1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২৬ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

সমাজসেবা অধিদপ্তরের অডিট অফিসার ভুঁয়া পরিচয় দিয়ে ইসলামপুরের বিউটি ৩ কোটি টাকা হাতিয়েছে

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ২৩ বার পঠিত

মুবিনুল হুদা সিনিয়র রিপোর্টার কক্সবাজার:

কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের নতুন অফিস পাড়া এলাকার নুরুল আজিমের স্ত্রী সারজিনা সুলতানা বিউটিসহ একটি অপরাধী সিন্ডিকেট সর্বাপেক্ষা আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। সরেজমিনে ভুক্তভোগীদের সাক্ষাতে উঠে এসেছে এসব চাঞ্চল্যকর তথ্য ।

ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, কক্সবাজার জেলা সমাজ সেবা অধিদপ্তর কার্যালয়ের অডিট অফিসার নামে ভূয়া পরিচয় পত্র দেখিয়ে কক্সবাজার জেলার কয়েক উপজেলার ইউনিয়নের এলাকায় নানামুখী কুৎসিত প্রতারণা-জালিয়াতি-মিথ্যাচার-অরাজকতা-সর্বত্রই দুর্ভেদ্য প্রাচীর তৈরি করে চলছে এই সিন্ডিকেট।৮

প্রতিবেদকের হাতে আসা ভূয়া পরিচয় পত্রে লেখা রয়েছে ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, সমাজ সেবা অধিদপ্তর, কক্সবাজার জেলা কার্যালয়’। নাম: সারজিনা সুলতানা বিউটি, অডিট অফিসার, রক্তের গ্রুপ- (ও+) এন আইডি নম্বর ৫৫৫৭০১৯৫৪৩।
তবে এই ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ ফরিদুল আলম বলেন, এই পরিচয় পত্রটি ভূয়া। সারজিনা সুলতানা বিউটি নামে আমাদের কোন অফিসার নেই। তিনি আরও বলেন, বিষয় টি শুনেছি এই পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি ।

ইসলামপুর ইউনিয়নের পাঁচ নং ওয়ার্ডের স্থানীয় এমইউপি সদস্য আব্দু শুক্কুর জানান, বিভিন্ন উপজেলার ইউনিয়নের এলাকায় জেলা সমাজসেবা কার্যালয়ের অডিট অফিসার পরিচয় দিয়ে বাড়ী, টিন,বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা দেয়ার কথা বলে প্রায় ৩ বছর ধরে সারজিনা সুলতানা বিউটি সিন্ডিকেটদের সহায়তায় তাদের কাছ থেকে জনপ্রতি ৫হাজার থেকে-২৫হাজার করে টাকা নেন। প্রায় ৩ বছর ধরে গ্রামের অসহায় মানুষের কাছ থেকে নেয়া হয়েছে জনপ্রতি ৫ হাজার- ২৫ হাজার টাকা। কয়েক লাখ পরিবার থেকে প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেওয়া টাকার পরিমান আড়াই কোটি টাকার মতো হবে বলে স্থানীয় ইউপি সদস্য আব্দু শুক্কুরের কাছে স্বীকার করেছেন অভিযুক্ত বিউটি।

তিনি আরও বলেন, এইখানে একটা প্রভাবশালী সিন্ডিকেট জড়িত রয়েছে, জেলা সমাজসেবা কার্যালয়ের অডিট অফিসার পদবী দিয়ে পরিচয় পত্র টি এক কথিত সাংবাদিক তার নিজের কম্পিউটারে বানিয়ে দিয়েছেন।
ভুক্তভুগীরা জানিান, ভাতা সুবিধার লোভে পড়ে তাদের কেউ ঋণ করে, কেউ বাড়ির গরু, ছাগল বিক্রি করে ওই টাকা তুলে দেন বিউটির হাতে। তবে এত বছরেও ভাতা পাননি তারা। বিউটি থেকে টাকাও ফেরত পাননি।
স্থানীয়রা জানান, মাস ছয়েক আগে টাকার জন্য চাপ দিলে সারজিনা সুলতানা বিউটি জেলা সমাজ সেবা অধিদপ্তর কার্যালয়ের কর্মকর্তার স্বাক্ষর জাল করে পরিচয় পত্র আইডি কার্ড বানিয়ে নেন।
বিষয়টি জানাজানি হলে ভুক্তভোগীরা গণমাধ্যমে ভূয়া কর্মচারীরা বিউটির বিরুদ্ধে অভিযোগ দেন।

অভিযুক্ত সারজিনা সুলতানা বিউটির সাথে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়টি তিনি স্বীকার করেন। অভিযুক্ত বিউটির স্বামী নুরুল আজিমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,এখন কিছু বলতে পারব না ভুক্তভোগীদের সাথে কথা বলার পরে বলতে পারব।

সমাজ সেবা অধিদপ্তরের অডিট অফিসার পদবী দিয়ে ভুয়া পরিচয় বানিয়ে দেওয়া সাংবাদিকের সাথে যোগাযোগ করা হলে তিনি ধমক দিয়ে বলেন, বিউটির অপকর্ম নিয়ে বাড়াবাড়ি করলে এর পরিনতি ভয়াবহ হবে। তিনি সংবাদ কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকিও দেন বলে জানান কয়েকজন সাংবাদিক।

এ বিষয়ে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুল হালিম জানান, অর্থ হাতিয়ে নেওয়ার বেশকিছু অভিযোগের তালিকা পাওয়া গেছে। ভুক্তভোগীদের লিখিত অভিযোগ পেলে তাদের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রমাণসাপেক্ষে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD