1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নাটোরে ছাত্র কে বিয়ে করা সেই শিক্ষিকার মৃত্যুর কারন কি ত্রিপুরা সেবা দলের পক্ষ থেকে ভারত গৌরব যাত্রা শুরু আগরওয়ালাতে ঝালকাঠিতে পুরে যাওয়া অভিযান ১০ লঞ্চ আদালতের নির্দেশে মালিককে বুঝিয়ে দিল পুলিশ মাদক ব্যাবসায়ে বাধা, যুবককে হত্যাচেষ্টা সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ সপ্তাহব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকায় (ঝালকাঠি-১) এসেছেন সংসদ সদস্য এমপি হারুন বিরামপুরে ট্রেনের ধাক্কায় নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু লালমনিরহাটে সাপ্তাহিক আলো মনি পত্রিকার নবম বর্ষপূর্তি অনুষ্ঠিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন কাশিমপুরে তিন মাস পরে অপহরণকারী আল-আমীন আটক

নোয়াখালীতে বাধার মুখে একদিনেই বন্ধ হলো বিআরটিসি বাস সার্ভিস

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ২৩ বার পঠিত

মোঃ আবুল বাসার,চীফ রিপোর্টার,নোয়াখালী

নোয়াখালীর সোনাপুর-চরজব্বর-চেয়ারম্যান ঘাট রুটে চালু করা হয়েছিল ৪টি বিআরটিসি বাস সার্ভিস
সাধারণ যাত্রীদের ভোগান্তির কথা চিন্তা করে ঈদ কে সামনে রেখে যাতায়াত ব্যবস্থার সুবিধার জন্য গত মঙ্গলবার নোয়াখালীর সোনাপুর-চরজব্বর-চেয়ারম্যান ঘাট রুটে চালু করা হয় ৪টি বিআরটিসি বাস। জেলা প্রশাসক, জেলা আওয়ামী লীগের আহ্বায়কসহ দলের নেতৃবৃন্দ উপস্থিত থেকে এ বাস সার্ভিসের উদ্বোধন করেন। কিন্তু স্থানীয় বাস-মিনিবাস মালিক সমিতির বাধার মুখে পড়ে উদ্বোধনের মাত্র ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ হয়ে যায় বিআরটিসি বাস সার্ভিসটি।
জানা গেছে, এ রুটে যাত্রীদের কথা চিন্তা করে বিআরটিসি কর্তৃপক্ষ ৪টি বাস সার্ভিস চালু করে। যার ভাড়া সোনাপুর থেকে চেয়ারম্যান ঘাট পর্যন্ত ৪০ টাকা নির্ধারণ করা হয়। অপরদিকে, ব্যক্তি মালিকানাধীন বাস নিচ্ছে ৬০ টাকা অটোরিকশা ১২০ টাকা। গত মঙ্গলবার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক দেওয়ার মাহবুবুর রহমান, জেলা আ. লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, সদর উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন জেহান, শহর আ. লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুসহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিল।
একাধিক সূত্রে জানা যায়, সোনাপুর থেকে সুবর্ণচর হয়ে হাতিয়া চেয়ারম্যান ঘাট পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার সড়কে কোনো ভালোমানের বাস সার্ভিস নেই। বিশাল এ জনপদের মানুষ জেলা শহরসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়ার জন্য সিএনজি চালিত অটোরিকশা এবং ভাঙাচোরা ব্যক্তি মালিকানাধীন বাসের ওপর নির্ভর হতে হয়। এতে ৩ লক্ষাধিক যাত্রীর অতিরিক্ত ভাড়াসহ নানা দুর্ভোগে পড়তে হয়। বিভিন্ন সময় অতিরিক্ত ভাড়া নিয়ে বাস ও অটোরিকশা চালকদের সঙ্গে বিরোধ এবং হামলার শিকার হন সাধারণ যাত্রীরা।
বিআরটিসি সূত্রে জানা গেছে, উদ্বোধনের পর ওই রুটে দুটি বাস চালু করা হয়। যা সোনাপুর থেকে চেয়ারম্যান ঘাট পর্যন্ত যায়। পরদিন বাস দুটির মধ্যে একটি সোনাপুর বিআরটিসি ডিপো থেকে বের হয়ে সোনাপুর জিরো পয়েন্ট গেলে অটোরিকশা ও বাস-মিনিবাস মালিক সমিতির শ্রমিকদের তোপের মুখ পড়ে। বাধ্য হয়ে ওই দিনই বাস সার্ভিস বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।
বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (ব্যবস্থাপক) মো. রাজু মোল্লা বলেন, সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির লোকজনের বাধার কারণে নিরাপত্তার স্বার্থে বাধ্য হয়ে বাস সার্ভিস বন্ধ করা হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
বাধার দেওয়ার বিষয়টি স্বীকার করে সোনাপুর বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. সামছুল হক সোহেল বলেন, এ রুটে বর্তমানে ২০-২৫টি বাস চালু রয়েছে। আমাদের সঙ্গে আলোচনা না করেই পর্যাপ্ত বাস থাকা সত্ত্বেও বিআরটিসি সার্ভিস চালু করায় লোকসানের মুখে পড়তে হবে। শুধু বাস মালিকেরা নয়, এখানে সিএনজি ও বাসের দুই হাজারের বেশি শ্রমিক বেকার হয়ে যাবে। তাই শ্রমিকেরা বিআরটিসির বাস সার্ভিস চলাচলে বাধা দিয়েছেন। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে সরকারী গাড়ী চলাচল করতে সোনাপুর মিনিবাস মালিক সমিতির লোকজনের সাথে আলোচনা করতে হবে কেন ?
এ বিষয়ে জেলা প্রশাসক (ডিসি) দেওয়ান মাহাবুবুর রহমান বলেন, বিষয়টি জানার পর বাস মালিক সমিতির নেতাদের ডাকা হয়েছে। তাঁরা আসার পর বৈঠক করা হবে। সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় তাঁদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD