউসুফ আলী, স্টাফ রিপোর্টার

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ায় অনুমোদনহীন বেসরকারি একটি মেডিকেল কলেজ সরকারি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে মাইগ্রেশনের দাবিতে অবস্থান নিয়ে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৬ নভেম্বর) সকাল থেকে আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকার নাইটিংগেল মেডিকেল কলেজের ভিতরে শিক্ষার্থী ও অভিভাবকরা অবস্থান নিয়ে এই আন্দোলন করছেন।

আন্দোলনে শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে অনুমোদনহীন মেডিকেল কলেজ কেন সিলগালা হলো না,বয়কট নাইটিংগেল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে মাইগ্রেশন চাই সম্বলিত বিভিন্ন ফেস্টুন দেখা গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বলেন,আমরা ২০১৭ সালে ভর্তি হয়েছি। প্রায় ৪ বছর অতিবাহিত হয়ে গেছে। ভর্তির পর থেকেই আমরা কতৃপক্ষ-কে বলেছি কলেজ ঠিক করেন। এছাড়া বিএমডিসির রেজিষ্ট্রেশন আমাদের করে দিতে হবে। আমরা এমডির সাথে অনেকবার বসতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের সাথে বসবেন না বলে জানিয়ে দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থী মো: ইয়াহিয়া শুভ বলেন, আমাদের একটাই দাবি,আমরা মাইগ্রেশন চাই। একই সাথে মাইগ্রেশনের অথরিটির জন্য আমরা প্রতিষ্ঠানের এমডিকে চাই। তিনি এখানে আসবেন,কথা বলবেন এবং রিট তুলে মাইগ্রেশন দিবেন। এর আগ পর্যন্ত আমরা এখানেই বসে থাকবো। এখান থেকে একজন শিক্ষার্থীও উঠবে না।

তিনি সাংবাদিকদের বলেন,আপনার হাসপাতালে যান,দেখেন একজন ডাক্তার কিংবা রোগী আছে নাকি। সাংবাদিক আসার খবর শুনে কতৃপক্ষ ভিতরে রোগী সাজিয়ে লোক রেখেছেন। দেখানোর জন্য সকাল থেকে রিকশা দাঁড়িয়ে রেখেছে। আমরা শেখার জন্য কোন রোগী পাইনা। আজ তারা রোগী সাজিয়ে রেখে দিয়েছে। আমরা ১৫ লাখ টাকা দিয়ে এখানে ভর্তি হয়েছি। আমরা এমডিকে যদি বলি আপনি আসেন, তিনি বলেন আসতে পারবো না।

উক্ত বিষয়ে নাইটিংগেল মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কবির রুমি বলেন,আমরা শিক্ষার্থীদের সাথে আলোচনা করছি। আশা করছি দ্রুত যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park