1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে পরিবহনে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে কাশিমপুর মেট্রোথানা পুলিশ জিএমপি নোয়াখালীর বেগমগঞ্জে ব্যবসায়ী হত্যা কান্ডের মূলহোতা গ্রেপ্তার কোম্পানীগঞ্জে চোর সন্দেহে রোহিঙ্গা যুবক আটক প্রেমের বিয়ে স্বামীর সাথে ফোনে কথা বলে আত্মহত্যা ১৫ জুলাই তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ডাক সখীপুরে স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ চাঁপাইনবাবগঞ্জে সদর মডেল থানার অভিযানে গাঁজাসহ ১জন গ্রেফতার মেয়র মোঃ ইকরামুল হক টিটু করোনা আক্রান্ত হয়েছেন তালগাছী আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ে আন্তঃ শ্রেণী ফুটবল টুনামেন্ট ২০২২ অনুষ্ঠিত গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগ বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যানের জন্মদিন পালন

বরগুনায় পুলিশ ও নৌকা প্রার্থীর হাতে সাংবাদিক লাঞ্চিতের অভিযোগ

প্রশাসন
  • সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ২৩ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ
বরগুনাঃ বরগুনায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ ও নৌকা প্রতীকের প্রার্থীর হাতে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৫ জুন) দুপুরের দিকে তালতলী উপজেলার ছোটবগি ইউনিয়নের চড়পাড়া দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

লাঞ্ছিত সাংবাদিকের নাম শহিদুল ইসলাম স্বপ্ন। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের বরগুনা প্রতিনিধি হিসেবে কর্মরত। এ ছাড়াও বরগুনা প্রেসক্লাব ও বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য তিনি।

সাংবাদিক শহিদুল ইসলাম স্বপ্নের অভিযোগ, পেশাগত দায়িত্ব পালনের জন্য দুপুরে তিনি চড়পারা দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে যান। এ সময় ভোটারদের জন্য নির্ধারিত বুথে প্রকাশ্যে একাধিক ভোটারকে নৌকায় ভোট দিতে বাধ্য করছিলেন নৌকার সমর্থকরা।

বিষয়টি তিনি ওই কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারকে জানালে উপস্থিত নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান তনু তার উপর ক্ষীপ্ত হন এবং অশ্রাব্য গালাগালি করে। এরপর তার সমর্থকরা তাকে টেনে হিঁচড়ে ভোট কেন্দ্র থেকে বের করে দেন। এরপর তিনি কেন্দ্রর বাইরে থেকে ছবি নিতে গেলে নৌকা প্রার্থীর পক্ষ নিয়ে পুনরায় তার উপর চড়াও হন এসআই আনিসুর নামে দায়িত্বরত এক পুলিশ সদস্য।

শহিদুল ইসলাম স্বপ্ন আরও বলেন, নৌকার প্রার্থী তৌফিকুজ্জামান তনুর নির্দেশে আমাকে অশ্রাব্য গালাগালিসহ গায়ে হাত দেয় তার সমর্থকরা। প্রতিবাদ করলে তারা প্রাণনাশের হুমকি দেয় এবং আমার স্মার্টফোন ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলে। আমি প্রশাসনের কাছে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
এ বিষয়ে জানতে চাইলে নৌকা প্রার্থী তৌফিকুজ্জামান তনু সাংবাদিকদের কাছে কোন মন্তব্য করতে রাজি হননি।

তবে বিষয়টি তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সাদিক তানভীরকে জানালে তিনি গণমাধ্যমকর্মীদের সংবাদ পরিবেশন করতে বলেন।

এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে বরগুনা প্রেসক্লাব, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম ও অনলাইন সাংবাদিক ফোরাম সহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD