1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান নেত্রকোনার কলমাকান্দায় রোটা ভাইরাসের সংক্রমণ সভাপতি ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি তুরাগতীরে অনুষ্ঠিত হচ্ছে জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম দিনাজপুরে আদিবাসী ও দলিত সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক হলেন যারা জমি নিয়ে বিরোধঃ বড় ভাইয়ের জমির ৬ শতাধিক গাছ উপড়ে ফেললো ছোট ভাই! মোটরসাইকেলের ধাক্কায় শ্রমিক নিহত

আশার আলো সংগঠনের ১০ বছর পূর্তি উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালিত।

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ৩২ বার পঠিত

আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-

নোয়াখালী সুবর্ণচর উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো সমাজ কল্যাণ সংগঠনের ১০ বছর ফুর্তি উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে।

শুক্রবার (৪ নভেম্বর)
উপজেলার চরজুবিলী ইউনিয়নের উত্তর কচ্ছিয়া গ্রামে হাজী হানিফ মিয়া জামে মসজিদের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটির সদস্যরা।

কয়েক ধাপে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করেছে সংগঠনটি।

সংগঠনটির সভাপতি সাইফুল ইসলাম রাব্বুলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক রুবেল চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা, বিশিষ্ট সমাজসেবক কামাল চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবীদ রোকসানা কামাল চৌধুরী, হাজী হানিফ মিয়া জামে মসজিদের সভাপতি আবুল কাশেম মিয়া, অত্র মসজিদের খতিব মাওলানা জয়নাল আবেদীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কামাল চৌধুরী বলেন, ‘গাছ শুধু আর্থিকভাবেই দেশের জন্য ফলপ্রসূ হবে না, সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তোলার ক্ষেত্রেও সহায়ক হবে। উপকূলীয়বাসীরা সারা বছর নদী ভাঙনের আতঙ্কে থাকেন। এছাড়া প্রতিবছর বন্যার কবলে পড়তে হয় এই অঞ্চলের মানুষের। বন্যা মোকাবিলা ও নদীভাঙন রোধে গাছের ভুমিকা রয়েছে। গাছ আমাদের পরিবেশের এক গুরুত্বপূর্ণ উপাদান। পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের বৃহৎ পরিসরে বনায়ন করা দরকার। প্রাণ-প্রকৃতি রক্ষায় বৃক্ষরোপণে সাধারণ মানুষদের উদ্বুদ্ধ করাই আমাদের কর্মসূচির মূল উদ্দেশ্য।’

নিজ বাড়ির আঙিনায় গাছ লাগানোর আহ্বান জানান সংগঠনের সদস্যরা।

এ সময় সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম রাব্বুল বলেন, দীর্ঘ ১০ বছরে সংগঠনের সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় বাল্য বিবাহ প্রতিরোধ, জুয়া খেলা প্রতিরোধ, করোনা মহামারীর সময় ত্রাণ সামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা, শিক্ষাবৃত্তি ও শীতার্তদের শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park