1. admin@kholanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে হোসেনগাঁও দাখিল মাদ্রাসায় পিয়ন পদের আশায় ১৬ শতাংশ জমি দান, চাকরি না পাওয়ায় জমি দখল । মোহনপুরে নার্সকে হাতুড়িপেটা মামলার আসামিকে দুইদিনের রিমান্ড চিরিরবন্দরে মুরগীর ফার্ম থেকে যুবকের লাশ উদ্ধার রাজশাহীর দুর্গাপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারের ওপর হামলা ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল উপজেলায় আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত । বাউবিতে ইনকাম ট্যাক্স এন্ড ভ্যাট ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত চিরিরবন্দরে স্বারদীয় দূর্গাপূজা উপলক্ষে পূজা মন্ডপে আনসারদের দ্বায়িত্ব বন্টন চুড়ান্ত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) যশোর কর্তৃক অস্ত্রধারী সন্ত্রাসী অনিক ও সাগর অস্ত্র-গুলিসহ গ্রেফতার। ৩ মাসের কন্যা শিশু মিললো সিঁড়ির নীচে বিরামপুরে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু

নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল, নিরাপদে মাছধরা ট্রলার

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ বার পঠিত

নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল, নিরাপদে মাছধরা ট্রলার

রোজি আক্তার হ্যাপী: ম্যানেজিং ডিরেক্টর:
নিন্মচাপপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। স্বাভাবিক জোয়ারের পানির চেয়ে ২ থেকে তিন ফুট পানি বৃদ্ধি পেয়েছে সমুদ্র ও উপকুলীয় এলাকার নদ নদীতে। বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছধরার ট্রলার বৈরী আবহাওয়ার পুর্বাভাস পেয়ে আলীপুর-মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রসহ বিভিন্ন প্রেতাশ্রয়ে আশ্রয় নিয়েছে। এদিকে বৈরী আবহাওয়ার মাঝেও পর্যটকদের কুয়াকাটা সমুদ্র সৈকতে গোসলসহ ঘোরাফেরা করতে দেখা গেছে। সোমবার রাত থেকে মুশলধারে বৃস্টি হচ্ছে। আকাশ মেঘে ঢেকে রয়েছে। দিনভর বৃস্টি ও থেমে থেমে ঝড়ো হাওয়ার কারনে স্বাভাবিক কাজ কর্ম ব্যবহত হয়েছে। উপকুলীয় এলাকার খাল বিল বৃস্টি ও জোয়ারের পানিতে ডুবে গেছে। বহাল রয়েছে পায়রা বন্দরে ০৩ নম্বর সতর্ক সংকেত।
ভারতে মধ্যপ্রদেশ এলাকায় অবস্থানরত স্থল নিম্নচাপটি আরো পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়েছে। আজ সোমবার সকাল ছয়টায় ভারতের দক্ষিন মধ্য প্রদেশ ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছিলো। নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীর উপকুলীয় এলাকার নদনদীসহ বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। উপকূলীয় এলাকায় টানা মাঝারী থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। দু’দফা জোয়ারের উচু পানিতে প্লাবিত হচ্ছে উপজেলার প্রায় অর্ধশতাধিক গ্রাম। উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শংকা করছে আবহাওয়া অফিস। তাই পায়রা সহ সব সমুদ্র বন্দরকে ০৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে মৎস্যবন্দর আলীপুর-মহিপুরের শিববাড়িয়া নদীতে সহস্রাধিক মাছধরা ট্রলার নিরাপদ আশ্রয় নিয়েছে। নিরাপদ আশ্রয়ে থাকা সকল মাছধরা ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে থাকতে মাইকিং করেছেন নিজামপুর কোষ্টগার্ড সদস্যরা।
অন্যদিকে গত দুই তিন ধরে বৈরী আবহাওয়ার প্রভাবে আগত পর্যটকদের বেশিরভাগই কুয়াকাটা ত্যাগ করে নিজ নিজ গন্তব্যে চলে গিয়েছে। আবাসিক ও খাবার হোটেল গুলোতেও পর্যটকদের তেমন একটা ভীড় দেখা যায়নি। তবে এখনও অনেক পর্যটককে সমুদ্র সৈকতে ঘোরাফেরা দেখা গেছে। এসব পর্যটকদের সমুদ্রে না নামতে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD