1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

ফিরে দেখা সেই স্কুল বেলা

প্রশাসন
  • সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৩১ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ

লেখক:
নিশাত জাহান মেঘলা:
আমি মিস করি
ভোর বেলা উঠোন ভরা কুয়াশার মধ্যে পায়ে হেঁটে কাঁপতে কাঁপতে টিউশনিতে যাওয়ার দিনগুলো। কাঁদা পানির মধ্যে হাঁটু পর্যন্ত কাপড় তুলে একই ছাতায় বান্ধবীর সাথে স্কুল যাওয়ার দিনগুলো।
মিস করি
টিফিন টাইমে স্কুল পালানোর আনন্দটা। একজনের খাবার অনেক জন মিলে ভাগাভাগি করার আনন্দটা। টিচার দের দেখে ভেঙচি কাটা তাদের অনুরূপ আচরণ করে দেখানো আরও কত কি!
মিস করি
বৃহস্পতিবার রাতের উল্লাস টা। কাল শুক্রবার ছুটির দিন, আম্মু একদম ডাকবা না কিন্তু বলে দিলাম, কাল দশটা অবধি ঘুমাবো। এ-ই বলে ছুটির দিনেই সক্কাল সকাল ঘুম থেকে থেকে ওঠা। ছুটির দিন মানেই ঘুরতে যাওয়া ছুটির দিন মানেই ইচ্ছেমতো খেলাধূলা। এইসব দিনগুলো আসলেই খুব মিস করি।
আরও মিস করি
সন্ধ্যে বেলার লোডশেডিং। সাড়া পাড়ার গল্প একজায়গায় করে আসর বসানোর মুহূর্তটা। কে কোথায় কি করলো সারাদিন কে কি খেয়েছে আরও কত কি। এমনকি জোছনা রাতে বউছি খেলার আনন্দটাও বড্ড মিস করি।

এখনকার মতো তখন লোডশেডিং-এ কোনো বিরক্ত ছিলো না বরং লোডশেডিং ছিলো আনন্দ করার আরও একটা মোক্ষম সুযোগ। পড়াশোনা করা লাগতো না। দোষও ঘাড়ে পড়তো না। সত্যিই দিনগুলো মিস করার মতোই।
রাত হলেই দাদী নানীরা কিসসা-কাহিনি শুনিয়ে ঘুম পাড়িয়ে দিত। সবাই একসাথে জড়ো হয়ে বায়না করতাম ভুতের গল্প শোনার। শীতের রাতে আগুন জ্বালিয়ে সকলে একসাথে মিলে পিঠা খাওয়ার মজায় আলাদা।
ডিসেম্বরে শীত মানেই নানির বাড়ি। রেজাল্টের আগের দিন পর্যন্ত যেন ঈদ বয়ে যায় মনে। ডিসেম্বরের ত্রিশ তারিখ ঘনিয়ে আসে আনন্দও কমতে শুরু করে। সেই মজাদার টেনশন গুলো আর কাজ করে না আমাদের মস্তিষ্কে। পুরো মগজ জুড়ে শুধু প্রেম আর বিষন্নতা।

আসলেই আমরা শৈশবের সেই আম কুড়ানোর দিনগুলো হারিয়ে ফেলেছি। বড্ড মিস করি বর্ষাকালে মায়ের ঘরে বন্দি করে রাখা সময়গুলো। ফিরে পেতে মন চায় আবারও সেই সাতদিন পর পর সিনেমা দেখার আমেজটা।
যে দিন যায় তা আসলে একেবারেই যায়। কিচ্ছু আর বাকি থাকে না আর ফিরেও আসে না। আমাদের দিনগুলো চুরি হয়ে গেছে। আর কখনো ফেরত পাবো না।

–নিশাত🌸

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD