1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

বিরামপুরে ২৫ পরিবার পেলো প্রধানমন্ত্রী রঙিন ঘর

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ২২ বার পঠিত

বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি:

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মুজিব শতবর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১জুলাই) সকাল ১০টায় উপজেলা অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচারের শেষে উপজেলার দিওড় ইউনিয়নে ২৩টি এবং কাটলা ইউনিয়নে ২টি পরিবারকে নতুন জমিসহ বাড়ি, দলিল ও বাড়ির চাবী হস্তান্তর করেন,উপজেলা নিবার্হী অফিসার পরিমল কুমার সরকার।

এসময় পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল,থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত,বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, উপাধ্যক্ষ মেসবাউল হক,প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

জানতে চাইলে, ‘উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী বলেন, খুব সুন্দরভাবে বাড়িগুলো নির্মাণ করা হয়েছে, যাতে গৃহহীনরা এই নতুন বাড়ি পেয়ে অতীতের ঘর না থাকার কষ্টের কথা ভুলে যায়। আধাপাকা প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫ শত টাকা। প্রতিটি গৃহ একই ধরণের, যেখানে আছে দুইটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। এসব গৃহ প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন, ‘এই আশ্রয়ণ প্রকল্পে ভূমিহীন ও গৃহহীন পরিবার জায়গাসহ নতুন বাড়ি তৈরি করে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ভূমিহীন ও গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে উপজেলার ২৫ ভূমিহীনকে ২ শতক জমির দলিল এবং ঘরের চাবী হস্তান্তর করা হয়। এসকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে সংশ্লিষ্টরা।

এসময় বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ উপজেলার সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD