1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:০৬ অপরাহ্ন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! গাজীপুর মহানগরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন কামরুল আহাসান সরকার রাসেল ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! বিয়েপাগল ভেন্ডারী আটক ঠাকুরগাঁওয়ে বিয়ের পর যৌতুকের টাকা গ্রহন করে তালাক দেওয়ার যার নেশা ! নিহত সেনা সদস্য শরীফুলের বেলকুচি বাড়িতে চলছে শোকের মাতম ঃনিখোঁজ বিজ্ঞপ্তিঃ জরুরী সংস্কার প্রয়োজন ঠাকুরগাঁওয়ের চৌধুরীপাড়া জামে মসজিদে ফাটল : দুর্ঘটনার আশংকা । সুবর্ণচরে কলেজ প্রতিষ্ঠা, ইউনিয়ন বিভাজন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বেলকুচিতে শিক্ষক-সুপারভাইজারগনের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন

প্রশাসন
  • সময় : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৫৭ বার পঠিত

আব্দুর রাজ্জাক বাবু , বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (পিইডিপি-৪) সাব-কম্পোনেন্ট ২.৫ এর আওতায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৭০টি উপানুষ্ঠাকি প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে ১৯৩২ জন (ঝরে পড়া বা বিদ্যালয়ে ভর্তি না হওয়া) ৮-১৪ বছর বয়সী শিশুদের দ্বিতীয় বার প্রাথমিক শিক্ষার সুযোগ ও আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় ফিরে আসতে পারে তার জন্য এক সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। এ উপলক্ষে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক জেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালা উপানুষ্ঠাানিক শিক্ষা ব্যুরো, সিরাজগঞ্জের আয়োজনে ও সেভ দ্যা কান্ট্রি ও পরিবর্তনের সহযোগিতায় আজ সোমবার (২২শে আগষ্ট) বিকালে উপজেলা অডিটোরিয়াম হল রুমে শিক্ষক-সুপারভাইজারগনের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ টি চলবে ২২শে আগষ্ট থেকে ৩রা সেপ্টেম্বর পর্যন্ত।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল। তিনি তার বক্তব্যে বলেন ঝড়ে পড়া বা স্কুলে না যাওয়া শিশু যেদিন পাওয়া যাবে না সেদিন আমাদের শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এটা ভেবেই আমাদের কাজ করে যেতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক আহসান হাবীব, সেভ দ্যা কান্ট্রি পরিচালক খলিলুজ্জামান শিহাব, পরিবর্তনের পরিচালক আব্দুর রাজ্জাক রাজু, উপপরিচালক রোখসানা খাতুন, এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন বিভিন্ন সংস্থার প্রতিনিধিগন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD