1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান নেত্রকোনার কলমাকান্দায় রোটা ভাইরাসের সংক্রমণ সভাপতি ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি তুরাগতীরে অনুষ্ঠিত হচ্ছে জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম দিনাজপুরে আদিবাসী ও দলিত সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক হলেন যারা জমি নিয়ে বিরোধঃ বড় ভাইয়ের জমির ৬ শতাধিক গাছ উপড়ে ফেললো ছোট ভাই! মোটরসাইকেলের ধাক্কায় শ্রমিক নিহত ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত

লটারির নামে প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ

প্রশাসন
  • সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৩৫ বার পঠিত

ইউসুফ আলী, স্টাফ রিপোর্টার

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়া একটি জনবহুল এলাকা। এখানে প্রায় অর্ধ কোটি লোকের বসবাস। এখানে যারা বসবাস করেন তার অধিকাংশ লোকই মধ্যবিত্ত ও নিম্নবিত্ত আয়েয় লোক। তাদের এই সরলতা কে পুঁজি করে সক্রিয় একশ্রেণির অসাধু কুচক্রী মহল।

আশুলিয়ার বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ লটারি বসিয়ে প্রতারণা ও ধোকাবাজি করছে একটি অসাধু চক্র। এদের প্রতারণার কৌশল বুঝতে না পেরে প্রতিনিয়ত প্রতারনার শিকার হচ্ছে সাধারণ এসব মানুষ।

আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লী বিদ্যুৎ, বাইপাইল, শ্রীপুর, জিরানীবাজার এবং বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের ইউনিক, জামগড়া, নরসিংহপুর, জিরাবো ও আশুলিয়া বাসস্ট্যান্ড এলাকায় এই লটারি বসে। প্রতিদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত চলে তাদের এই লটারি নামের প্রতারণা ও ধোকাবাজি।

লটারি পরিচালনা করেন এমন একজনের সাথে লটারির নিয়ম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এক থেকে বিশ পর্যন্ত লেখাযুক্ত কার্ড আমার কৌটায় আছে। প্রত্যেকটি কার্ডে আলাদা আলাদা পুরস্কার লেখাও আছে। আমরা বিশটি লটারির কার্ড প্রতিটি ৫০ টাকা করে বিশ জনের কাছে বিক্রি করি। তারপর কৌটা থেকে তিনটি কার্ড তুলি। যাদের লটারির কার্ডের নাম্বারের সাথে কৌটা থেকে তোলা কার্ডের নাম্বার মিলে যায়। তাদেরকে কার্ডে উল্লেখিত পুরস্কার দেওয়া হয়।

কিন্তু এদেরই একজন সদস্য নাম না প্রকাশ করার শর্তে বলেন, এই লটারি পুরোটাই ধোকাবাজি এবং প্রতারণা। তাদের প্রতারণার কৌশল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যারা লটারি কিনে তাদের ভিতরে আমাদের প্রায় ৮-১০ জন লোক থাকে৷ তাদের কাছে আগে থেকেই এক থেকে বিশ লেখা লটারির কার্ড দেওয়া থাকে। কৌটা থেকে যখন যে নাম্বার তোলা হয়, তারা কৌশলে সেই নাম্বার লেখা লটারির কার্ড বের করে পুরস্কার নেয়। ফলে পুরস্কার বাইরের কেউ পাওয়ার সুযোগ থাকে না।

শাহিন নামের এক ভুক্তভোগী জানান, আমি আজ (১১ নভেম্বর) বিকেলে বাইপাইলে বসে প্রায় ২০-২২ বার লটারি কিনেছি কিন্তু একবারও কোনো পুরস্কার পাই নাই।

এ বিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) জামাল শিকদার বলেন, লটারির প্রতারণার এই কৌশল আমাদের জানা ছিলো না। আপনার মাধ্যমে পুরো ঘটনা জানতে পারলাম। আমি অফিসারদের বলে দিচ্ছি। এইরকম লটারি যেখানেই দেখবে, পিটিয়ে উঠিয়ে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park