1. admin@kholanewsbd24.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:২৬ অপরাহ্ন
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে পরিবহনে ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে কাশিমপুর মেট্রোথানা পুলিশ জিএমপি নোয়াখালীর বেগমগঞ্জে ব্যবসায়ী হত্যা কান্ডের মূলহোতা গ্রেপ্তার কোম্পানীগঞ্জে চোর সন্দেহে রোহিঙ্গা যুবক আটক প্রেমের বিয়ে স্বামীর সাথে ফোনে কথা বলে আত্মহত্যা ১৫ জুলাই তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ডাক সখীপুরে স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ চাঁপাইনবাবগঞ্জে সদর মডেল থানার অভিযানে গাঁজাসহ ১জন গ্রেফতার মেয়র মোঃ ইকরামুল হক টিটু করোনা আক্রান্ত হয়েছেন তালগাছী আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ে আন্তঃ শ্রেণী ফুটবল টুনামেন্ট ২০২২ অনুষ্ঠিত গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগ বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যানের জন্মদিন পালন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ অবৈধভাবে বালু উত্তোলন ইজারা ছাড়া ঘাট দখল মিথ্যা বানোয়াট

প্রশাসন
  • সময় : সোমবার, ১৬ মে, ২০২২
  • ২৪৬ বার পঠিত

এসএম রুবেল চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

গত ১৫ মে বিভিন্ন অনলাইন ও প্রিন্ট গণমাধ্যমে “ঘাটে ইজারা ছাড়াই টাকা উত্তোলন, অবৈধভাবে নদীর উপর রাস্তা নির্মাণ” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, শিবগঞ্জ উপজেলার জাহাঙ্গীরপাড়া এলাকায় পাগলা নদীর ঘাটটি ইজারা না হলেও অবৈধভাবে মানুষ ও যান পারাপারের জন্য জনগণের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট,ভিক্তিহীন ও উদ্দ্যেশ্য প্রনোদিত।

প্রকৃতপক্ষে,পাগলা নদী দিয়ে পারপারের জন্য আশেপাশে কোন ব্রীজ বা সেতু নেই। অথচ পাগলা নদীর ওপারে পশ্চিম প্রান্তে সীমান্তবর্তী দীর্ঘ জনপদ রয়েছে। পদ্মাপাড়ের এসব মানুষের যোগাযোগের সুবিধা করতেই তাদের অনুরোধে স্থানীয় কিছু মানুষ উদ্যোগ নিয়ে নদী পারাপারের ব্যবস্থা করেছে। স্থানীয় উদ্যোক্তরা নদী পারাপারের ব্যবস্থা করতে গিয়ে মাটি দিয়ে ভরাট করে রাস্তা নির্মাণসহ বেশকিছু অবকাঠামোগত কাজ সম্পন্ন করেছে। এভাবেই সীমান্তবর্তী অঞ্চলের মানুষজন হেঁটে, সাইকেল ও মোটরসাইকেলযোগে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে যাতায়াত করে থাকেন।

বানোয়াট ও মিথ্যা সংবাদটিতে উল্লেখ করা হয়েছে,পাগলা নদীর স্বাভাবিক গতিরোধ করে নদীর উপর দিয়েই অবৈধভাবে রাস্তা নির্মাণ করে ট্রাক্টর পরিবহন করা হচ্ছে৷ অথচ ছোট যানবাহন ও মানুষ পারাপারের জন্য রাস্তা তৈরির পর নদীর পানি চলাচলের জন্য নির্ধারিত গতিপথ ফাঁকা রাখা হয়েছে। কারন পাগলা নদীর পানি চলমান। মাটি দিয়ে নদীর গতিপথ আটকানো সম্ভব নয়। উপরে বাঁশ দিয়ে রাস্তা তৈরি করা হয়েছে, যাতে নিচ দিয়ে পানি চলাচলে কোন বাঁধার সৃষ্টি না হয়।

এবিষয়ে স্থানীয় বাসিন্দা রাব্বানী ইসলাম (৫৫) বলেন,আগে বাঁশের ব্রিজ দিয়ে আমাদের গ্রামের মানুষদের চলাচল খুব কষ্টকর হতো। এখন বাশ মাটি দিয়ে এলাকার মানুষ সবাই একত্রে হয়ে উদ্যোগটি নেওয়াতে বর্তমান আমরা বাইসাইকেল ও মোটরসাইকেল নিয়ে খুব সুন্দর ভাবে চলাচল করতে পারছি। জনগণের স্বার্থে কাজটি করা হয়েছে।

স্থানীয় উদ্যোক্তাদের এই পথ ব্যবহার করে নদীর পশ্চিম পাড়ের জনসাধারণ এপারে থাকা ইট আনা নেয়া করে থাকে। অভিযোগ রয়েছে, একটি কুচক্রী মহল নিজেদের স্বার্থে এখান দিয়ে মানুষের চলাচল বন্ধ করতে চাই। তাই সংবাদটিতে স্থানীয় উদ্যোক্তা কয়েকজনের নাম উল্লেখ করে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও ঘাটে ইজারা আদায়ের অভিযোগ করা হয়। অথচ এসবের সাথে তাদের কোন সম্পর্ক নেই। মিথ্যা তথ্য দিয়ে তাদের নামে সংবাদটি প্রকাশ করতে সাংবাদিক ভাইদের ভুল তথ্য প্রদান করা হয়েছে। সামাজিকভাবে হেয় করতে ও আমাদের সম্মানহানির উদ্দেশ্যেই সংবাদটি প্রকাশ করা হয়েছে। সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD