1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁয়ে আখ চাষে আবার আগ্রহ কৃষকরা বিরামপুরে জাতীয় বস্ত্র দিবস পালিত শাহজাদপুরে ভ্যান চালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা বিএমএসএফ’র জাফরকে মোবাইল ফোনে হুমকি: এ্যাবজার প্রতিবাদ কমিউনিস্ট চীন হংকংয়ের স্কুল শিশুদের মগজ ধোলাই করার জন্য প্রচারের নতুন অস্ত্র হিসাবে পাঠ্যপুস্তক ব্যবহার করছে ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান

আশুলিয়া প্রেসক্লাবের ১৮ সাংবাদিকের পদত্যাগ

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ৪৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকসহ ১৮ জন সাংবাদিক এক যোগে পদত্যাগ করেছেন।

শুক্রবার (০৪ নভেম্বর) বিকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন আশুলিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহমেদ চৌধুরী।

এর আগে শুক্রবার সকালে প্রেসক্লাবের দপ্তর সম্পাদকের কাছে একটি লিখিত পত্রে একযোগে ১৮ সদস্য স্বাক্ষরিত এই পদত্যাগপত্র জমা দেয়া হয়।

আশুলিয়া প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির ১৩ জনের মধ্যে ৩ জন কেবিনেট সদস্য, ক্লাবের ১০ জন পূর্ণ সদস্য ও ৫ জন অস্থায়ী সদস্য একযোগে পদত্যাগ করেছেন।

পদত্যাগ করা সদস্যরা হলেন-মোহনা টিভির আশুলিয়া প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহাম্মেদ চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যায় যায় দিন পত্রিকার আশুলিয়া প্রতিনিধি শহীদুল্লাহ মুন্সী, দেশ রুপান্তর পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খোকা মোহাম্মদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার (সাভার) মাহফুজুর রহমান নিপু, এটিএন নিউজের সাভার প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য জাহিদ হাসান সাকিল, সহ-সভাপতি ও আলোকিত কন্ঠ পত্রিকার সম্পাদক ওমর ফারুক, দেশ টিভির সাভার প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন, ডিবিসি টেলিভিশনের সাভার প্রতিনিধি শফি মাহমুদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য ও আমাদের কন্ঠ পত্রিকার সাভার প্রতিনিধি জাহাঙ্গীর আলম রাজু,
সময়ের আলো পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক রাকিব হাসান জিল্লু, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দেশবার্তা পত্রিকার আশুলিয়া প্রতিনিধি আবুল হায়াত বাচ্চু, বণিক বার্তার সাভার প্রতিনিধি মোঃ সোহেল রানা, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও ভোরের ডাক পত্রিকার আশুলিয়া প্রতিনিধি অপু খন্দকার।
পদত্যাগকৃত অস্থায়ী সদস্যরা হলেন, আজকের পত্রিকার সাভার প্রতিনিধি মোঃ রিফাত মেহেদী, ঢাকা পোস্ট ডট কমের সাভার প্রতিনিধি মোঃ মাহিদুল ইসলাম মাহিদ, যুগের কন্ঠস্বর পত্রিকার সাভার প্রতিনিধি আব্দুল কাইয়ুম, মাই টিভির সাভার প্রতিনিধি আব্দুল্লাহ আল ওয়াহিদ, বাংলাদেশ খবরের আশুলিয়া প্রতিনিধি সীমা আক্তার (ছোঁয়া)।

আশুলিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহাম্মেদ চৌধুরী বলেন, গত দুই বছর ধরে প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড চালিয়ে আসছে। তাতে করে আশুলিয়া প্রেসক্লাবের সুনাম ব্যাপকভাবে নষ্ট হচ্ছে। তাদের বিরুদ্ধে অভিযোগ আছে যে, তারা যোগ্যতাহীনদের কাছ থেকে টাকা নিয়ে তাদের প্রেসক্লাবের সদস্য পদ প্রদান করেছেন। বিষয়টি নিয়ে বারবার আলোচনা করার চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি। বর্তমান সভাপতি মোজাফফর হোসাইন জয় ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খান লিটন এ বিষয়ে কথা বলতে নারাজ। তারা আলোচনার কথা বললেও কৌশলে তারা নিজেদের সিদ্ধান্তই বাস্তবায়ন করছে। তাই স্বেচ্ছায় আমার হাতে গড়া সংগঠন থেকে সরে আসতে সিদ্ধান্ত নিয়েছি। বিভিন্ন মহলে আমরা এই বিষয়টি নিয়ে ইতিমধ্যে অবগত করেছি।

আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন (খোকা) চৌধুরী বলেন, বর্তমান কমিটির দূর্নীতি নিয়ে একাধিকবার আমরা আলোচনায় বসেছি, কিন্তু তারা সবসময়ই গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে চলতে চায়। এমন দূর্নীতি আমরা মেনে নিতে পারিনি।

আশুলিয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মোঃ মনির মন্ডল বলেন, আমার কাছে একসাথে ১৮ জন সাংবাদিক পদত্যাগ পত্র জমা দিয়েছেন। আমি তাদের পদত্যাগ পত্র জমা নিয়েছি। তারা ক্লাবের কিছু অসংগতি পদত্যাগের কারণ হিসেবে লিখিতভাবে উল্লেখ করেছেন। এ বিষয়ে ক্লাবের কেবিনেট মেম্বাররা সিদ্ধান্ত নিবেন। ক্লাবের বর্তমান পরিস্থিতি দেখে আমিও বিব্রত। আমিও অতি শীঘ্রই পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন বলেন, পদত্যাগের বিষয়ে আমি এখনো অবগত নই। ঘটনাটি জেনে পরে বিস্তারিত বলতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park