1. admin@kholanewsbd24.com : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নানা আয়োজনে দৈনিক বাংলাদেশ কণ্ঠ’র প্রতিষ্ঠা বাষিকী পালন নাগেশ্বরীতে আলোকিত কুড়িগ্রামের মিলনমেলা-২০২২ অনুষ্ঠিত সুবর্ণ ব্লাড ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উৎযাপন। যমুনায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ, হাজারো মানুষের ঢল নোয়াখালীতে পিকাপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু যৌনসন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ইসলামী আন্দোলনের নোয়াখালীতে ১২০০পিস ইয়াবাসহ আটক-২ পদোন্নতি পেলেন সাংবাদিক পেটানো মামলার আসামি বিএমডিএ কর্মচারী রাজশাহী নগরীতে সাতটি ফ্ল্যাটের বিদ্যুৎ সংযোগ কেটে দিলেন এমপি ফারুক ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসার সহ– অধ্যাপককের ছাত্রী সঙ্গে কেলেঙ্কারির কারণে সাময়িক বরখাস্ত ।

ঝালকাঠিতে বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রশাসন
  • সময় : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ২৫ বার পঠিত

সৈয়দ রুবেল ঝালকাঠি জেলা প্রতিনিধি :

বরখাস্তে পর দুই মাস অতিবাহিত হলেও ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান আবুল বাশার খান ক্ষমতা হস্তান্তর না করায় ইউপি সদস্যদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত ২মাস ধরে বরখাস্তকৃত চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের সকলের অজ্ঞাতে গুরুত্বপূর্ন নথিপত্র, রেজুলেশন খাতা, ক্যাশ বহি ও ব্যাংকের চেকবই সরিয়ে ফেলেছে বলে গুরুত্বর অভিযোগ উঠেছে। বুধবার সকালে পোনাবালিয়া ইউনিয়নের ১১ জন সাধারণ সদস্য পরিষদের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে বরখাস্তকৃত চেয়ারম্যান আবুল বাশার খানের দূর্নীতি-স্বেচ্ছাচারীতা ও আইনের প্রতি অবজ্ঞা মূলক কর্মকান্ডের বর্ননা তুলে ধরেছেন।

লিখিত বক্তব্যে প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান অভিযোগ করেন, পোনাবালিয়া ইউনিয়নের ১১ জন সাধারণ সদস্য চেয়ারম্যান আবুল বাশার খানের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাৎ, নানা দুর্নীতি ও জনস্বার্থ বিরোধী কর্মকান্ডের অভিযোগ প্রদান করলে তদন্তে প্রমানিত হওয়ায় গত ১৬ জুন স্থানীয় সরকার মন্ত্রনালয়া তাকে সাময়িক বরখাস্ত করেন। একই সাথে কেনো তাকে স্থায়ী ভাবে বরখাস্ত করা হবেনা ১০ কার্যদিবসের মধ্যে তার কারন দর্শানোর নির্দেশ দেন।

কিন্তু স্থানীয় সরকার আইনের ৩৪ এর (২) উপ ধারার (১) এর বিধি অনুযায়ী তিন দিনের মধ্যে বরখাস্তকৃত চেয়ারম্যান ধারা ৩৩এর বিধান মতে নির্বাচিত প্যানেল চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তরের সুস্পষ্ট বিধি থাকলে চেয়ারম্যান আবুল বাশার খান তার তোয়াক্কা করছেননা। উপরন্তু বরখাস্ত হওয়ার পরেও চেয়ারম্যান বাসার গোপনে ইউনিয়ন পরিষদের রেজুলেশন, ক্যাশবই, ব্যাংকের চেকবইসহ দাপ্তরিক কাগজপত্র নিজের বাড়িতে নিয়ে যায় এবং চেয়ারম্যান নির্ধারিত কক্ষে তালা দিয়ে আটকে রাখেন।

ইউপি সদস্যরা আরো উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদের ফাইলপত্র না পাওয়ায় পরিষদের কাজকর্মে অচল অবস্থার সৃষ্টি হলে ২৩ জুন ১১ জন সাধারণ সদস্য ও সচিব সভার মাধ্যমে রেজুলেশন করে উপজেলা নির্বাহীকর্মকর্তার কাছে পত্র প্রেরন করলে ১মাস তিন দিন পর গত ২৮ জুলাই উপপরিচালক স্থানীয় সরকার শাখা বরখাস্তকৃত চেয়ারম্যানকে ৩দিনের মধ্যে ক্ষমতা হস্থান্তরের জন্য চিঠি দেন। চিঠি পাওয়ার পর সময়ক্ষেপনের জন্য তিনি ১৫দিনের সময় চেয়ে দরখাস্ত করলে উপপরিচাল

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD