1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২০ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

চিরিরবন্দরে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

প্রশাসন
  • সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ২৯ বার পঠিত

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ
‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চিরিরবন্দরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩শে জুলাই) উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সভায় লিখিত বক্তব্য উপস্থাপন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সায়েম। তিনি জানান, মৎস্য সপ্তাহ উপলক্ষে আগামী ২৩ থেকে ২৯ জুলাই পর্যন্ত নানা কর্মসূচি পালিত হবে।

কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, র‍্যালি, উদ্বোধনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন, মৎস্য চাষীদের সাথে মতবিনিময়, মঙ্গলবার মোবাইল কোর্ট/অভিযান পরিচালনা, মাছচাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ এবং শুক্রবার মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান উপজেলা পরিষদে অনুষ্ঠিত হবে।
তিনি আরও জানান, আফ্রিকান মাগুর, পিরানহা ও সাকার ফিস দেশীয় মাছের বংশ বিস্তারের জন্য মারাত্মক ক্ষতিকর। এগুলো চাষাবাদে স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের সচেতন করতে হবে। দেশীয় মাছের উৎপাদন বাড়াতে সবাইকে সচেতন হতে হবে। এগুলো স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাধ্যমে মানুষকে সচেতন করতে হবে।
চিরিরবন্দরে ৯ হাজার ৩ শত ৪৩টি পুকুর, এর মধ্যে ১ শত ১১ টি সরকারী পুকুর, প্রায় ৬ হাজার জন চাষী ও ৫০ জন নার্সারী পোনা চাষী রয়েছে। মৎস্য সপ্তাহ উপলক্ষে চিরিরবন্দর ৩ জনকে পুরস্কৃত করা হবে। এর মধ্যে মনোসেক্স তেলাপিয়া চাষ, কার্প জাতীয় মিশ্র চাষ ও পাঙ্গাস উৎপাদনকারী একজনকে এ পুরস্কারের আওতায় আনা হচ্ছে।

চিরিরবন্দর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সায়েম এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা অনুকূল চন্দ্র সিনহা, চিরিরবন্দর উপজেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক এর চিরিরবন্দর প্রতিনিধি জামাল উদ্দীন, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি আব্দুস সালাম, চিরিরবন্দর অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় এর চিরিরবন্দর প্রতিনিধি মাহাফুজুল ইসলাম আসাদ, দৈনিক সন্ধাবানীর প্রতিনিধি আকতার হোসেন, দৈনিক উত্তরার প্রতিনিধি আসলাম আলী আঙ্গুর, দৈনিক বিজয়ের বানী পত্রিকার প্রতিনিধি গোলাম মোস্তফা নীরব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD