1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল থানার ওসি পরিচয়ে মোবাইল ফোনে চাঁদাবাজি

প্রশাসন
  • সময় : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৩২ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,,
ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম জাহিদ ইকবালের পরিচয় দিয়ে বিভিন্ন মোবাইল ফোন নম্বর দিয়ে চাঁদা দাবি করে টাকা আদায় করা হচ্ছে। রাণীশংকৈলে গত ২৭ জুলাই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পরবর্তী সহিংসতার ঘটনায় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী পুলিশ উপ-পরিদর্শক (এএসআই) বাদী হয়ে ৮শ’ আসামি করে মামলা করা হয়। আর এ সুযোগে ওসি পরিচয় দিয়ে অজ্ঞাতনামার মামলার বিভিন্ন আসামি, ইউনিয়ন পরিষদ মেম্বার সহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করেছে প্রতারক চক্র।
৩ আগষ্ট বুধবার সকালে এ তথ্য জানান, ওসি এসএম জাহিদ ইকবাল। তিনি বলেন, ওসি’র পরিচয়ে একটি প্রতারক চক্র বিভিন্নভাবে মোটা অঙ্কের টাকা দাবী করছে, আমরা নাম্বার গুলো যাচাই করার চেষ্টা করছি।
তিনি আরো জানান, ওসি’র পরিচয়ে মুঠোফোন নম্বর থেকে একটি প্রতারক চক্র কিছুদিন ধরে রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়ন পরিষদের মেম্বার , ব্যবসায়ী ও স্থানীয় ব্যক্তিদের কাছে চাঁদা দাবি করে।
বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে সকল ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন করে সতর্ক করে দেন তিনি। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হবে বলেও জানান, তিনি।
স্হানীয়রা বলছেন, ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় পৃথক ৩টি অজ্ঞাতনামা মামলার ভয়ে গত কয়েকদিন ধরেই চলছে পুলিশের নামে চাঁদাবাজি। এলাকাছাড়া নিরিহ মানুষের উপর যেন এটি মরার উপর খড়ার ঘাঁ হয়ে দাঁড়িয়েছে। গত ২৭ জুলাই বাচোর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভাংবাড়ী ভিএফ নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে পুলিশের গুলিতে শিশু নিহতের ঘটনায় প্রিজাইডিং কর্মকর্তা খতিবুর রহমান সহ পুলিশের পৃথক ৩টি মামলা করায় গ্রেপ্তার আতংঙ্কে রয়েছে এলাকাবাসি। এ সুযোগে ওসি পরিচয়ে চলছে নিরব চাঁদাবাজি। যদিও পুলিশ প্রশাসন বলছে তদন্ত ছাড়া নিরীহ কাউকেই হয়রানি করা হবে না। ঐ ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য বাবুল হোসেনকে মামলার ভয় দেখিয়ে ওসি পরিচয়ে সোমবার (১ আগষ্ট) হুমকি দিয়ে বলে যে, ব্যাটা মেম্বার হয়ে বসে আছিস মামলা থেকে বাঁচতে এক্ষুনি বিকাশে টাকা দে নতুবা তোকেও অজ্ঞাত মামলার আসামি বানাবো। মামলা থেকে রেহাই পেতে বাবুল ২৬ হাজার টাকা দেয় বিকাশে। এমনিভাবে খড়রা গ্রামের হাকিমের পুত্র রুহুলকেও ওসি পরিচয়ে ২০ হাজার টাকা দাবি করে। আলম নামে এক জনের কাছেও মামলার ভয় দেখিয়ে ০১৭৭৩৭১৮০৪১ নং মোবাইলে ফোন দিয়ে ০১৭৬৪৭৫৯১৩৫ নং বিকাশে ১০হাজার টাকা দাঁবি করে টাকা আদায় করা হয়। এ প্রসঙ্গে রাণীশংকৈল থানার অভিসার ইনচার্জ (ওসি) এস এম জাহিদ ইকবাল জানান, ইউপি সদস্য বাবুল হোসেনের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্র শনাক্ত করা হবে। এ বিষয়ে তদন্ত চলছে ওসি পরিচয়ে প্রতারক চক্রকে খুব শিঘ্রই আইনের আওতায় আনা হবে।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD