1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন ইয়ারপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার মতবিনিময় সভা অনুষ্ঠিত বিরামপুরে মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত সিলেট রিপোর্টার্স ক্লাব নেতৃবৃন্দের সাথে বিএমএসএস চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করছেন স্বরাষ্ট্রমন্ত্রী ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ঘোষনগর জংগীপীর আলিম মাদ্রাসায় ৪ শিক্ষকের অবৈধ নিয়োগে ৪৮ লক্ষ টাকা বানিজ্য

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৫০৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার:
নওগাঁর পত্নীতলায় উপজেলার ঘোষনগর ইউনিয়নের আওতাভুক্ত ঘোষনগর জংগীপীর আলিম মাদ্রাসায় চার শিক্ষকের অবৈধ নিয়োগে চারজন করছে শিক্ষকতা।
২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত শিক্ষক প্যাটার্ন ফুল রয়েছে উক্ত তথ্য মতে শিক্ষক কর্মকর্তাদের নিয়োগের কোন সুযোগ নেই।

মশিউর রহমান ২৭/৬/২০১৫ ইং তারিখে-সহঃ শিক্ষক (সমাজ বিজ্ঞান) মো.শাহাদাত হোসেন সহঃ শিক্ষক(ইংরেজি) ২৫/৩/২০১৫ ইং মোছ.জাহানারা বেগম( লাইব্রেরিয়ান) ২৮/৫/২০১৪ ইং মো.মনিরুল ইসলাম সহঃ শিক্ষক (কৃষক) ২৮/৫/২০১৫ ইং
একটু তারিখ মোতাবেক তাদের যোগদান তবে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত শিক্ষক প্যাটার্ন ফুল। তাদের সভাপতি কতৃপক্ষ কোন নিয়োগ দেয়নাই নেই নিবন্ধনের আওতায় কোন নিবন্ধন পত্র। ২০১৬ এর পর থেকেই অবৈধ শিক্ষক কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করেন,২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত শিক্ষক প্যাটার্নের আওতায় ভুয়া ভাবে নথিপত্র সংযুক্ত করে বেতন-ভাতা তোলার অভিযোগ রয়েছে।

তার প্রতিষ্ঠানে না এসে বেতন তোলেন,প্রধান শিক্ষক ইদ্রিস আলীর ও সহঃ শিক্ষক মশিউর রহমানের তদারকিতে চলছে দুর্নীতি ও নিয়মে শিক্ষা প্রতিষ্ঠান।

উপযুক্ত প্রমাণের ভিত্তিতে জানা যায়
২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত শিক্ষক প্যাটার্ন ফুল রয়েছে- উক্ত প্রতিষ্ঠানে। এই অবৈধ নিয়োগের মাধ্যমে কর্মরত লাইব্রেরিয়ান পদে জাহানারা বেগম ও মনিরুল ইসলাম সহঃ শিক্ষক (কৃষি) প্রতিষ্ঠানে পাঁচ বছর যাবত আসেন না হাজিরা খাতায় নেই তার হাজিরা।

মাদ্রাসার প্রধান শিক্ষক নিজেই এই অবৈধ নিয়োগ দিয়েছেন- এ নিয়োগ বাণিজ্যে ৭০ লক্ষ টাকা খেয়েছেন,তা তাদের নিয়োগ পত্র দেখাতে পারে না,
মশিউর রহমানের নিয়োগ হয়েছে ২৭/৬/২০১৫ ইং তারিখে-সহঃ শিক্ষক (সমাজ বিজ্ঞান) মো.শাহাদাত হোসেন সহঃ শিক্ষক(ইংরেজি) এর নিয়োগ দিয়েছে ২৫/৩/২০১৫ ইং তারিখে শিক্ষাক প্যাটার্ন ফুল রয়েছে- মোছ.জাহানারা বেগম( লাইব্রেরিয়ান) ২৮/৫/২০১৪ ইং তারিখে যোগদান করেন- শিক্ষাক প্যাটার্ন ফুল রয়েছে, উক্ত যোগদানের তারিখ অনুযায়ী কোন নিয়োগের সুযোগ নেই।
মো.মনিরুল ইসলাম সহঃ শিক্ষক (কৃষক) ২৮/৫/২০১৫ ইং তারিখে যোগদান দেখিয়েছে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত শিক্ষক প্যাটার্ন ফুল।

এনটি সি আর এ নিয়োগ না দিয়ে প্রধান শিক্ষক ও কমিটির মাধ্যমে অবৈধ নিয়োগ দিয়েছেন ৪ জন শিক্ষক কর্মকর্তাকে ৭০ লক্ষ টাকা ঘুষ নিয়োগ বাণিজ্যি করেন প্রতিষ্ঠানের প্রধান ইদ্রিস আলী ও মশিউর রহমান

৪ জনের ২ জন শিক্ষক প্রতিষ্ঠানে না এসে মাসের বেতন-ভাতা তোলেন,নেই তাদের হাজিরা খাতায় স্বাক্ষর।
শিক্ষক প্যাটার্ন ফুল থাকার পরে জাহানারা বেগম নিয়োগ হয়, পাঁচ বছর ইস্কুলে আসে না অথচ তুলেছে বেতন-ভাতা,মনিরুল ইসলাম ও প্রতিষ্ঠানে আসেন না অথচ তুলেছে বেতন-ভাতা।

এসব অনিয়ম দুর্নীতি চলছে উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ইদ্রিস আলীর ও মশিউর রহমানের তৎপরতায়।
তাদেরকে নিয়োগ দিয়েছেন নিয়োগ বাণিজ্যে ৭০ লক্ষ টাকা ঘুষ নিয়ে শিক্ষাক প্যাটার্ন ফুল থাকার পরে ও এন্টিসিআর বাইরে কমিটির মাধ্যমে নিয়োগ দিয়ে শিক্ষক প্যাটানে অনিয়মের মাধ্যমে সংযুক্ত করে অনিয়মে চলছে তাদের শিক্ষা প্রতিষ্ঠান।

এ বিষয়ে জংগীপীর সাহেব আলী মাদ্রাসার প্রধান শিক্ষক ইদ্রিস আলীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে জানা যায়,মশিউর রহমান, শাহাদাত হোসেন,জাহানারা বেগম, মনিরুল ইসলাম, তাদের আমি অবৈধ অনিয়র ঘুষের টাকার মাধ্যমে আমার প্রতিষ্ঠানের সংযুক্ত করেছি।

জাহানারা বেগম তার সহধর্মিনী, সে বাসায় কাজ করে শিক্ষা প্রতিষ্ঠানে যান না অথচ বেতন তুলে চলছে তাদের সংসার, মোঃ মনিরুল ইসলামের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন সেও বাসায় থাকে প্রতিষ্ঠানে আসে না,বেতন তুলে চলছে তারও ভালো সংসার।

তিনি সম্পূর্ণ ভুয়া ভাবে করেছেন, ২০১৪ থেকে ১৭ সাল পর্যন্ত শিক্ষাক প্যাটার্ন ফুল রয়েছে,৭ লাখ টাকা ঘুষ বাণিজ্যে তাদেরকে প্রতিষ্ঠানের সংযুক্ত করেছেন।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বাইরে কোন শিক্ষক-কর্মচারী চাকুরী করলে,বা অন্য কোন লাভজনক পদে থাকলে তার এমপিও বাতিল করা হবে বলে নীতিমালায় বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park