1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তেতুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে মালিকবিহীন ৪৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার ১০ই ডিসেম্বর আওয়ামীলীগ নেতাকর্মীরা পাহারায় থাকবে -ওবায়দুল কাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মায়ের ভূমিকা অপরিসীম ,বক্তব্যে বললেন- সদর উপজেলা চেয়ারম্যান– টিটো ঠাকুরগাঁওয়ে ২শত কেজি পলিথিন জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় ৩ কেজি গাঁজাসহ আটক ২ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা টঙ্গীতে ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন কোভিড ১৯ ১ম, ২য় ও বুস্টার ডোজ টিকা প্রদানে মসিকের বিশেষ ক্যাম্পেইন ইয়ারপুর ইউপি উপ-নির্বাচনে নৌকার মতবিনিময় সভা অনুষ্ঠিত বিরামপুরে মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

গাজীপুরের কাশিমপুরে জোরপূর্বক সীমানা প্রাচীর ভেঙ্গে রাস্তা তৈরীর চেষ্টা

প্রশাসন
  • সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ২০৯ বার পঠিত

নাজমুল হক

স্টাফ রিপোর্টার ।

গাজীপুর মহানগীর কাশিমপুর থানাধীন শৈলডুবি (৫নং ওয়ার্ড) এলাকায় সীমানা প্রাচীর ভেঙ্গে রাস্তা তৈরীর ঘটনা ঘটেছে।
গতকাল সোমবার ৩ অক্টোবর সময় অনুমান বেলা ১২টায় শৈলডুবি এলাকার আল-আমীন এর ক্রয়কৃত ৭ শতাংশ জমির সীমানা প্রাচীর জোরপূর্বক ভেঙ্গে রাস্তা তৈরী করে স্থানীয় প্রভাবশালী সূর্য মিয়া (৬০) ও তার ৫ ছেলে।
এসময় ভোক্তভূগী পরিবারকে বাড়ির ভেতরে আটকে রেখে সীমানা প্রাচীর ভাংতে শুরু করলে ভোক্তভূগী আল-আমীনের স্ত্রী রোকসানা আক্তার ৯৯৯ জরুরী সেবায় ফোন করে পুলিশের সহযোগীতা চাইলে কাশিমপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সীমানা প্রাচীর ভাঙ্গা বন্ধ করে এবং ভোক্তভূগী পরিবারের পাশে দাঁড়ায়।
স্থানীয় সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে রাস্তা নিয়ে ভোক্তভূগী পরিবারের সাথে বিরোধ করে আসছে সূর্য মিয়া ও তার ৫ ছেলে। ওরা জোরপূর্বক জমি দখল করে নিজেদের যাতায়াতের রাস্তার জন্য ভয়ভীতি ও হুমকি প্রদান করছে। এবিষয়ে ২৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে কাশিমপুর থানায় লিখিত অভিযোগ করেন মো. আল-আমীন।
আল-আমীনের বাড়ির ভাড়াটিয়া জানান, আমাদেরকে বাড়ির ভেতর থেকে বের হতে দেয়নি। বাড়ির গেটে বার বার লাথি মাওে যাতে আমরা বাড়ির বাহিরে আসতে না পারি। পরে আমারা বাথরুমের ভেন্টিলেটরে ভেতর দিয়ে ভিডিও ধারণ করেছি সীমানা প্রাচীর ভাঙ্গার।
স্থানীয় ছালেহা জানান, প্রাচীর ভাঙ্গার শব্দ শুনে বাড়ি থেকে ভয়ে বের হতে পারিনি। এনিয়ে অনেক দিন ধরে ঝামেলা করছে সূর্য মিয়া ও কার ছেলেরা রাস্তা নেওয়ার জন্য।
আব্দুল হক জানান, এপ্রিল ২০২২ সালে তার ৩য় মেয়ের জামাতা আল-আমীন জমিটি ক্রয় করেন। তারপর থেকে তার আপন ভাই সূর্য মিয়া রাস্তার জন্য বিরোধ করে আসছে। আজকে আমার মেয়ের জমির সীমানা প্রাচীর ভেঙ্গে দিল।
আল-আমীনের স্ত্রী জানান, আমার চাচা ও চাচাতো ভাইয়েরা হটাৎ করে আজ বেলা ১২টার দিকে দলবদ্ধ হয়ে আমাদের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। প্রথমে আমাদের বাড়ীর চার পাশের সিসি টিভি‘র একাধীক ক্যামেরা লাঠি দিয়ে ঘুরিয়ে দেয় পরে সীমানা প্রাচীর ভাংচুর শুরু করে।
গাসিক ৫নং ওয়ার্ড কাউন্সিলর দবির সরকার মুঠো ফোনে জানান, উভয় পক্ষ রাস্তার বিষয়ে আসলে স্থানীয় ভাবে বসে মিমাংশা করার জন্য প্রস্তাব করা হয়েছে। এখানে গো-হালট কিংবা রের্কডিও কোন রাস্তা নেই। আজকে সীমানা প্রাচীর ভাঙ্গার বিষয়টি আমার জানা ছিলনা। ওদের সীমানা প্রাচীর ভাঙ্গার দরকার ছিলনা।
কাশিমপুর মেট্রো থানার এস আই মোজাম্মেল হক জানান, উভয় পক্ষকে আইন শৃক্ষলা পরিস্থিতি ও নিজ নিজ অবস্থানে থাকার পরামর্শ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়। পরবর্তীতে বাদি কোন আইনগত ব্যবস্থা নিলে আমরা পদক্ষেপ নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park