1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:৩০ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

আগস্ট ষড়যন্ত্র ও শোকের মাস

প্রশাসন
  • সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ১৮ বার পঠিত

মিনহাজুল হক বাপ্পী,
লালমনিরহাট জেলা প্রতিনিধি:

আগস্ট মাস শুরু হল। এই মাসটি বাঙালি জাতির জন্য শোকের দিন। এই মাস বাঙালির জীবনে অভিশপ্ত। কারণ এই মাসে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল। এই মহান নেতাকে হারানোর শূন্যতা কখনো পূরণ হবে না।
১৯৭৫সালের ১৫ আগস্ট, সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে। ঘাতকরা বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেল ও পুত্রবধূ সুলতানা কামাল এবং রোজি জামালকেও হত্যা করে। বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, শ্যালক আব্দুর রব সেরনিয়াবাত, ভাতিজা শেখ ফজলুল হক মনি, তার স্ত্রী আরজু মনি এবং কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজনও নিহত হন।
পৃথিবীর ইতিহাসে এরকম আর কোনো হত্যাকাণ্ড লিপিবদ্ধ হয়নি। সেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হলে বাংলার আকাশে অন্ধকার নেমে আসে, যা এখনও কমেনি। স্বাধীনতার পাঁচ দশক পেরিয়ে গেলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এখনো শূন্যতা অনুভব করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনা কর্মকর্তা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করে। তার দুই মেয়ে শেখ হাসিনা এবং শেখ রেহানা শুধু দেশের বাইরে থাকার জন্য বেঁচে যান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর শোক কখনোই কাটিয়ে ওঠা যাবে না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধু একজন সফল রাষ্ট্রনায়ক এবং স্বাধীন বাংলাদেশের জাতির জনক হিসেবে সবার হৃদয়ে ছিলেন, আছেন এবং থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD