1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা শুরু লালমনিরহাটে ইউনাইটেড গোল্ডেন সিটিজেনস ফাউন্ডেশন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান নেত্রকোনার কলমাকান্দায় রোটা ভাইরাসের সংক্রমণ সভাপতি ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি তুরাগতীরে অনুষ্ঠিত হচ্ছে জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম দিনাজপুরে আদিবাসী ও দলিত সম্প্রদায়ের জীবন মান উন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক হলেন যারা জমি নিয়ে বিরোধঃ বড় ভাইয়ের জমির ৬ শতাধিক গাছ উপড়ে ফেললো ছোট ভাই! মোটরসাইকেলের ধাক্কায় শ্রমিক নিহত

কাশিমপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত

প্রশাসন
  • সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ১৩১ বার পঠিত

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানুঃ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালিত।

বুধবার (৩১আগস্ট) বিকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী
উপলক্ষে কাশিমপুর মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম মন্ডলের সভাপতিত্বে ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের কার্যকরী সদস্য ও গাজীপুর সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মীর আসাদুজ্জামান তুলা’র সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড.আজমত উল্লাহ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) আতাউল্লাহ মন্ডল।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান নেতা।

তিনি বলেন, যখন যুদ্ধ বিধ্বস্ত দেশে কিছুই ছিল না, রাষ্ট্রীয় কোষাগারে বৈদেশিক মুদ্রা খালি, দেশের কালভার্ট ভাঙ্গা সেই সময় রাষ্ট্রীয় ক্ষমতায় এসে তখন তিনি কৃষিঋণ মাফ করে দেন। খাজনা মাফ করে দেন। গ্রামে গ্রামে পাড়ায় পাড়ায় ডিপটিউবওয়েল ও বিদ্যুতের ব্যবস্থা করে দেন। সার কীটনাশক, বিজ, পানি ফ্রি ছিল। বঙ্গবন্ধু কৃষকবান্ধব নেতা ছিলেন, ১৯৭৫ সালে ১৫আগস্ট বঙ্গবন্ধুকে সহ বঙ্গবন্ধুর পরিবারের ১৭ জন সদস্যকে হত্যা করেছিলো ঘাতকরা। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালী জাতিকে আজ বিশ্বের দরবারে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,বাংলাদেশ তাঁতী লীগ গাজীপুর জেলা একাংশের সভাপতি ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের ১ নং ওয়ার্ডের কার্যনির্বাহী সদস্য নুরুজ্জামান চিশতী, গাজীপুর মহানগর কাশিমপুর মেট্রোপলিটন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও গাজীপুর সিটি করপোরেশনের ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওসমান গনি লিটন, ২নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মন্তাজ উদ্দিন মন্ডল, গাজীপুর মহানগর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের ১নং সহসভাপতি সোলাইমান মিয়া,গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী সদস্য ও গাজীপুর মহানগর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যকরী সদস্য এবং কাশিমপুর মেট্রোপলিটন থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী শরীফ বেপারী। ১ থেকে ৬নং ওয়ার্ডের কাউন্সিলরসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বঙ্গবন্ধুর ভক্তসহ নানা শ্রেণি পেশার মানুষ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করার মধ্যদিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park