1. admin@kholanewsbd24.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নোয়াখালীর সেনবাগে যুবকের আত্মহত্যা ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! গাজীপুর মহানগরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন কামরুল আহাসান সরকার রাসেল ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! বিয়েপাগল ভেন্ডারী আটক ঠাকুরগাঁওয়ে বিয়ের পর যৌতুকের টাকা গ্রহন করে তালাক দেওয়ার যার নেশা ! নিহত সেনা সদস্য শরীফুলের বেলকুচি বাড়িতে চলছে শোকের মাতম ঃনিখোঁজ বিজ্ঞপ্তিঃ জরুরী সংস্কার প্রয়োজন ঠাকুরগাঁওয়ের চৌধুরীপাড়া জামে মসজিদে ফাটল : দুর্ঘটনার আশংকা ।

নওগাঁর ধামইরহাটে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে

প্রশাসন
  • সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৪৭ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ মোঃনুর সাইদ ইসলাম:
নওগাঁর ধামইরহাটে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত।
আজ ৮ অগাস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আরিফুল ইসলাম। উপজেলা পরিষদ চেয়ারম্যান আজাহার আলী মন্ডল।ধাম‌ইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ দিলদার হোসেন , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা,
ধামইরহাট থানার অফিসার ইনচার্জ ওসি মোজাম্মেল হক কাজীসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

এই বাংলার ইতিহাসের কালজয়ী এক মহানায়কের অনুপ্রেরণার উৎস হয়ে মহানায়িকা বঙ্গমাতা হিসেবে বাঙালি জাতি রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রথম থেকে শেষের ধাপে বেগম মুজিবের অবদান বঙ্গবন্ধুর সহধর্মিনী হিসেবে নয়, প্রধানমন্ত্রীর মাতা হিসেবে নয় বরং একজন নীরব অভিজ্ঞ সংগঠক যিনি ধূপের মতো নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে আলোকবর্তিতা হিসেবে ভূমিকা রেখেছিলেন।

বঙ্গবন্ধুকে হিমালয়ের সর্বোচ্চ চূড়ার আসনে অধিষ্ঠিত করেছিলেন। প্রমাণ করেছিলেন বঙ্গবন্ধু তার প্রিয় দেশকে যেমন ভালবাসতেন নিজের থেকেও বেশি তিনিও ছিলেন বাংলাদেশের জননী। তাইতো জাতির বঙ্গমাতা হিসেবে আজও বাঙালির প্রেরণার কণ্ঠ শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বাঙালীর প্রতিটি সংগ্রামে বঙ্গবন্ধুর পেছনে ছায়াসঙ্গী হিসেবে শুরু থেকে শেষ পর্যন্ত ছিলেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

তিনি একদিকে যেমন হাল ধরেছিলেন কারাবন্দী স্বামীর রেখে যাওয়া সংসারের, তেমনি কারাবন্দী মুজিব সংগ্রামের কঠিন দিনগুলোতে নেতা ও কর্মী বাহিনীর প্রতি যে নির্দেশ পাঠিয়েছিলেন তা সময় মত এবং যথাযথভাবে বাস্তবায়নের প্রতিটি ক্ষেত্রে ছিল তার বলিষ্ঠ পদক্ষেপ।
উত্তরাধিকার সূত্রে বেগম মুজিব যতটুকু অর্থ-সম্পদের মালিক হয়েছিলেন তার পুরোটাই তিনি ব্যয় করেছেন নিঃশর্তভাবে সংসার এবং বঙ্গবন্ধুর নির্দেশিত রাজনীতির পেছনে। পুত্রসম শহীদ শেখ ফজলুল হক মণি, নিজ পুত্র শহীদ শেখ কামাল, কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা, শেখ জামাল এবং কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের সুশিক্ষায় শিক্ষিত করার সমস্ত দায়িত্ব সূচারুভাবে পালন করেছেন।স্বামীর জন্য কষ্ট করলেও কখনও কোন অনুযোগ ছিল না। তার দায়িত্বশীলতার জন্য পরিবার বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে প্রতিবন্ধকতার কারণ হয়ে দাড়ায়নি। অভাব-অনটন, কষ্ট, বিড়ম্বনা নীরবে সহ্য করেছেন। গভীর শ্রদ্ধা স্মরণ করছি তোমায় বঙ্গমাতা।।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD