1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

শিক্ষক হত্যা,নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে জবিশিসের মানববন্ধন

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ২৬ বার পঠিত

মো.আব্দুর রহিম,জবি প্রতিনিধিঃ

সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও স্বপন কুমার বিশ্বাস সহ সম্প্রতি সংঘটিত শিক্ষক হত্যা,নির্যাতন ও নিপীড়ন এবং শিক্ষদের লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদে ৩০ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড.আবুল কালাম মোঃ লুৎফর রহমান বলেন,”সারা দেশে শিক্ষকদের উপর ন্যাক্কারজনক নির্যাতনের প্রতিবাদ জানাচ্ছি। বঙ্গবন্ধুর এই বাংলাদেশে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি অনুরোধ জানাই। দেশে প্রচলিত আইনের মাধ্যমে জড়িত সকলকে গ্রেফতারের দাবি করছি। আমরা জানি, সাভারের উৎপল কুমার শৃঙ্খলা কমিটির সদস্য ছিলেন। অন্যায়ের প্রতিবাদ করার জন্যই তাঁকে মৃত্যুর মাধ্যমে তাঁর প্রতিদান দিতে হয়েছে। শিক্ষাঙ্গনকে নিরাপদ না করতে পারলে আমরা সফল হতে পারব না। স্বপন কুমারকে যখন জুতার মালা পড়ানো হলো এর চেয়ে ন্যাক্কারজনক ঘটনা আর নেই।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন,”যারা এ ধরনের কাজে জড়িত তাদেরকে বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে রাষ্ট্রের কাছে অনুরোধ জানাচ্ছি। অপরাধী যেই হোক না কেন,তাকে বিচারের আওতায় নিয়ে এসে দ্রুততম সময়ের মধ্যে তাদের বিচার করলে কেউ আর এমন ন্যাক্কারজনক কাজ করার সাহস পাবে না।”

এমন আন্দোলনের প্রতি সহমত পোষন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড.শামীমা বেগম বলেন,”দেশের বিভিন্ন প্রান্তে শিক্ষকদের উপর অত্যাচার, নির্যাতন, এমনকি গলায় জুতার মালা পড়ানো হলো। এই অপমান শুধু ঐ শিক্ষকের নয়,মনে হচ্ছে এই অপমান সকলের।”

এসময়ে উপস্থিত বক্তারা বলেন,”আমরা সাম্প্রতিক সময়ে শিক্ষকদের উপর অমানবিক নির্যাতন প্রত্যক্ষ করছি। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক উন্মেষ রায় এবং সঞ্জয় সরকারকে হামলা করা হয়েছে, নড়াইলে শিক্ষক স্বপন কুমার তার শিক্ষার্থীকে যৌক্তিকভাবে বাঁচাতে চেয়ে প্রশাসনের দ্বারস্থ হওয়ার কারণে জুতার মালা গলায় পড়তে হয়েছে, সাভারে ইভটিজিংয়ের প্রতিবাদ এবং বাধা দেয়ার কারণে শিক্ষক উৎপল সরকারকে দশম শ্রেণীর শিক্ষার্থী ক্রিকেট স্টাম্প দিয়ে পেটাতে পেটাতে মেরেই ফেলেছে। এই ঘটনা আজ নতুন নয়।এর পূর্বেও বিজ্ঞান শিক্ষক হৃদয় কুন্ডুকে অপমান হতে হয়েছে ও জেল জরিমানা হয়েছে এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর অরুণ কুমার বসাক স্যারের জায়গা জমি দখল করে নেয়া হচ্ছে।”

আজকের মানববন্ধনে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, প্রক্টর, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন বিভাগের ডিন ও চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ, কর্মকর্তা কর্মচারীবৃন্দএবং সাংবাদিক সংগঠন সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD