1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:২৬ অপরাহ্ন
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে একরাতে তিনটি গরু চুরি ঠাকুরগাঁও রায়পুরে পঞ্চম শ্রেণী পাশ করেই ডাক্তারির অভিযোগ শাহজাদপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিন পালিত ঠাকুরগাঁওয়ে জেলা পরিষদের পক্ষ থেকে দুই পরিবারকে নতুন ঘর হস্তান্তর ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের বাইকে আগুন দিলেন চালক বিরামপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ে একটি অবৈধ কারখানা কাগজ পত্রছাড়াই ড্রামের ময়লাযুক্ত তেল বোতলে ভরে বিক্রি করা হচ্ছে বালিয়াডাঙ্গীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন ও নগদ টাকার চেক বিতরণ করা হয় আজ সকাল থেকে উত্তর ত্রিপুরাতে ভারতের জাতীয় কংগ্রেসের ডাকে শান্তিপূর্ণ ধর্মঘট পালিত হচ্ছে আগামী পঞ্চায়েত নির্বাচনে দল কে শক্তিশালী করতে তৃনমূল দলের কর্মীসভা অনুষ্ঠিত হল মগরাহাট পশ্চিমে

বন্যার্তদের মাঝে ত্রানের সাথে স্যানিটারি প্যাড বিতরণ স্মাইল শাটেলের

প্রশাসন
  • সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৩৪ বার পঠিত

মো.আব্দুর রহিম,জবি প্রতিনিধি:

সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চল সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করেছেন স্মাইল শাটেল ফাউন্ডেশন। উপজেলার বাহিরকান্দা, মির্জাপুর, সরিশাষসহ বেশ কিছু গ্রামে ২৭ ও ২৮ জুন প্রায় ১৫০ টি পরিবারকে চিকিৎসা সামগ্রীসহ ত্রান দেয় সংগঠনটি। ঢাকা থেকে প্রায় ২০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দূর্গম গ্রাম গুলোতে পৌঁছায় স্মাইল শাটেলের উদ্যমী স্বেচ্ছাসেবীগণ।

দেশের বিভিন্ন সেলিব্রিটিরা যেখানে কেবল পরিচিত ও যোগাযোগে সহজ অঞ্চল গুলোতে ত্রান বিতরণ করেছে, সেখানে স্মাইল শাটেল নানা ধরনের ঝুঁকি নিয়ে, খারাপ আবহাওয়া উপেক্ষা করে ধর্মপাশা থেকে ট্রলার যোগে বন্যায় ডুবে যাওয়া গ্রাম গুলোতে তাদের কার্যক্রম পরিচালনা করেছেন। সংগঠনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে কাজটি করেছে তা হলো স্যানিটারি প্যাড বিতরণ। একই সাথে বিভিন্ন বয়সী নারী ও কিশোরীদের বুঝিয়েছে স্যানিটারি প্যাড ব্যবহারের গুরুত্ব। প্রায় ৫০ টি পরিবারকে দেওয়া হয়েছে স্যানিটারি প্যাড।
অন্যদিকে ত্রানের প্যাকেট গুলোতে ছিল চিড়া, গুড়, বিস্কুট, মোমবাতি ও গ্যাস লাইটার। সাথে ছিল খাওয়ার স্যালাইন, পানি বিশুদ্ধ করন ট্যাবলেট ও প্রয়োজনীয় ওষুধ।
সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি, জবি শিক্ষার্থী মো. মিনহাজুল ইসলাম বলেন, ”নানা প্রতিকূলতার মধ্যেও পুরো টিম যেভাবে কাজ করেছে তা সত্যিই প্রশংসনীয়। টিম ওয়ার্ক ছাড়া এমন কঠিন চ্যালেঞ্জে সফল হওয়া যেতো না। স্মাইল শাটেলের প্রতিটি সদস্য, স্বেচ্ছাসেবী ও সকল শুভানুধ্যায়ীদের কৃতজ্ঞতা জানাই। সবার সম্মিলিত প্রয়াসে স্মাইল শাটেল আরও অসংখ্য ভালো কাজ করবে বলে আমি মনে করি।”
সংগঠনটির জয়েন্ট কনভেনার উম্মে রাহনুমা রাদিয়া জানান, “প্রথমে যখন প্রজেক্টের কাজ শুরু হয় আমি শুধু পানিবন্দী মেয়েদের কথাই ভাবছিলাম। তারপর টিমের সকলের সাথে আলোচনার পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য সচেতনতায় মেয়েদের জন্য স্যানিটারি ন্যাপকিনের উপর অধিক জোর দেওয়া হয়। আমার প্রস্তাব গ্রহণ করার জন্য টিমের কাছে কৃতজ্ঞ।”

স্মাইল শাটেল ফাউন্ডেশন মূলত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। জবি ছাড়াও, ঢাবি, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, নারায়ণগঞ্জ কলেজ, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কমার্স কলেজ, সরকারি তোলারাম কলেজসহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যুক্ত আছেন এই স্মাইল শাটেলে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD