1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৫০ অপরাহ্ন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নোয়াখালীর সেনবাগে যুবকের আত্মহত্যা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! গাজীপুর মহানগরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন কামরুল আহাসান সরকার রাসেল ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! বিয়েপাগল ভেন্ডারী আটক ঠাকুরগাঁওয়ে বিয়ের পর যৌতুকের টাকা গ্রহন করে তালাক দেওয়ার যার নেশা ! নিহত সেনা সদস্য শরীফুলের বেলকুচি বাড়িতে চলছে শোকের মাতম ঃনিখোঁজ বিজ্ঞপ্তিঃ জরুরী সংস্কার প্রয়োজন ঠাকুরগাঁওয়ের চৌধুরীপাড়া জামে মসজিদে ফাটল : দুর্ঘটনার আশংকা ।

জালালাবাদে জমি বিক্রি করে পূনরায় জবর দখল: ৬ জনের বিরুদ্ধে মামলা

প্রশাসন
  • সময় : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: সিলেট শহরতলীর জালালাবাদ থানাধীন পাটিমুরা এলাকায় জমি বিক্রি করেও পূনরায় জবর দখলের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন এক ভুক্তভোগী।

এমন অভিযোগ এনে জালালাবাদ থানায় ০২ সেপ্টেম্বর ২২ইং তারিখে মামলা দায়ের করেছেন শাহপরান (রহ.) থানাধীন ১০/৩ টুলটিকর বুরহান উদ্দিন এলাকার মৃত আব্দুল মনাফের পুত্র সাবুল মিয়া (৬৫) , যাহার থানার মামলা নং- ০২।

মামলা সুত্রে আসামিরা হচ্ছেন- এয়ারপোর্ট থানাধীন সুবিদবাজার নূরানী ৯/৩ বন কলাপাড়া এলাকার সৈয়দ ইয়াওর মিয়া উরফে খাজুরের পুত্র সৈয়দ ফরিদ আহমদ (৪৯), জালালাবাদ থানাধীন জৈনকারকান্দি পাটিমুরা এলাকার মৃত সিকন্দর আলীর পুত্র আলকাছ আলী (৬০), তার পুত্র আব্দুল করিম (৩০), মেয়ে ইয়াছমিনা বেগম (২৬), পুত্র সাকিব মিয়া (১৮) ও তার স্ত্রী আফিয়া বেগম (৪০) সহ অজ্ঞাতনামা ৪/৫ জন।

মামলা সুত্রে জানা গেছে- আসামীগণ বাদীর পূর্ব পরিচিত। গত দুই বছর আগে ১নং আসামী নিকট হইতে জেলা- সিলেট, উপেজলা- সদর সিলেট, থানা- জালালাবাদ, মৌজা- জৈনকারকান্দি, খতিয়ান- ২৪, আর এস- ৩৭, বর্তমান নামজারী- ৯০৭, পরিমাণ- ৮.৫৭ শতক ভূমির বাড়ী ও স্থাপনাবিহীন আমন জমি ও দুইটি পুকুর ক্রয় করে তাতে মাছ চাষ করাসহ ভোগ দখল করিয়া নানা রকমের গাছ-গাছালি লাগাইয়া তথায় তার নামীয় সাইনবোর্ড স্থাপন করেন লন্ডন প্রবাসী মনোয়ার আলী। আর উক্ত জমি দেখাশোনার জন্য মনোয়ার আলী দায়িত্ব অর্পণ করেন মামলার বাদীর নিকট। ১নং আসামি জমি বিক্রি করেও ভাড়াটি সন্ত্রাসী অপরাপর আসামিগণ দ্বারা জোরপূর্বক জমি জবর দখলের চেষ্টায় সর্বদা মগ্ন রহিয়াছে।

এমন ঘটনার বিবরণে বাদী গত ১৬ ফেব্রুয়ারি আসামিগণের বিরুদ্ধে জালালাবাদ থানায় একখানা সাধারণ ডায়েরী করেন, যাহার নং- ৭৪৩। সর্বশেষ গত ২৬ আগষ্ট সকাল ১১ ঘটিকায় বাদীর কেয়ারটেকার জুনেদ আলীর মারফতে অবগত হন যে, তার মালিকাধীন বর্ণিত জমির দুইটি পুকুরে সমূহ আসামিগণ পানি সেচের মেশিন বসাইয়া জোরপূর্বক পুকুরের সমস্ত মাছ ধরে নিয়ে যাচ্ছে। উক্ত পুকুরে প্রায় ৩ লাখ টাকার পোনা মাছ রক্ষিত ছিলো, যাহার অনুমাণিক বাজার মূল্য ৫ লাখ টাকা। কেয়ারটেকার জুনেদ আসামিগণকে মাছ না ধরার জন্য বাধা প্রদান করিলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমন সংবাদ শুনে বাদী ঘটনাস্থলে উপস্থিত হলে আসামিগণ ক্ষিপ্ত হয়ে তাকে গালিগালাজ করে মারার জন্য উদ্যত্ত হলে আশপাশের লোকজন আগাইয়া আসিয়া আসামিদের কবল হইতে বাদীর প্রাণে রক্ষা করেন। পরবর্তীতে সমূহ আসামিগণ বাদীর ক্রয়কৃত জমি জোরপূর্বক জবর দখল করে।

সর্বশেষে বাদীর ক্রয়কৃত জমি আসামিদের জবর দখলের কবল হইতে উদ্ধারসহ আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আশু হস্তক্ষেপ কামনা করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD