1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:২২ অপরাহ্ন
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে একরাতে তিনটি গরু চুরি ঠাকুরগাঁও রায়পুরে পঞ্চম শ্রেণী পাশ করেই ডাক্তারির অভিযোগ শাহজাদপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিন পালিত ঠাকুরগাঁওয়ে জেলা পরিষদের পক্ষ থেকে দুই পরিবারকে নতুন ঘর হস্তান্তর ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের বাইকে আগুন দিলেন চালক বিরামপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে একটি অবৈধ কারখানা কাগজ পত্রছাড়াই ড্রামের ময়লাযুক্ত তেল বোতলে ভরে বিক্রি করা হচ্ছে বালিয়াডাঙ্গীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন ও নগদ টাকার চেক বিতরণ করা হয় আজ সকাল থেকে উত্তর ত্রিপুরাতে ভারতের জাতীয় কংগ্রেসের ডাকে শান্তিপূর্ণ ধর্মঘট পালিত হচ্ছে আগামী পঞ্চায়েত নির্বাচনে দল কে শক্তিশালী করতে তৃনমূল দলের কর্মীসভা অনুষ্ঠিত হল মগরাহাট পশ্চিমে

ঠাকুরগাঁওয়ে বিএনপির উদ্যোগে বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উদ্যগতির এবং জ্বালানি খাতে ব্যাপক অরাজকতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রশাসন
  • সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৩৩ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ,,
দেশ আজ দেউলিয়ার পথে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলি গত মাসে বলেছে বাংলাদেশের ঋণের পরিমান ছিলো ৯ লক্ষ কোটি টাকা। বর্তমানে ডলারের মূল্য বৃদ্ধি পেয়ে ৯৫ টাকায় দাড়িয়ে সে ঋণ এখন প্রায় ১০ লক্ষ কোটি টাকা। এত ঋণ শোধ করবেন কিভাবে? দেশের মানুষের কাছে কেড়ে নেবার আর কি রয়েছে বলে উল্লেখ করেন — বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম –মহাসচিব হারুনুর রশীদ এমপি।
১ আগস্ট রোববার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত সারাদেশে বিদ্যুতের লোড শেডিং, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতির এবং জ্বালানি খাতে ব্যপক অরাজকতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি। হারুনুর রশীদ বলেন, আপনারা অনেক উন্নয়নের কথা বলে বলে দেশের প্রতিটা মানুষের ঘাড়ে ঋণের বোঝা চাপিয়ে দিচ্ছেন। দেশের ৫০ বছর বয়সেও আপনারা দেশের মানুষকে বিদ্যুৎ থেকে বঞ্চিত করছেন। ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন। আর কত বঞ্চিত করবেন। সে দিন বেশি দূরে নেই যেদিন দেশের সাধারণ মানুষ গণভবন ঘেরাও করে তাদের অধিকার আদায় করবেন। ডিসি, এসপি দের উল্লেখ করে তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ করা প্রতিটি নাগরিকের অধিকার রয়েছে। স্বাধীনতার ৫০ বছর পরও আমরা আর কিভাবে প্রতিবাদ করলে আপনাদের খারাপ লাগবেনা? আমরা সরকারের অন্যায় অবিচারের প্রতিবাদ করলে, দ্রব্যমূল্রের উর্ধ্বগতির প্রতিবাদ করলে আপনাদের গায়ে জ্বালা আসে কেনো? এটা একটা স্বাধীন রাষ্ট্রের জন্য অশনি সংকেত। সরকারের পায়ের নিচে মাটি নেই , উল্লেখ করে তিনি বলেন, সরকার বলেছে তারা নান উন্নয়ন করছে। মেশে এত উন্নয়ন করছে যে তারা দেশের মানুষকে একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারছে না। ছোট্ট ছোট্ট এলাকার নির্বাচনেও তারা মায়ের কোলের শিশুর মর্মান্তিক মৃত্যু উপহার দিচ্ছে। ঠাকুরগাঁও জেলায় যা করেছে তারা। তারা বুঝে ফেলেছে তাদের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে।
রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে তিনি বলেন, এ বিদ্যুৎ প্রকল্পে ১৩ বিলিয়ন টাকা খরচ করে রাশিয়ার একটি কোম্পানির মাধ্যমে তৈরী করছেন। একই প্রকল্প ভারতে তৈরী হচ্ছে ৩.৫ বিলিয়ন টাকায় আবার তুরস্কেও একই প্রকল্প তৈরী হচ্ছে ৩.৮ বিলিয়ন টাকায়। তাহলে বাংলাদেশে তা ১৩ বিলিয়নে কেনো তৈরী হচ্ছে ? এর জবাবদিহিতা কোথায় ?
আমরা বাহির থেকে জ্বালানি, গ্যাস আমদানি করে বিদ্যুৎ উৎপাদন করছি। অথচ পাশের জেলা দিনাজপুরে কয়লা উত্তোলনের অভাবে ৪শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ থাকছে দিনের পর দিন। বিশেষজ্ঞরা বলছেন দেশের মাটিতে প্রায় ৪২ ট্রিলিয়ন ঘনফুট গ্যাস রয়েছে। গত ১৫ বছরে দেশের মানুষের অধিকার খর্ব করতে ব্যস্ত থাকায় এসব গুরুত্বপূর্ণ বিষয়ে আপনারা নজর দেবার সময় পাননি। যদি দিতেন সময় তবে দেশে আজ এ অবস্থার সৃষ্টি হত না।
ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ সময় আরো বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, বিএনপির রংপুর বিভাগীয় সহ -সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারন সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD