1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:০২ অপরাহ্ন
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে প্রতিবন্ধী দিবস পালিত ইয়ারপুর উপ-নির্বাচনে নৌকা প্রতিকের গনসংযোগে মুসার পক্ষে হাজারো জনতা ঠাকুরগাঁয়ে আখ চাষে আবার আগ্রহ কৃষকরা বিরামপুরে জাতীয় বস্ত্র দিবস পালিত শাহজাদপুরে ভ্যান চালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা বিএমএসএফ’র জাফরকে মোবাইল ফোনে হুমকি: এ্যাবজার প্রতিবাদ কমিউনিস্ট চীন হংকংয়ের স্কুল শিশুদের মগজ ধোলাই করার জন্য প্রচারের নতুন অস্ত্র হিসাবে পাঠ্যপুস্তক ব্যবহার করছে ভোরের কাগজের দেশসেরা সাংবাদিক নোয়াখালীর সোহেল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি পাহাড়ি সীমান্তে দিয়ে এসে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে শত শত অবৈধ গরু মহিষ

ঠাকুরগাঁওয়ে মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রী মারধরের অভিযোগ

প্রশাসন
  • সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৭৫ বার পঠিত

ঠাকুরগাঁওয়ে মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রী মারধরের অভিযোগ

মোঃ মজিবর রহমান শেখ,

শিক্ষা প্রতিষ্ঠানে শারিরীক শাস্তি নিষিদ্ধকরণের বিষয়ে হাই কোর্টের দিক নির্দেশনা অমান্য করে এবং সংবিধান পরিপন্থী হলেও একের পর এক শিক্ষার্থী মারপিটে নির্যাতন ঘটনা ঘটেই চলেছে। এমনই অভিযোগ উঠেছে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান দুলালের বিরুদ্ধে। তিনি ঐ স্কুলের দুই ছাত্রীকে শারিরীক শাস্তি দিয়ে নির্যাতন করেছেন বলে অভিযোগ দাখিল করেছেন ভূক্তভোগী পরিবার।
অভিযোগে জানা যায়, সম্প্রতি বুধবার (২৪ আগষ্ট) সকাল ১০টায় মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ইয়াসমিন (১৪) এবং সপ্তম শ্রেণীর ছাত্রী আরফিনা (১২)। শারিরীক অসুস্থ্যতার কারণে বিদ্যালয়ের এসেমব্লিতে (পিটি) অংশগ্রহণ করতে পারেনি। সে সময় তারা ক্লাস রুমেই বসে ছিল। এমন সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল ছাত্রীদের জিঙ্গাসা করার সাথে সাথেই গাছের কাঁচা ডাল দিয়ে পিটাতে শুরু করে। এতে ঐ দুই শিক্ষার্থী গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে ইয়াসমিনকে তার পরিবার গ্রাম চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা নেন এবং আরফিনাকে ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, আসাদুজ্জামান দুলাল স্যার তিনি আমাদের কাঁচা জিয়া গাছের ডাল দিয়ে মেরেছিল, আমরা বিষয়টি কাউকে জানাইনি। তিনি প্রায় শিক্ষার্থীদের উপর এ ধরনের নির্যাতন চালান।
প্রধান শিক্ষক আসাদুজ্জামান দুলাল বলেন, আপনি স্কুলে আসেন, তার পরে কথা হবে। স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মানবিন্দু রায় বলেন বিষয়টা আমি শুনেছি। আমার কাছে দুই পরিবারের অবিভাবক এসেছিল আমিও তাদের দেখতে গিয়েছিলাম। তবে শিক্ষক যে কাজটি করেছে তিনি অপরাধ করেছেন।
এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহেদ আলী বলেন আমার বিষয়টি জানা নেই। আমি সবে মাত্র যোগদান করেছি। তিনদিন হলো প্রশিক্ষণে ছিলাম। তবে বিষয়টি জেনে তদন্ত সাপেক্ষে উর্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Shakil IT Park