1. admin@kholanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪১ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে হোসেনগাঁও দাখিল মাদ্রাসায় পিয়ন পদের আশায় ১৬ শতাংশ জমি দান, চাকরি না পাওয়ায় জমি দখল । মোহনপুরে নার্সকে হাতুড়িপেটা মামলার আসামিকে দুইদিনের রিমান্ড চিরিরবন্দরে মুরগীর ফার্ম থেকে যুবকের লাশ উদ্ধার রাজশাহীর দুর্গাপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারের ওপর হামলা ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল উপজেলায় আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত । বাউবিতে ইনকাম ট্যাক্স এন্ড ভ্যাট ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত চিরিরবন্দরে স্বারদীয় দূর্গাপূজা উপলক্ষে পূজা মন্ডপে আনসারদের দ্বায়িত্ব বন্টন চুড়ান্ত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) যশোর কর্তৃক অস্ত্রধারী সন্ত্রাসী অনিক ও সাগর অস্ত্র-গুলিসহ গ্রেফতার। ৩ মাসের কন্যা শিশু মিললো সিঁড়ির নীচে বিরামপুরে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে মন্দিরে আবারও ১৪৪ ধারা জারি

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ২৭ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,,
ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরে আবারও ১৪৪ ধারা জারি করা হয়। ১৮ আগষ্ট বৃহস্পতিবার এ আদেশ দেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামান।
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিলো। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। এ সময় ইসকনভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্ম অনুসারী নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়। ১৮ আগষ্ট বৃহস্পতিবার শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা মন্ডপে জন্মাষ্টমী পূজা প্রস্তুুতিতে পূর্বের ন্যায় উত্তেজনা দেখা দেয়। ফলে ১৮ আগষ্ট বৃহস্পতিবার ভোর ৬ টা থেকে ২০ আগষ্ট রাত ১২টা পর্যন্ত মন্দির ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয়। এ সমস্যা সমাধানে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভায় একাধিকবার এ বিষয় উত্থাপন করা হলেও কোন সমাধারণ হয়নি। ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান বলেন, ঐ মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে এখানে হতাহতের ঘটনাও ঘটে। জন্মাষ্টমী পূজা উদযাপনে আবারও একই ঘটনার পুনরাবৃত্তি এবং আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD