1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁয়ে আখ চাষে আবার আগ্রহ কৃষকরা বিরামপুরে জাতীয় বস্ত্র দিবস পালিত শাহজাদপুরে ভ্যান চালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা বিএমএসএফ’র জাফরকে মোবাইল ফোনে হুমকি: এ্যাবজার প্রতিবাদ কমিউনিস্ট চীন হংকংয়ের স্কুল শিশুদের মগজ ধোলাই করার জন্য প্রচারের নতুন অস্ত্র হিসাবে পাঠ্যপুস্তক ব্যবহার করছে ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান

পাবনায় পূর্ব বাংলা সর্বহারা সদস্য গ্রেফতার

প্রশাসন
  • সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ২৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার।

পাবনা জেলার আটঘরিয়া থানা এলাকার আত্মসমর্পনকৃত সর্বহারা নেতা চাঞ্চল্যকার মুসা হত্যা মামলার রহস্য উদঘাটন, ৪ (চার) টি অত্যাধুনিক অস্ত্র ও বিপুল পরিমান গোলাবারুদ উদ্ধার সহ ৫ জন পূর্ব বাংলা সর্বহারা সদস্য গ্রেফতার।

ঘটনাঃ গত ২৬ অক্টোবর ২০২২ ইং তারিখ পাবনা জেলার আটঘরিয়া থানার একদন্ত ইউনিয়নের অলির মোড়ে জনৈক নজিবুলের চায়ের দোকানের পেছনে ক্যারাম খেলছিল ২০১৯ সালে আত্মসমর্পনকৃত (১৬নং সিরিয়াল) সর্বহারা নেতা মুসা খাঁ(২৮)। বিকাল আনুমানিক ০৪.৪০ মিনিট থেকে ৪.৫০ মিনিটের মধ্যে কতিপয় সশস্ত্র সন্ত্রাসী প্রকাশ্য দিবালোকে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ও রামদা দ্বারা জবাই করে নৃশংস ভাবে ভিকটিম মুসা খাকে খুন করে সর্বহারা জিন্দাবাদ, মাওবাদি বলশেভিক জিন্দাবাদ স্লোগান দিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় আটঘরিয়া থানায় একটি খুনের মামলা রুজু হয় যার মামলা নং-১০ তারিখ ২৭/১০/২০২২ইং ধারা-৩০২/৩৪ পেনাল কোড ।

উক্ত হত্যাকান্ডের ঘটনার পর হতে পাবনা জেলার মাননীয় পুলিশ সুপার জনাব মোঃ আকবর আলী মুনসী মহোদয়ের নির্দেশনায় ও তত্ত্বাবধানে আধুনিক তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ মাসুদ আলম এর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জনাব মোঃ রোকনুজ্জামান সরকার, ওসি আটঘরিয়া মোঃ আনোয়ার হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হাসান বাসির, ইন্সপেক্টর(নিরস্ত্র) মোঃ জিন্নাত সরকার(ডিবি), এসআই(নিরস্ত্র) অসিত কুমার বসাক(ডিবি) হত্যাকান্ডে সরাসরি জড়িত আসামীদের সনাক্ত করতে সক্ষম হন।
পরবর্তীতে পাবনা ডিবি ও আটঘরিয়া থানা পুলিশের একটি যৌথ দল ইং ১৪/১১/২০২২ তাং রাত্রি অনুমান ৩ ঘটিকায় আতাইকুলা থানাধীন ফারাদপুর নতুন পাড়ার জনৈক মোঃ নাহিদের বাড়িতে (সর্বহারাদের আস্তানা) এক দুঃসাহসিক ও ঝুঁকিপূর্ন অভিযান পরিচালনা করা হয়। সর্বহারাদের নিকট থেকে উদ্ধারকৃত ৪ টি অস্ত্রই ফুল লোডেড ছিল এবং পুলিশের উপর গুলি করার ও চেষ্টা করেছিল কিন্তু ঘটনাস্থলে উপস্থিত অতিঃ পুলিশ সুপার মাসুদ আলম এবং তার টিমের সদস্যদের উপস্থিত বুদ্ধি, সাহসিকতা ও কৌশলের কারণে কোন অঘটন ছাড়াই এই ঝুঁকিপূর্ন অভিযান টি সম্পূর্ণ করা হয়।অভিযানে হত্যাকান্ডে ব্যবহৃত ০৪(চার)টি অত্যাধুনিক অস্ত্র ও বিপুল পরিমান গোলাবারুদ সহ ৫ জন পূর্ব বাংলা-সর্বহারা (এম বি আর এম) গ্রুপের সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।

উদ্ধারকৃত আলামত সমূহের বর্ণনাঃ-

১. বিদেশী পিস্তল (7.65mm)- ০১টি।
২. বিদেশী পিস্তল (7.65mm) এর ম্যাগাজিন- ০১টি।
৩. বিদেশী পিস্তল (7.65mm) এর তাজা কার্তুজ- ০১ রাউন্ড।
৪. ওয়ান শুটার গান- ০১ টি।
৫. বিদেশী এসএম সি (সাব-মেশিন কার্বাইন)- ০১ টি।
৬.বিদেশী এসএম সি (সাব-মেশিন কার্বাইন) এর ম্যাগাজিন- ০২টি।
৭.বিদেশী এসএম সি (সাব-মেশিন কার্বাইন) এর তাজা কার্তুজ- 9mm ১৫ রাউন্ড।
৮. একটি শর্টগান।
৯. বারো বোরের তাজা কার্তুজ-৩২ রাউন্ড।
১০. গ্রেফতারকৃত আসামীদের ব্যবহৃত মোবাইল ফোন ০৬টি।

অভিযানে গ্রেফতারকৃত আসামি ৫ জন।
আসামীদের নাম ঠিকানাঃ-
১। মোঃ সাইফুর ইসলাম @সিরাজ @শুটার সিরাজ @ রাহাত (২৫), পিতা-মোঃ আব্দুল হাই ওরফে সামাদ, সাং-কদমতলী, থানা-চাটমহর (এর বিরুদ্ধে ০২(দুই) টি মামলা রয়েছে)।
২। মোঃ একরাম হোসেন (২৫), পিতা-মোঃ নায়েব আলী, সাং-নগরচাচকিয়া উত্তরপাড়া, থানা-আটঘরিয়া, জেলা-পাবনা (এর বিরুদ্ধে অস্ত্র, হত্যা চেষ্টা সহ ০৩(তিন) টি মামলা রয়েছে।

৩।মোঃ জালাল প্রামানিক @ জাকির @ হালিম (২৮), পিতা-মোঃ আজিজুল @ আয়নাল প্রামানিক, সাং-চরভরাট, থানা ও জেলা-রাজবাড়ী (এর বিরুদ্ধে হত্যা, অস্ত্র সহ ০৫(পাঁচ) টি মামলার রয়েছে)।

৪। মোঃ শরিফুল ইসলাম @ শোহাইব @ শাহিন (২৫), পিতা-মোঃ কোরবান ব্যাপারী , সাং-চর দূর্গাপুর, থানা-আমিনপুর, জেলা-পাবনা (এর বিরুদ্ধে হত্যা, অস্ত্র এবং হত্যা চেষ্টা সহ ০৪(চার) টি মামলা রয়েছে)।
৫। মোঃ নাহিদুল ইসলাম ওরফে শাকিল (১৯), পিতা-মোঃ গফুর প্রামানিক, সাং-ফারাতপুর নতুনপাড়া, থানা-আতাইকুলা, জেলা-পাবনা এর বিরুদ্ধে ০২(দুই)টি মামলা রয়েছে।

আসামীদের জিজ্ঞাসাবাদে ও প্রাথমিক তদন্তে জানা যায় যে, আসামীগন পূর্ব বাংলা-সর্বহারা- মাওবাদী বলশেভিক পূনর্গঠন আন্দোলনের (পিবিএসপি- এমবিআরএম) এর সশস্ত্র ও প্রশিক্ষিত সদস্য। উক্ত গ্রুপ রাজবাড়ি ও পাবনার ঢালারচর, সাগরকান্দি, সাদুল্লাপুর, ভাড়ারা, একদন্তের প্রত্যন্ত এলাকায় সংগঠিত হওয়ার চেষ্টায় লিপ্ত। ইতোপূর্বে এই গ্রুপের (এম বি আর এম) সদস্যগণের হাতে সাবেক সর্বহারা সদস্য ভাড়ারার আমিরুল, সাদুল্লাপুরের বিল্লাল মিশৌরী, ঢালার চরের আক্কাস নিহত হয় বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park