1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁয়ে আখ চাষে আবার আগ্রহ কৃষকরা বিরামপুরে জাতীয় বস্ত্র দিবস পালিত শাহজাদপুরে ভ্যান চালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা বিএমএসএফ’র জাফরকে মোবাইল ফোনে হুমকি: এ্যাবজার প্রতিবাদ কমিউনিস্ট চীন হংকংয়ের স্কুল শিশুদের মগজ ধোলাই করার জন্য প্রচারের নতুন অস্ত্র হিসাবে পাঠ্যপুস্তক ব্যবহার করছে ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান

কালিয়াকৈরে সড়ক নেই কালভার্ট আছে

প্রশাসন
  • সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ২৭ বার পঠিত

নাজমুল হক
স্টাফ রিপোর্টার।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৫নং শ্রীফলতলী ইউনিয়নের বকসী বাড়ি-চন্দ্রা সড়কে সানাইদা পাড়া এলাকায় খালের ওপর নির্মিত কালভার্টটি জনসাধারণের কোনো কাজে আসছে না।

সরজমিনে গেলে উপজেলার শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ আব্দুল কাদের,সানাই গ্রামের বাসিন্দা মোঃ মজিবর মাতাব্বর জানান, শ্রীফলতলী ইউনিয়ন পরিষদ থেকে ২০০৭ সালে সানাইদা পাড়া খালের ওপর কালভার্টটি নির্মাণ করা হয়।

কালভার্টটি নির্মাণের কিছু দিন পর বন্যার স্রোতে কালভার্টের দক্ষিণ পাশে ৩০০ গজ ও উত্তর পাশে ২০০ গজ সড়কের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। বন্যার পানির স্রোতে কালভার্টের দক্ষিণ পাশে সড়কের বেশ কিছু অংশে গভীর খাদের সৃষ্টি হয়। দীর্ঘ ১৬ বছর পেরিয়ে গেলেও খাদে মাটি ভরাট করে সড়কটি চলাচল উপযোগী করা হয় নাই।

ফলে স্কুল কলেজের শিক্ষার্থিসহ এলাকাবাসীর চলাচলে চরম দুর্ভোগ রয়েই গেছে। শ্রীফলতলী ইউনিয়নের সানাইদা পাড়া,নাওলা,গুঠুরি ও বড়দলসহ পার্শ্ববতি বিভিন্ন গ্রামের বাসিন্দারা এই সড়ক দিয়ে যাতায়াত করেন।

শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মোঃ বাবুল হোসেন,বড়দল গ্রামের টিপু খান,জিন্না মন্ডল ও গুঠুরি গ্রামের সেলিম হোসেন জানান, শ্রীফলতলী ইউনিয়নের সানাইদা পাড়া,নাওলা,গুঠুরি ও বড়দল গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে কালভার্টটি নির্মাণ করা হয়।

বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কটি মেরামত না করায় যাতায়াতে খুবই অসুবিধা হচ্ছে। স্থানীয়রা প্রয়োজনে জনস্বার্থে ঐ কালভাটটি ভেঙ্গে আরেকটি কালভার্টের চেয়ে বড় ব্রীজ নির্মাণ করার দাবী জানিয়েছে।

শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আজিবর রহমান চরম জনদুর্ভোগের কথা স্বীকার করে বলেন, অপরিকল্পিত ভাবে নির্মিত সানাইদা পাড়া কালভার্টটি ভেঙ্গে ৫০ফুট দীর্ঘ একটি ব্রীজ নির্মাণের জন্য শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই কালিয়কৈর উপজেলা প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park