1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৩১ অপরাহ্ন
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে পরিবহনে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে কাশিমপুর মেট্রোথানা পুলিশ জিএমপি নোয়াখালীর বেগমগঞ্জে ব্যবসায়ী হত্যা কান্ডের মূলহোতা গ্রেপ্তার কোম্পানীগঞ্জে চোর সন্দেহে রোহিঙ্গা যুবক আটক প্রেমের বিয়ে স্বামীর সাথে ফোনে কথা বলে আত্মহত্যা ১৫ জুলাই তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ডাক সখীপুরে স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ চাঁপাইনবাবগঞ্জে সদর মডেল থানার অভিযানে গাঁজাসহ ১জন গ্রেফতার মেয়র মোঃ ইকরামুল হক টিটু করোনা আক্রান্ত হয়েছেন তালগাছী আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ে আন্তঃ শ্রেণী ফুটবল টুনামেন্ট ২০২২ অনুষ্ঠিত গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগ বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যানের জন্মদিন পালন

১ নং ওয়ার্ডে আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে

প্রশাসন
  • সময় : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৩৯ বার পঠিত

সাহাজুদ্দিন সরকার
স্টাফ রিপোর্টার:

আজ ঐতিহাসিক ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি এবার পা রাখছে ৭৪ বছরে।

বৃহস্পতিবার ২৩ জুন বাদ মাগরিব কাশিমপুরের মাধবপুর ১ নং ওয়ার্ড এলাকায় সাবেক কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আবদুস সালাম আহম্মেদ আব্বাস এর অফিসে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বাংলাদেশ উন্নয়নের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। বাণীতে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। জনগণই আওয়ামী লীগের মূল শক্তি।আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে এ ভূখণ্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ।

কাশিমপুর ১ নং ওয়ার্ডের মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা বেগম এর সভাপতিত্বে মোঃ সুমন মন্ডল এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,১ নং ওয়ার্ডের সাবেক প্রতিষ্ঠাতা কাউন্সিলর এবং আওয়ামী লীগ নেতা আবদুস সালাম আহম্মেদ আব্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জামাল উদ্দিন কাশিমপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী, এসময় আরও উপস্থিত ছিলেন, কাশিমপুর থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ রিয়াজুল হায়দার, কাশিমপুর থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ ইমরানুল ইসলাম সুমন।

প্রধান অতিথি আবদুস সালাম আহম্মেদ আব্বাস বলেন , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তো আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। তিনি ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ এর মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলনের সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এবং তার নেতৃত্বের কারণে পুর্ব পাকিস্তান থেকে স্বাধীন বাংলা হিসাবে ৫৫ হাজার বর্গমাইলের একটি ভূখন্ড বাংলাদেশ স্বাধীন হয়। স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই বাংলাদেশকে একটি সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছিলেন। কিন্তু কিছু স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন করার আগেই ৭৫ এর ১৫ ই আগষ্ট স্ব পরিবারে নির্মম ভাবে হত্যা করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর এই অসম্পূর্ণ কাজকে বাস্তবায় করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নতি লাভ করেছে।

এসময় তিনি আরও বলেন, দেশ আজ এক সংকটময় মুহূর্ত অতিক্রম করছে। স্মরণ কালের সবচেয়ে ভয়াবহ বন্যায় আজ দেশের মানুষ এক দুর্যোগময় সময় কাটাচ্ছে। সরকার বন্যা দুর্গত মানুষের পাশে থেকে তাদেরকে সর্বাত্মক সাহায্য সহযোগিতা দিয়ে যাচ্ছে। বন্যা দুর্গতদের পাশে থেকে তাদের সাহায্য সহযোগিতা করার জন্য নেতা কর্মীদের আহ্বান জানান তিনি।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত এবং জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে এবং বন্যা দুর্গত মানুষের দুঃখ দুর্দশা দুর করার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD