1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান নেত্রকোনার কলমাকান্দায় রোটা ভাইরাসের সংক্রমণ সভাপতি ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি তুরাগতীরে অনুষ্ঠিত হচ্ছে জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম দিনাজপুরে আদিবাসী ও দলিত সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক হলেন যারা জমি নিয়ে বিরোধঃ বড় ভাইয়ের জমির ৬ শতাধিক গাছ উপড়ে ফেললো ছোট ভাই! মোটরসাইকেলের ধাক্কায় শ্রমিক নিহত ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত

সাংবাদিকদের রাষ্ট্র কর্তৃক সামাজিক মর্যাদায় জানাজা ও দাফন করার দাবি

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ প্রয়াত সাংবাদিক নজির আহমেদের মৃত্যুতে শোক সভা করেছে পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি। শুক্রবার ১১ নভেম্বর পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির উদ্যোগে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার মাতুয়াইল আদর্শবাগ প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল মিলনায়তনে এই শোক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির সভাপতি ওমর ফারুক জালাল। সঞ্চালনা করেন পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী।

শোক সভায় বক্তব্য রাখেন সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার সম্পাদক সৈয়দ মোঃ মোরশেদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, রুরাল জার্নালিস্ট ফোরাম আরজেএফ এর চেয়ারম্যান জহিরুল ইসলাম, সাংবাদিক খোরশেদ আলম, দৈনিক সবুজ বাংলাদেশ পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, বাংলাদেশ স্বাস্থ্য পরিবেশ ও মানবাধিকার সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, বিএমএস এফ ঢাকা জেলার সাধারণ সম্পাদক সেলিম নিজামী, ডেমরা শাখার সাধারণ সম্পাদক এম এ সাঈদ, সাংবাদিক হাসান, নাজমুল হাসান, বজলুর রহমান, এ আর হানিফ, ফাহাদ আহমেদ মিঠু, নজরুল ইসলাম প্রমুখ।

প্রয়াত সাংবাদিক নজির আহমেদের স্মৃতি চারণ করে বক্তারা বলেন, সবাই তাকে চিনতেন, তার ভালো দিক সম্পর্কে জানতেন। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি সব সময় আন্দোলন সংগ্রাম করেছেন।বক্তারা আরো বলেন, অল্প আয়ে কিভাবে সন্তুষ্ট থাকতে হয় তিনি জানতেন। নজির আহমেদের কাছে সবাই ছিলেন সমান, সাংবাদিকদের কথা তিনি খুব মনোযোগ দিয়ে শুনতেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার বাশিতপুর গ্রামে। তিনি দৈনিক মুক্ত খবর, সাপ্তাহিক অপরাধ বিচিত্রা, দৈনিক গণজাগরণ, দৈনিক খবর পত্রিকায় সুনামের সাথে কাজ করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন ( ডিইউজে) সদস্য, ঢাকা পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি, রুরাল জার্নালিস্ট ফোরাম ( আরজেএফ)এর প্রতিষ্ঠাতা সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন।

গত ২৫ অক্টোবর রাত ‌১১ টায় মুগদা জেনারেল হাসপাতালে সাংবাদিক নজির আহমেদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

শোক সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর দাবি করেন জীবদ্দশায় সাংবাদিকরা সমাজের জন্য ,মানুষের জন্য ,রাষ্ট্রের জন্য কাজ করে যান। কিন্তু মারা গেলে তাদেরকে রাষ্ট্র ও সমাজ স্মরণ করে না। জীবদ্দশায় একজন সাংবাদিকের এমন ত্যাগের কথা স্মরণ করে রাষ্ট্র কর্তৃক সামাজিক মর্যাদায় জানাজা ও দাফন অনুষ্ঠান সম্পন্নের দাবি জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park