1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৪৫ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

শাহজাদপুরে সড়ক ও জনপদের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রশাসন
  • সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৩৩ বার পঠিত

মোঃ আমিরুল ইসলাম,
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের বিসিক বাসস্ট্রান্ডে দুই পাশ থেকে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের প্রায় এক একর জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করা হয়েছে।গুড়িয়ে দেওয়া হয়েছে দুই শতাধিক কাঁচাপাকা স্থাপনা।

রোববার (২৪ জুলাই) সকাল ১১ ঘটিকায় থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযান কালে সরেজমিনে গিয়ে দেখা যায় ঢাকা পাবনা মহাসড়কের পাশে শাহজাদপুর উপজেলার পৌর সদরের বিসিক বাসস্ট্রান্ড এলাকায় উচ্ছেদ অভিযান চলছে। শাহজাদপুর পৌর সদরের বিসিক বাসস্ট্রান্ডের পূর্ব ও পশ্চিম পাশে বুলডোজর দিয়ে কাঁচা ও পাকা স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে।ভেঙে পড়ছে টিন উপড়ে ফেলা হচ্ছে লহার খুটি। একটার পর একটা স্থাপনা ভাঙ্গা হচ্ছে। এসব স্থাপনা ও দোকান মালিক ভেঙ্গে ফেলা ঘরের ইট, কাঠ,লোহার রড টিনসহ বিভিন্ন জিনিসপত্র কুড়িয়ে নিচ্ছেন। হাজার হাজার মানুষ রাস্তার দুপাশে দাঁড়িয়ে এ উচ্ছেদ অভিযান দেখছেন।
সওজ সিরাজগঞ্জ জেলার কার্যালয় সুত্রে জানা যায় দীর্ঘদিন যাবৎ শাহজাদপুর বিসিক বাসস্ট্রান্ড এলাকায় সড়কের দুপাশে অবৈধভাবে সওজের জায়গা দখল করে অনেকে ছোটবড় পাকা স্থাপনা নির্মান করে ব্যবসা করছেন। অনেকে দোকান ঘর তৈরি করে ভাড়া দিয়েছেন।এসব দখলদারকে সওজের পক্ষ হতে বিভিন্ন সময়ে অবৈধ দখল ছাড়তে নোটিশ প্রদান করা হয়েছে। কিন্তু নোটিশের প্রতি কেউই গুরুত্ব দেননি এদিকে সওজের পক্ষ থেকে গত কয়েক দিন যাবৎ মাইকিং করা হয়। কিন্তু কেউ জায়গা ছাড়তে চাইনি ফলে গতকাল রবিবার থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ এবং অবৈধ দখল থেকে প্রায় এক একর জায়গা উদ্ধার করা হয়েছে।
এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সওজের নির্বাহী ম্যাজেস্ট্রেট ও নির্বাহী প্রকৌশলী। সওজের প্রকৌশলী বলেন আমরা অনেকবার দখলদারদের জায়গা ছাড়ার জন্য নোটিশ দিয়েছ কিন্ত কেউ শোনেনি। পরে মাইকিং করা হযেছে তার পর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে অপর দিকে দখলকারিনা বলেন আমাদের কোন প্রকার নোটিশ ছাড়াই আমাদের উচ্ছেদ করা হয়েছে।##
মোঃ আমিরুল ইসলাম,
শাহজাদপুর সিরাজগঞ্জ
০১৬৭৩-০৭৩৭৯২
২৪-৭-২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD