1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান নেত্রকোনার কলমাকান্দায় রোটা ভাইরাসের সংক্রমণ সভাপতি ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি তুরাগতীরে অনুষ্ঠিত হচ্ছে জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম দিনাজপুরে আদিবাসী ও দলিত সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক হলেন যারা জমি নিয়ে বিরোধঃ বড় ভাইয়ের জমির ৬ শতাধিক গাছ উপড়ে ফেললো ছোট ভাই! মোটরসাইকেলের ধাক্কায় শ্রমিক নিহত ঠাকুরগাঁওয়ে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত

গাজীপুরের কাপাসিয়ায় নাকাসিনি হ্যালিপ্যাড বেদখলে

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৪৯ বার পঠিত

নাজমুল হক
স্টাফ রিপোর্টার।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার নাকাসিনি গ্রামে প্রয়াত রাস্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদ সরকারে থাকাকালীন সময়ে নাকাসিনি মৌজায় নির্মিত হ্যালিপ্যাড নকসায় থাকলেও সরজমিনে নেই রক্ষণাবেক্ষণ স্থানীয় প্রশাসনের।

সরকারি ওই হ্যালিপ্যাড এর নির্ধারিত জমির পরিমান ১.১৪ একর স্থানীয় ভূমি অফিসের তথ্য মতে। কাপাসিয়া ইউনিয়ন ভূমি অফিস তা নিশ্চিত করেছেন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নাকাসিনি গ্রামে ১.১৪ একর জায়গা নিয়ে এই হ্যালিপ্যাডের অবস্থান। হ্যালিপ্যাডের ১.১৪ একর জমি ১নং খাস খতিয়ানে অন্তর্ভুক্ত থাকলেও বাস্তবতায় বেদখলে সিংহভাগ। হ্যালিপ্যাডের তিনপার্শে বসবাসকারীদের অনেকেই দখল করে তৈরি করেছেন বাড়ী। নিজেদের বাসস্থানের পাশাপাশি দখল করে রীতিমতো আবাদ করছেন।

স্থানীয়রা বলছেন, হ্যালিপ্যাড পরবর্তী সময়ে বড়সড় একটি খেলার মাঠ হিসেবে ব্যবহার করতো স্থানীয়রা।একসঙ্গে দুই তিনটি টিম খেলায় অংশগ্রহণ করতে পারতো এই গ্রাউন্ডে। বর্তমানে বেখলের কবলে পড়ে জমিসহ খেলাধূলা বিলুপ্ত হয়ে গেছে। এভাবে চলতে থাকলে আগামী কয়েক বছরে অবশিষ্ট জমিও বেহাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় মনির হোসেন জানান, এই হ্যালিপ্যাড তৈরী হয়েছিল এরশাদ সরকারের আমলে। আগে এখানে খেলার মাঠ ছিল। বিকেল হলেই এই মাঠে ফুটবল খেলা হতো। এখন আর খেলার জায়গা নেই। যার যার মতো জমি দখল করে নিয়েছে।
তাঁরাবানু বলেন, আমরা এখানে বসবাস করছি বহুবছর ধরে। জায়গা ফাঁকা রয়েছে তাই চাষাবাদ করছি।সোলাইমান জানান, আমরা ছোট থাকতে দেখেছি এইটা অনেক বড় মাঠ। এরশাদ সরকারের আমলে এই হ্যালিপ্যাড তৈরি করা হয়েছিল। এখন প্রভাবশালী ব্যক্তিদের দখলে চলে গেছে অধিকাংশ জমি।
দক্ষিণের বসবাসরত শামছুল হকের স্ত্রী জানান, আমরা দশ বছর আগে এখানে বাড়ি করেছি। আমাদের বাড়ির সামনের অংশে চাষাবাদ করছি। তবে কেউ কখনো আমাদের নিষেধ করেনি।

কাপাসিয়া সহকারী কমিশনার ভূমি মো. নাজমুল হুসাইন মুঠোফোনে বলেন, হ্যালিপ্যাডের জায়গা সম্পর্কে আমি অবগত ছিলাম না। ১নং খাস খতিয়ান ভূক্ত হলে খুব দ্রুত সরকারি সম্পত্তি উদ্ধারের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোর্শেদ খান পাভেল মুঠোফোনে বলেন, আমার জানা ছিলো না হ্যালিপ্যাড সম্পর্কে। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে সততা প্রমাণিত হলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park