1. admin@kholanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হ্যান্ডকাফ উদ্ধার হলে ও গ্রেপ্তার হয়নি আসামী হাতিয়ায় আদিপত্য বিস্তার কে কেন্দ্র করে দু,গ্রুপে সংঘর্ষ আটক-৫ ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহনে সভা । ঠাকুরগাঁওয়ে মন্দিরে আবারো ১৪৪ ধারা জারি । ঠাকুরগাঁওয়ে হোসেনগাঁও দাখিল মাদ্রাসায় পিয়ন পদের আশায় ১৬ শতাংশ জমি দান, চাকরি না পাওয়ায় জমি দখল । মোহনপুরে নার্সকে হাতুড়িপেটা মামলার আসামিকে দুইদিনের রিমান্ড চিরিরবন্দরে মুরগীর ফার্ম থেকে যুবকের লাশ উদ্ধার রাজশাহীর দুর্গাপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারের ওপর হামলা ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল উপজেলায় আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত । বাউবিতে ইনকাম ট্যাক্স এন্ড ভ্যাট ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

দূষিত পরিবেশে বসতবাড়িতে মুরগি পালনের অভিযোগে তদন্তে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর

প্রশাসন
  • সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৩ বার পঠিত


দূষিত পরিবেশে বসতবাড়িতে মুরগি পালনের অভিযোগে তদন্তে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর

স্টাফ রিপোর্টার:
ন‌ওগাঁর ধামইরহাটে বসত বাড়িতে দূষিত পরিবেশে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে মুরগি পালনের অভিযোগ করেছেন খেলনা ইউনিয়নের বাদলি পাড়া গ্ৰামের মোঃ ওসমান গনির (২৮) তার বাড়ির সাথে লাগানো মুরগির শেডে নোংরা পরিবেশে মুরগি পালন করছেন খামারের মালিক কামরুজ্জামান, নোংরা দুর্গন্ধযুক্ত পরিবেশে মুরগি পালনের ফলে প্রতিবেশীদের বসবাসের জীবন বিপন্নের মুখে, যেখানে সেখানে মরা মুরগির,মুরগির বিষ্ঠা ফেলে রাখেন,পরিষ্কার করেন না, প্রতিবেশীর ঘরের জানালার পাশে মুরগির বিষ্ঠা রাখেন তার ফলে প্রতিবেশী ঘরে থাকা দুর্দায় হয়ে পড়েছে, পরিবেশ নষ্ট ফলে প্রতিবেশীদের নানা ধরনের রোগ বালাই দেখা দিচ্ছে অসুস্থ হয়ে পড়ছেন ছোট ছোট বাচ্চারা।


প্রতিবেশী ওসমান গনি প্রতিকার চেয়ে ধামইরহাট উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ রিপা রানী (ভারপ্রাপ) ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডঃ মোঃ রিপন রেজা এবং মিনহাজুল ইসলাম মাঠ সহকারীসহ সেই অস্বাস্থ্যকর নোংরা পরিবেশের মুরগির শেডটি পরিদর্শন করেন,পরিদর্শনের ফলে তাদের চোখে ধরা পড়ে নোংরা পরিবেশের, ময়লা আবর্জনা দুর্গন্ধযুক্ত ও মুরগির শেডটি প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক নিবন্ধন বহিঃর্ভূত। যেখানে নিয়ম অনুসারে একটি খামার তৈরি করতে হলে বসতবাড়ি থেকে নিম্নে ১০০ (গজ) দূরে তৈরি করতে হবে। এখানে সম্পূর্ণ ভিন্ন নিজ চোখে তারা দেখেন যে প্রতিবেশীর বসত বাড়ির দেয়ালের সঙ্গে লাগানো ন্যূনতম তিন ফিট ও জায়গা ফাঁকা নেই। খামারি কামরুজ্জামান ব্যক্তিগত উদ্যোগে খামারটি করেছেন নোংরা পরিবেশে চালিয়ে যাচ্ছেন যার ফলে প্রতিবেশীদের বসবাস হয়ে উঠেছে নোংরা পরিবেশে।

ঘটনাস্থল পর্যবেক্ষণ করে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ রিপা রানী বলেন ওসমান গনির আমাদের কাছে অভিযোগ করেন, তার প্রেক্ষিতে আমরা পরিদর্শন করেছি এবং দেখেছি,
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ মোঃ রিপন রেজা বলেন,বসতবাড়ির সঙ্গে মুরগির শেড তৈরি করার পক্ষান্তরে প্রতিবেশীর সমস্যার ফলে অভিযোগের কারণেই আমরা পরিদর্শনে এসেছি। আমরা প্রাথমিকভাবে বসত বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে মুরগি পালনে মুরগির শেড পরিষ্কার পরিচ্ছন্ন,দুর্গন্ধ মুক্ত রাখতে বলেছি।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ রিপা রানীর সঙ্গে মুঠ ফোনে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এ বিষয়ে আমরা ওই মুরগির খামারিকে এক দুই দিনের মধ্যে তদন্তের লিখিত নোটিশ দেওয়া হবে।।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD