1. admin@kholanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে হোসেনগাঁও দাখিল মাদ্রাসায় পিয়ন পদের আশায় ১৬ শতাংশ জমি দান, চাকরি না পাওয়ায় জমি দখল । মোহনপুরে নার্সকে হাতুড়িপেটা মামলার আসামিকে দুইদিনের রিমান্ড চিরিরবন্দরে মুরগীর ফার্ম থেকে যুবকের লাশ উদ্ধার রাজশাহীর দুর্গাপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারের ওপর হামলা ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল উপজেলায় আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত । বাউবিতে ইনকাম ট্যাক্স এন্ড ভ্যাট ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত চিরিরবন্দরে স্বারদীয় দূর্গাপূজা উপলক্ষে পূজা মন্ডপে আনসারদের দ্বায়িত্ব বন্টন চুড়ান্ত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) যশোর কর্তৃক অস্ত্রধারী সন্ত্রাসী অনিক ও সাগর অস্ত্র-গুলিসহ গ্রেফতার। ৩ মাসের কন্যা শিশু মিললো সিঁড়ির নীচে বিরামপুরে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু

সিরাজ স্যারে’র পাশে দাঁড়ান : ফেসবুকে অপপ্রচার চালানো হচ্ছে

প্রশাসন
  • সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৬৬ বার পঠিত

নাজমুল হক
স্টাফ রিপোর্টার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সম্প্রতি সময়ে কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. সিরাজ উদ্দিন (বিএসসি) বাড়িতে প্রবেশ পথে সীমানা প্রাচীর তুলে প্রবেশ পথ আটকিয়ে দেওয়ার ভিডিও নিজ আইডি থেকে প্রচার করে স্যারের পাশে দাঁড়ান বলে আবেদন করে হাসান মুর্শিদ মুরাদ। স্যারের প্রতি অবিচার করা হচ্ছে ও ভুল তথ্য দিয়ে সোশ্যাল মিডিয়ায় স্যারের নামে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে বলে লিখেন তিনি তার ওয়ালে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে’র ভিডিও সুত্রধরে ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে দেখা যায়, এবিষয়ে কাপাসিয়া থানায় অভিযোগ করেছেন, বাড়ির সীমানা প্রাচীর কে কেন্দ্র করে সিংগাপুর প্রবাসী তরগাঁও মধ্যপাড়া গ্রামে বসবারত মো. দেলোয়ার হোসেনে স্ত্রী ও তার ছোট ভাই সিংগাপুর প্রবাসী শাহারিয়ার মাহমুদ টিপু’র স্ত্রী।
অভিযোগ সুত্রে জানা যায়, বিবাদী ১। মোঃ নাছির উদ্দিন (৬০), পিতা- মৃত ছদুর উদ্দিন, ২। মোঃ মানছুর আহাম্মেদ (২৮), পিতা- মোঃ নাছির উদ্দিন, ৩। মোসাঃ তাহমিনা। আক্তার (৩০), স্বামী- মোঃ মাসুম আহাম্মেদ, সর্ব সাং- তরগাঁও, থানা- কাপাসিয়া, জেলা গাজীপুর বাদীর নালিশি সম্পত্তি ৪বছর আগে সরাসরি সার্ভেয়ার দিয়ে জমি মেপে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। নির্ধারিত স্থানে সীমানা প্রাচীর তুলে রান্না ঘর করতে গেলে বিবাদীগণ তা বাঁধা দিয়ে ভেঙে ফেলে।
এদিকে মো. সিরাজ উদ্দিন (বিএসসি) জনান,আমাদেরকে পৈতৃক সম্পত্তি থেকে ৬ফুট রাস্তা রাখা হয়। সে রাস্তা দিয়ে এতদিন চলাচল করেছি। কিছুদিন আগে আমার চাচাতো ভাইদের ছেলেরা এখানে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করে। আমি কাপাসিয়া সহকারী কমিশনার ভুমি অফিসারকে বিষয়টি জানালে তিনি সবাইকে ওই অফিসে ডাকলে আমরা হাজির হই।

সবার কথা শুনে তিনি (ভুমি কমিশনার) জমি মাপার নির্দেশ দেন। জমি মাপার পর আমাদের দখলে জমি বেশি পায়। সেখানে আমি স্বাক্ষর করি। কিন্তু সার্ভেয়ার এই কথা যাবার সময় বলে যায় আমাদের দখলে জমি বেশি আছে। সেহিসেবে তাদের’কে কাজ করার নির্দেশ দেয়। আমি পূনরায় ডিসি মহোদয়ের সাথে দেখা করে বিস্তারিত জানালে, তিনি ১৩৩ ধারায় মামলা করেতে পরামর্শ দেন। আমি পরামর্শ অনুযায়ী মামলা করি।

এদিকে প্রবাসী পরিবারের পক্ষ হতে দাবি করছেন, তারা জমি মাপার পরে বুঝে পেয়ে কাজ শুরু করেছেন। পুলিশ প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সরকারি সার্ভেয়ার দিয়ে জমি মেপে আমাদের বুঝিয়ে দেওয়া হয় এবং কাজ শুরু করতে বলা হয়।সিরাজ উদ্দিন ( চাচা) প্রথমে ১৫ দিন, তারপর ৭দিন ও এভাবে সময় কালক্ষেপণ করেন তিন মাস। তবুও তিনি কোন ফয়সালা দেননি। তারপর কাজ শুরু করা হয়।

এছাড়াও আমাদের নামে নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানো হচ্ছে। বাঝে বাঝে কমেন্ট করে করে আমাদের সম্মানহানি করছে। সামাজিক যোগাযোগমাধ্যমে আমাদের হয়রানি করা হচ্ছে।
প্রবাসী’র স্ত্রী আরো জানান, স্বামী প্রবাসে থাকেন এই সুযোগে আমাদের নামে অপপ্রচার করে বিভ্রান্ত ছড়াচ্ছে। আমরা ছোট ছোট সন্তানদের নিয়ে সবসময় আতংকে আছি। স্বামী প্রবাসে থাকেন এই ভয়ে বাড়িতে সিসি টিভি ক্যামেরা পর্যন্ত লাগিয়েছি। তাতেও আতংক পিছু ছাড়ছে না।
সরকারি সার্ভেয়ার মোশাররফ হোসেন মুঠোফোনে জানান,কালাম ও সিরাজ গংদের ভোগদখলে ৯৭ শতাংশ জমি পাওয়া যায়। পরবর্তীতে কালাম ও সিরাজ গংদের আলাদাভাবে পরিমাপ করিলে দেখা যায়, সিরাজ গংদের দখলে জমি বেশি ও কালাম গংদের দখলে জমি কম আছে। আমি ছাড়াও আরো চারজন সার্ভেয়ার এই মাপে উপস্থিত ছিলেন।
প্রবাসী স্ত্রীদের অভিযোগের তদন্ত কর্মকর্তা এস আই আব্দুল আলিম মুঠোফোনে বলেন, অভিযোগ পাওয়ার পরে তদন্ত করে মিমাংসা করার চেষ্টা করা হয়েছে। বর্তামানে কোর্টে মামলা হয়েছে। তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়েছে।

কোর্টে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা এস আই সুজন মুঠোফোনে জানান, কোর্টের আদেশ বাদি ও বিবাদী দেরকে মামলার নম্বর জানিয়ে দেওয়া হয়েছে। দুই পক্ষের আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD