1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে প্রতিবন্ধী দিবস পালিত ইয়ারপুর উপ-নির্বাচনে নৌকা প্রতিকের গনসংযোগে মুসার পক্ষে হাজারো জনতা ঠাকুরগাঁয়ে আখ চাষে আবার আগ্রহ কৃষকরা বিরামপুরে জাতীয় বস্ত্র দিবস পালিত শাহজাদপুরে ভ্যান চালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা বিএমএসএফ’র জাফরকে মোবাইল ফোনে হুমকি: এ্যাবজার প্রতিবাদ কমিউনিস্ট চীন হংকংয়ের স্কুল শিশুদের মগজ ধোলাই করার জন্য প্রচারের নতুন অস্ত্র হিসাবে পাঠ্যপুস্তক ব্যবহার করছে ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ

পাকিস্তান-ভিত্তিক সন্ত্রাসীদের তালিকাভুক্ত করার বিষয়ে জাতিসংঘের প্রস্তাবে বাধা দিয়েছে চীন।

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৪২ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,,
(১) চীন লস্কর-ই-তৈয়বা (এলইটি) প্রধান হাফিজ সাইদের ছেলে তালহা সাইদকে জাতিসংঘের তালিকাভুক্ত সন্ত্রাসী হিসেবে মনোনীত করার বিডকে বাধা দিয়েছে, এই বছর পঞ্চমবারের মতো বেইজিং পাকিস্তানের তালিকায় আটকে রেখেছে – জাতিসংঘে সন্ত্রাসী ভিত্তিক। ঘটনাচক্রে, আরেক এলইটি সদস্য শহীদ মাহমুদকে “বৈশ্বিক সন্ত্রাসী” হিসাবে তালিকাভুক্ত করা ব্লক করার কয়েক ঘন্টা পরে চীন এই সিদ্ধান্ত নিয়েছে। (২) মুম্বাইয়ের মাস্টারমাইন্ড হাফিজ সাঈদের ছেলে হাফিজ তালহা সাইদকে মনোনীত করার জন্য ভারত জাতিসংঘে প্রস্তাব উত্থাপন করেছিল, যুক্তরাষ্ট্রের সহযোগিতায়। মুম্বাই সন্ত্রাসী হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাঈদের ছেলে হাফিজ তালহা সাইদকে বেআইনি কার্যকলাপের বিধানে মনোনীত সন্ত্রাসী ঘোষণা করা হয়েছে। একটি বিজ্ঞপ্তিতে, এটি উল্লেখ করেছে যে হাফিজ তালহা সাইদ ছিলেন লস্কর-ই-তৈবা (এলইটি) এর একজন সিনিয়র নেতা এবং সন্ত্রাসী সংগঠনের আলেম শাখার প্রধান। তালহা সাইদ “ভারতে এলইটি দ্বারা নিয়োগ, তহবিল সংগ্রহ, পরিকল্পনা এবং আফগানিস্তানে ভারতীয় স্বার্থে হামলা চালানোর সাথে সক্রিয়ভাবে জড়িত ছিল।” (৩) সাম্প্রতিক মাসগুলিতে এটি পঞ্চমবার যে চীন ভারত-মার্কিন প্রস্তাবকে অবরুদ্ধ করেছে, অক্টোবরে লস্কর-ই-তৈয়বার সদস্য শহীদ মাহমুদ, সেপ্টেম্বরে লস্কর-ই-তৈয়বা (এলইটি) সন্ত্রাসী সাজিদ মীর, এলইটি এবং জামাত-উদ-দাওয়া জুনে (JUD) নেতা আবদুল রেহমান মাক্কি, সেইসাথে আগস্টে আবদুল রউফ আজহার, জইশ-ই মোহাম্মদ (জেইএম) প্রধান মাসুদ আজহারের ভাই, বেইজিং দ্বারা সুরক্ষিত ছিল।
সেপ্টেম্বরে চীন সাজিদ মীরকে “বৈশ্বিক সন্ত্রাসী” হিসাবে মনোনীত করার প্রস্তাবে বাধা দেয়। মীর একজন শীর্ষস্থানীয় লস্কর-ই-তৈয়্যিবা (এলইটি) কমান্ডার এবং তিনি এলইটি-এর “ভারত সেটআপ” এর দায়িত্বে রয়েছেন। (৪) সাজিদ মীর বিভিন্ন সন্ত্রাসী হামলার অন্যতম মাস্টারমাইন্ড এবং বিদেশী সর্ববৃহৎ এলইটি সন্ত্রাসী হামলার জন্য দায়ী যার ফলে ভারত ও পশ্চিমা দেশগুলি সহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের মৃত্যু হয়। শাহিদ মাহমুদ ফালাহ-ই-ইনসানিয়াত ফাউন্ডেশন (FIF) এর ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করেছেন, যা এলইটি-এর একটি মানবিক ও তহবিল সংগ্রহকারী শাখা। ইউএস ডিপার্টমেন্ট অফ ট্রেজারি অনুসারে, আগস্ট ২০১৩ সালে, মাহমুদকে এলইটি প্রকাশনা শাখার সদস্য হিসাবে চিহ্নিত করা হয়েছিল। আগস্ট ২০১২ সালে, মাহমুদ, FIF-এর পাকিস্তান অধ্যায়ের সিন্ধুর দায়িত্বে থাকাকালীন, বার্মায় এলইটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন এবং ২০১৪ সালের মাঝামাঝি সময়ে, তিনি সিরিয়া এবং তুরস্ক ভ্রমণ করেন এবং পরবর্তীতে উভয় দেশে FIF প্রচেষ্টার নেতৃত্ব দেওয়ার জন্য নিযুক্ত হন।
(৫) মাহমুদ ফিফের হয়ে বাংলাদেশ ও গাজা সফর করেছেন। মাহমুদ এর আগে সাজিদ মীরের নেতৃত্বে এলইটি-এর বিদেশী অপারেশন দলের অংশ ছিলেন। উপরন্তু, আগস্ট ২০১৩ সালে, মাহমুদকে বাংলাদেশ এবং বার্মার ইসলামিক সংগঠনগুলির সাথে গোপন সম্পর্ক স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছিল। সারোয়ার ও মাহমুদের সম্পত্তির সব সম্পত্তি ও স্বার্থ এখনও অবরুদ্ধ হয়নি। তারা পাকিস্তানে অবাধে চলাফেরা করছে।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park