1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

অসহায় মানবেতর জীবনযাপন করছে মুক্তিযোদ্ধা ইদ্রীস আলীর পরিবার

প্রশাসন
  • সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৩০ বার পঠিত

মীযান মুহাম্মদ হাসান
গাজীপুর সদর প্রতিনিধি;
বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নথিপত্র সহ আরও একাধিক কাগজপত্র ও দলিল দস্তাবেজ থেকে প্রমাণিত হয়, মৃত ইদ্রীস আলী পিতা মৃত আছর উদ্দীন একজন প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন।

কিন্তু নিয়তির নির্মম পরিহাস, আজও এই মুক্তিযোদ্ধার পরিবার অসহায় মানবেতর জীবনযাপন করছেন।

বর্তমানে তার স্ত্রী, চার মেয়ে ও এক ছেলে রয়েছে। যারা আজও মুক্তিযোদ্ধার পরিবার হিসাবে কোনো রাষ্ট্রীয় স্বীকৃতি পান নি। এমনকি তারা পাচ্ছেন না কোনো রাষ্ট্রীয় ভাতাও।

পড়াশোনা না জানার কারণে এই মুক্তিযোদ্ধার সন্তান মো. আকতার হোসেন গুরুত্বপূর্ণ এসব কাগজ ও প্রত্যয়নপত্র সম্পর্কেও তেমন কোনো কিছু বলতে পারেন না। পেশায় তিনি একজন সিএনজি চালক।

আকতার জানায়, বর্তমানে তার সত্তোর্ধ বয়োবৃদ্ধ মাকে নিয়ে ভাওয়ালগড়ের অন্তর্গত রুদ্রপুর গ্রামে তিনি বসবাস করছেন।

জন্ম সূত্রে তার বাবা মুক্তিযোদ্ধা মৃত ইদ্রীস আলী ফুলপুর ময়মনসিংহের বাসিন্দা ছিলেন। এমনটাই বলছে একাধিক কাগজপত্র ও দলিল দস্তাবেজ।

দ্রুত এই মুক্তিযোদ্ধা পরিবার রাষ্ট্রীয় সহোযোগিতা পেয়ে দারিদ্র্যের কষাঘাত থেকে মুক্তি লাভ করবে বলে আমরা আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD