1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নানা আয়োজনে দৈনিক বাংলাদেশ কণ্ঠ’র প্রতিষ্ঠা বাষিকী পালন নাগেশ্বরীতে আলোকিত কুড়িগ্রামের মিলনমেলা-২০২২ অনুষ্ঠিত সুবর্ণ ব্লাড ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উৎযাপন। যমুনায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ, হাজারো মানুষের ঢল নোয়াখালীতে পিকাপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু যৌনসন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ইসলামী আন্দোলনের নোয়াখালীতে ১২০০পিস ইয়াবাসহ আটক-২ পদোন্নতি পেলেন সাংবাদিক পেটানো মামলার আসামি বিএমডিএ কর্মচারী রাজশাহী নগরীতে সাতটি ফ্ল্যাটের বিদ্যুৎ সংযোগ কেটে দিলেন এমপি ফারুক ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসার সহ– অধ্যাপককের ছাত্রী সঙ্গে কেলেঙ্কারির কারণে সাময়িক বরখাস্ত ।

গ্রেনেড হামলায় সাজাপ্রাপ্ত আসামিদের দেশে এনে রায় কার্যকর করা হবে, প্রতিমন্ত্রী

প্রশাসন
  • সময় : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ৪০ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি

২১ আগস্টের গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড ছিলো বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।তারেক রহমান ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড। তাই আদালতের রায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানসহ পলাতক আসামিদের অচিরেই দেশে এনে বিচারের রায় কার্যকর করা হবে জানিয়েছেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান (এমপি)।

রবিবার (২১ আগষ্ট) আশুলিয়ার ঘোষবাগ এলাকায় গ্রামীণ কনভেনশন সেন্টারে গ্রেনেড হামলার শহীদদের স্মরণে আশুলিয়া থানা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, হত্যাকারী ও স্বাধীনতা বিরোধীদের দল বিএনপির লক্ষ্য জাতির পিতার আদর্শকে ধ্বংস করা এবং বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানো। আমি তাদেরকে বলতে চাই, আপনারা পাকিস্তান, আফগানিস্তান যেখানে খুশি ঘাঁটি গাড়তে পারেন কিন্তু
বাংলাদেশে নয়। এই বিএনপি জামাতের শাসন আমলে বাংলাদেশ দুর্নীতিতে প্রথম হয়েছিল। ক্ষমতায় থাকা অবস্থায় দশট্রাক অস্ত্র নিয়ে দেশকে ধ্বংস করতে চেয়েছে। এদের প্রত্যক্ষ মদদে আব্দুর রহমান, বাংলা ভাই এর মত জঙ্গিরা দেশে সিরিজ বোমা হামলা করেছিল।
এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত। বঙ্গবন্ধুর খুনিদের বাঁচানোর সকল চেষ্টাই করেছে জিয়া। তাদের রক্ষায় জিয়া ইনডেমনিটি আইন জারি করেছিলো। জিয়া দেশের সংবিধানকে কলঙ্কিত করেছে। বাংলাদেশের ইতিহাসে এটি জঘন্যতম এক অধ্যায়। জিয়া বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করে বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছিলো।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, শোকের মাসে দাঁড়িয়ে আমরা শোককে শক্তিতে পরিণত করবো। খুনিদের প্রতি রয়েছে আমাদের ঘৃণা।জাতির পিতাকে হত্যার মাধ্যমে তার আদর্শকে ধ্বংস করতে ছেয়েছিলো তারা কিন্তু জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তাঁর হাতকে শক্তিশালী করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা একসাথে কাজ করে যাচ্ছে।

আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফারুক হাসান তুহিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান (এমপি) । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহাদত হোসেন খাঁন।

আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা মোঃ মোশারফ হোসেন মুসা, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন সরকার, ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মতিউর রহমান মতিন, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল হোসেন মাস্টার সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন মধু, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মোঃ মঈনুল ইসলাম ভুঁইয়া, মোঃ সানাউল্লাহ সানা, বীর মুক্তিযোদ্ধা ডঃ জাহের আলী, তালুকদার তৌহিদ জং দুলাল,আশুলিয়া থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শহিদুল্লাহ মুন্সি, ইউপি সদস্য মোহাম্মদ আলীসহ আশুলিয়া থানা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীগণ।

পরে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদ আইভি রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD