1. admin@kholanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৩ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানালেন রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল শরীয়তপুরে মানবকল্যান ফাউন্ডেশনের শুভ উদ্বোধন টঙ্গীতে বিয়ের প্রলোভনে ধর্ষণ হ্যান্ডকাফ উদ্ধার হলে ও গ্রেপ্তার হয়নি আসামী হাতিয়ায় আদিপত্য বিস্তার কে কেন্দ্র করে দু,গ্রুপে সংঘর্ষ আটক-৫ ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহনে সভা । ঠাকুরগাঁওয়ে মন্দিরে আবারো ১৪৪ ধারা জারি । ঠাকুরগাঁওয়ে হোসেনগাঁও দাখিল মাদ্রাসায় পিয়ন পদের আশায় ১৬ শতাংশ জমি দান, চাকরি না পাওয়ায় জমি দখল । মোহনপুরে নার্সকে হাতুড়িপেটা মামলার আসামিকে দুইদিনের রিমান্ড চিরিরবন্দরে মুরগীর ফার্ম থেকে যুবকের লাশ উদ্ধার

গোদাগাড়ীতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, দেড়ঘন্টা পর চালককে জীবিত উদ্ধার

প্রশাসন
  • সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ২০ বার পঠিত

গোদাগাড়ীতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, দেড়ঘন্টা পর চালককে জীবিত উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে দুইটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় চার জন গুরুতর আহত হয়েছে। ওই সময় ট্রাকের ভিতরে আটকে পড়ে থাকেন চালক রবিউল ইসলাম। তাকে শ্বাসরুদ্ধকার অবস্থায় প্রায় দেড়ঘন্টার অধিক সময় ধরে অভিযান চালিয়ে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।
দুটি ট্রাকের মধ্যে আটকে পড়া থাকা ট্রাক চালককে ফায়ার সার্ভিসের সদস্যদের উদ্ধারের কৌশল দেখতে হাজার হাজার লোকজন এই সময় ভীড় জমায়। এই সময় আইন শৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি সামলাতে কিছুটা হিমশিম খেতে হয়।
উদ্ধারের সময় দেখা যায়, রবিউল ইসলাম গুরুত্বর আহত হয়েছে । তার দুই পা ভেঙ্গে গেছে সেই সাথে হাতে ও মুখে আঘাতপ্রাপ্ত হয়েছে। ট্রাক চালক রবিউল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি এলাকার বাসিন্দা।
সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে গোদাগাড়ী পৌর এলাকার রেলগেটের বাঁকে এই দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৮ টার দিকে, রাজশাহীর হইতে চাঁপাইনবাবগঞ্জ গামী মালবাহী ট্রাক ও গোদাগাড়ী থেকে রাজশাহী গামী ইট ভর্তি একটি ট্রাক রেলগেট এলাকায় বাঁকে পৌছলে বৃষ্টির কারণে মহাসড়ক পিচ্ছিল হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ এতে। এতে করে দুই ট্রাকের চালক ও হেলপার চাপা পড়ে। তাৎক্ষণিক ভাবে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় দ্রুত উদ্ধার কাজ করে ৫ জনকে গোদাগাড়ী ৩১ শষ্যা হাসপাতালে নিয়ে যায়।
উদ্ধার হওয়ারা হলেন, চাঁপাইনবাবগঞ্জ বারোঘরিয়ার এনমুুলের ছেলে আশরাফুল (৩০) রায়পুর গ্রামের দুখু মন্ডলের ছেলে আবু বক্কর (২৫), শিবগঞ্জ উপজেলার মাজহারুল, কামরুল ইসলামের ছেলে কাউসার (২০), রবিউল ইসলামের ছেলে ভুটু (৩৫) । এরা সকলেই দুটি ট্রাকের মধ্যে ছিলো তবে কে কোন ট্রাকে ছিলো তাৎক্ষনিক ভাবে সনাক্ত করতে পারেনি থানা পুর্লিশ।
গোদাগাড়ী ফায়ার সর্ভিস স্টেশন মাস্টার খন্দকার আকবর আলী জানান, দুর্ঘটনার খবর পাওয়ার পর তাৎক্ষণিক এসে উদ্ধার করি। দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চাপায় আটকে থাকা চালক রবিউল ছাড়া সকলকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় । রবিউল গুরুতর হওয়ায় এবং চাপা পড়ে থাকায় তাকে জীবিত উদ্ধারের জন্য আপ্রাণ চেষ্টা চালানো হয়। এতে রাজশাহী জেলা ফায়ার সর্ভিসকে খবর দিলে তারাও উদ্ধার অভিযানে অংশগ্রহণ করে। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের ফায়ার সার্ভিসদল এসে উদ্ধার করে। ট্রাক চালক রবিউল ইসলামকে প্রায় দেড় ঘন্টার অধিক সময় নিয়ে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছি।
সড়ক দুর্ঘটনার পরই রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
এই সময় স্থানীয়রা অভিযোগ করেন, এই রাস্তায় প্রতিদিন সড়ক দুর্ঘনায় মানুষ মারা যাচ্ছে। রাস্তা নির্মানে ব্যাপক দুর্নীতি ও গাফলতি থাকায় ঘনঘন এমন দুর্ঘটান ঘটেই যাচ্ছে। তারা সরকারের কাছে দাবি জানান, রাস্তার সমস্যা চিহিৃত করে দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহণ করতে হবে।
গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, দুর্ঘটনার পরই পুলিশ সেখানে কাজ করছে। সবকিছুই আইনগত প্রক্রিয়ার মাধ্যমে সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD