1. admin@kholanewsbd24.com : admin :
সোমবার, ২৩ মে ২০২২, ০২:৪১ অপরাহ্ন
সোমবার, ২৩ মে ২০২২, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে চারদিন ধরে খোলা আকাশের নিচে গৃহহারা ৩০ টি পরিবার টঙ্গীতে রিকশা চালকের কামড়ে পুলিশসহ আহত ৪ ঠাকুরগাঁওয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক সহ আটক – ২ ঠাকুরগাঁওয়ে জরিমানা করতে চাওয়ায় সার্জেন্টের পজ মেশিন ভাঙলেন মোটরসাইকেল আরোহী! পদ্ম ফুল ছেড়ে ঘাস ফুলে প্রবেশ ব্যারাকপুরের বিজেপি র লোকসভার সদস্য অর্জুন সিঙের।। ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে — ২ যুবক আটক ! টঙ্গীতে যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত নোয়াখালীতে দূদকের মামলায় ব্যাংক কর্মকর্তার ৩০বছর কারাদন্ড নেশার টাকা জোগাড়ে ছিনতাই করতেন বুলবুল জবি’র আধুনিক ভাষা ইনস্টিটিউটে চালু হচ্ছে স্প্যানিশ ল্যাঙ্গুয়েজ কোর্স

রাজশাহী নগরীতে সেনাবাহিনীর ভূয়া কর্ণেল গ্রেফতার

প্রশাসন
  • সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ৩৮ বার পঠিত

এম এম মামুন, রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগরীতে সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দেওয়া এক প্রতারককে আটক করেছে আরএমপি ডিবি।
গ্রেফতারকৃত মো: রবিউল আওয়াল (২৭) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার পিয়ারীমারী গ্রামের মো: তোজ্জামেল হকের ছেলে।
পুলিশ সূত্রে জানা গেছে, সোনিয়া (ছদ্মনাম) লেখাপড়া শেষ করে চাকরির খোঁজ করছিলেন। প্রায় ৩ মাস পূর্বে নগরীর আরডিএ মার্কেটে সোনিয়ার সাথে আসামি মো: রবিউল আওয়ালের পরিচয় হয়। পরিচয় পর্বে রবিউল নিজেকে সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দেয় এবং সে বগুড়া ক্যান্টনমেন্টে কর্মরত আছে বলেও জানায়। সেখানে তাদের মধ্যে মোবাইল নম্বর আদান প্রদান হয়। পরবর্তীতে সোনিয়া সেনাবাহিনীতে মহিলাদের চাকরির কোনো সুযোগ আছে কি না তা রবিউলের নিকট জানতে চায়। রবিউল সোনিয়াকে তার শিক্ষাগত যোগ্যতা সনদ-সহ ৪ লক্ষ টাকা প্রস্তুত রাখতে বলে। প্রায় দেড় মাস পূর্বে সোনিয়া তার সকল শিক্ষাসনদ রবিউলের কথামত তার কাছে প্রেরণ করে। এক সপ্তাহ পরে রবিউল সোনিয়াকে মোবাইল ফোনে জানায়, বগুড়া সেনানিবাসে ষ্টোর কিপার পদে তার চাকরি হয়েছে। সেই সাথে মোবাইলে বাংলাদেশ সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত একটি ভূয়া নিয়োগপত্র পাঠায় এবং আরো জানায় কিছু দিনের মধ্যে ডাকযোগে নিয়োগপত্র পৌঁছিয়ে যাবে। তার কথামত নিয়োগপত্র পাওয়ার তিন মাসের মধ্যে ৪ লক্ষ টাকা দিতে হবে। সোনিয়া কিছু দিন নিয়োগপত্রের জন্য অপেক্ষা করার পর নিয়োগপত্র না পেয়ে রবিউলকে ফোন করলে রবিউল জানায়, সে নিজেই নিয়োগপত্র নিয়ে আসবে। সেই কথামত সেনাবাহিনীর ভূয়া কর্ণেল পরিচয়দানকারী আসামি মো: রবিউল আওয়াল গত ১১ মে ২০২২ তারিখে বোয়ালিয়া মডেল থানার বর্ণালী মোড়ে সোনিয়াকে আসতে বলে। সোনিয়া বর্ণালীর মোড়ে আসলে রবিউল তাকে সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করে এবং ৫০ হাজার টাকা গ্রহণ করে। অবশিষ্ট টাকা পরের দিন ১২ মে দেওয়ার জন্য সোনিয়াকে বলে। সোনিয়া প্রবেশ পত্রটি যাচাই বাছাই করে সন্দেহ হলে বিষয়টি আরএমপি ডিবিকে লিখিতভাবে অভিযোগ করেন।
উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো: আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদের নেতেৃত্বে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম পুলিশ পরিদর্শক মো: আশিক ইকবাল, এসআই মো: মাহফুজুর রহমান সঙ্গীয় অফিসার ও ফোর্স সেনাবাহিনীর ভূয়া কর্ণেল পরিচয়দানকারী আসামির নাম ঠিকানা সংগ্রহ করে অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন। পরবর্তীতে গতকাল ১২ মে বিকেল সাড়ে ৫ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বোয়ালিয়া মডেল থানার আলুপট্টি মোড় টিএফসি রেস্টুরেন্ট হতে আসামি মো: রবিউল আওয়ালকে গ্রেফতার করেন।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি জানায়, বিভিন্ন ব্যক্তির কাছে সে দীর্ঘদিন যাবৎ নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর কর্ণেল পরিচয় দিয়ে আসছে। সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত ভূয়া নিয়োগপত্র প্রদান করে মোটা অংকের অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে বলেও স্বীকার করে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ খোলা নিউজ বিডি ২৪
Themes Customize By Theme Park BD