1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তেতুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে মালিকবিহীন ৪৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার ১০ই ডিসেম্বর আওয়ামীলীগ নেতাকর্মীরা পাহারায় থাকবে -ওবায়দুল কাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিসীম ,বক্তব্যে বললেন- সদর উপজেলা চেয়ারম্যান– টিটো ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন ইয়ারপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার মতবিনিময় সভা অনুষ্ঠিত বিরামপুরে মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বড়বিলা এই অঞ্চলের একটি সম্পদ

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ২৩ বার পঠিত

দিলীপ কুমার দাস ময়মনসিংহ।

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পর্যটন বিকাশে স্থানীয় জনগণের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আখালিয়া ট্যুরস্ লিমিটেডের আয়োজনে ও বড়বিলা বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সহযোগীতায় বৃহস্পতিবার (১০ নভেম্বর ) বিকেলে রাঙ্গামাটিয়া ইউনিয়নের বড়বিলার পাড়ে এই সভা হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের ট্যুরিস্ট পুলিশ সুপার এ.এ.এম. হুমায়ুন কবির। পর্যটন শিল্পকে বিকশিত করতে করণীয় সম্পর্কে ট্যুরিস্ট পুলিশ সুপার হুমায়ুন কবির কবির বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বাংলাদেশকে উন্নয়নের সর্বোচ্চ শিখরে নিয়ে যেতে। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তা চেষ্টা করছেন।

শিক্ষা, কৃষি, জলজ সম্পদ, পর্যটন খাত, রাস্তা ঘাট সকল ক্ষেত্রে উন্নয়ন করছেন। জাতীয় আয়ের তিন শতাংশ পর্যটন খাত থেকে আসছে। সরকার সাত শতাংশে উন্নীত করতে কাজ করছে। প্রাকৃতিক লীলাভূমি বড়বিলার পাড়কে সরকার পর্যটন এলাকা ঘোষণা করেছেন। এটি এই অঞ্চলের জন্য একটি বড় সম্পদ। এই সম্পদকে রক্ষা করতে সবার আগে স্থানীয়দের উদ্যোগী হতে হবে। তাহলেই পর্যটন ক্ষেত্রে নানা মহল, ব্যবসায়ী, পান দোকানী, রিক্সা ভ্যান সহ সকল মহল আর্থিকভাবে উন্নতি লাভ করবে।

ফুলবাড়িয়া থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তায় আইন শৃংখলা বাহিনী সব সময় পর্যটকদের পাশে থাকবে। উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম বলেন, বড়বিলার পাড় পর্যটন স্পটকে ন্যাপক আকারে উন্নীত করতে রাস্তাঘাট উন্নয়ন করা হয়েছে। আর এই উন্নয়ন করছেন ফুলবাড়িয়ার কিংবদন্তি রাজনৈতিক ব্যক্তিত্ব মুক্তিযুদ্ধের সংগঠক ও ছয়বারের এমপি মোসলেম উদ্দিন এডভোকেট। এই সম্পদকে নিরাপদ রাখতে হবে। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এর আগে ট্যুরিস্ট পুলিশ সুপার বড়বিলার পাড়ে পৌছলে গারো সম্প্রদায়ের নিজস্ব রীতি অনুসারে বরণ করে নেন।

নিরাপদ সড়ক চাই ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি আব্দুল কাদের চৌধুরী মুন্নার সঞ্চাচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফুলবাড়িয়া থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ, ফুলবাড়ীয়া কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ হারুন, রাঙ্গামাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী মুক্তা, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগ ময়মনসিংহের আহবায়ক অধ্যাপক বিলকিস খানম পাপড়ী, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সদস্য সারোয়ার জাহান, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লুইস সুপ্রভাত জেংচাম বক্তব্য রাখেন।

এছাড়া উপস্থিত ছিলেন, টুরিস্ট পুলিশ পরিদর্শক মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ তোফাজ্জল হোসেন, দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সদস্য আমিরুল ইসলাম, জেলা যুবলীগ নেতা সাইফুল আলম কাজল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park